আপডেট :»Saturday - 15 December 2018.-
  বাংলা-

জাতীয় রবীন্দ্র সংগীত সম্মিলন পরিষদ ময়মনসিংহ শাখার উদ্দোগে বর্ষবিদায় ও বর্ষবরন অনুষ্ঠান

মোশাররফ হোসেন শুভ, ময়মনসিংহ থেকে : জাতীয় রবীন্দ্র সংগীত সম্মিলন পরিষদ ময়মনসিংহ শাখার উদ্দোগে গতকাল সাহেব কোয়ার্টার পার্ক বৈশাখী চত্তরে বর্ষবিদায় ও বর্ষবরন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে জাতীয় রবীন্দ্র সংগীত সম্মিলন পরিষদ ময়মনসিংহ শাখার সভাপতি ড. মঞ্জুরুল হক চম্পক, সহসভাপতি এড. রোকেয়া বেগম, প্রফেসর ড. মোহাম্মদ শামসুদ্দিন, ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক সুনীল চন্দ্র পাল, সদস্য ফারুক আহমেদ খান পাঠান, ডা: বিধান রঞ্জন পোদ্দার, পহেলা বৈশাখ উদযাপন পরিষদের যুগ্ন আহবায়ক এড. আব্দুল মোতালেব লাল প্রমুখ উপস্থিত ছিলেন। এসময় শিশুতীর্থ আনন্দধ্বনি সংগীতানুষ্ঠান পরিবেশষন করে। বাউল সংগীত পরিবেশন করেন পাষান বাউল ও তার দল।

ময়মনসিংহ সেবা নিকেতনের উদ্দোগে টাউন হল প্রাঙ্গনে ২দিনব্যাপী বর্ষবিদায় ও বর্ষবরন অনুষ্ঠান
মোশাররফ হোসেন শুভ, ময়মনসিংহ থেকে ॥ ময়মনসিংহ সেবা নিকেতনের উদ্দোগে গতকাল শুরু হয়েছে টাউন হল প্রাঙ্গনে ২দিনব্যাপী বর্ষবিদায় ও বর্ষবরন অনুষ্ঠান । অনুষ্ঠানে উদ্বোধনী সংগীত পরিবেশন করেন নজরুল একাডেমী ময়মনসিংহ। এসময় ময়মনসিংহ সেবা নিকেতনের সহসভাপতি বীরমুক্তিযোদ্বা হাফিজুর রহমান, বীরমুক্তিযোদ্বা জিয়া উদ্দিন আহমেদ, সাধারন সম্পাদক ডা: তারা গোলন্দাজ, যুগ্ন সাধারন সম্পাদক এড. এম এ কাশেম, সাংগঠনিক সম্পাদক মাহবুব হোসেন শরীফ, সদস্য মুনির চৌধুরী, এস ফারুক আহমেদ, মীর্জা আবুল কাশেম বেগ, ফারমার্জ আল রাজিব, বাংলালিং ময়মনসিংহ ডিষ্ট্রিভিউটর ও লাকী ষ্টোরের মালিক শাহ্ মোহাম্মদ তোফাজ্জল হোসেন প্রমুখ উপস্থি ছিলেন। বাংলালিং এর আর্থিক সহায়তায় ২দিনব্যাপী আনন্দগণ এ অনুষ্ঠান অনুষ্ঠিত হচ্ছে।

ভালুকায় এক্সপিরিয়েন্স মিলের বর্জ্য অপসারন পাইপ লাইন নির্মাণের প্রতিবাদে কৃষকদের সমাবেশ

মোশাররফ হোসেন শুভ, ময়মনসিংহ থেকেঃ ময়মনসিংহের ভালুকা উপজেলার ভরাডোবাস্থ্য এক্সপিরিয়েন্স টেক্সটাইল মিলস লিমিটেডের বর্জ্য অপসারণ করার লক্ষ্যে প্রায় ৩ কিলোমিটার পাইপ লাইন নির্মাণের প্রতিবাতে গত বৃহস্পতিবার সন্ধ্যায় মেদুয়ারী বাকসাতরা মোড়ে দেড় ঘন্টা সময় ভরাডোবা-ঘাটাইল সড়ক অবরোধ করে প্রতিবাদ সমাবেশ করেছে স্থানীয় কৃষক ও এলাকাবাসি। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, গত বুধবার সকালে উপজেলার ভরাডোবাস্থ্য এক্সপিরিয়েন্স টেক্সটাইল মিলস লিমিটেডের নির্গত বর্জ্যে স্থানীয় কৃষকদের বোরোসহ বিভিন্ন আবাদী জমির ফসল (৩য় পাতায়)
নষ্ট হয়ে কৃষকের ব্যাপক ক্ষতি সাধন হয়। এ নিয়ে এলাকার কৃষকরা বিভিন্ন সময় আন্দোলন ও প্রতিবাদ করেছে। গতকাল বুধবার ওই মিলের সহকারী এডমিন পরিচয়দানকারী আলাল উদ্দিন ও আতাউর রহমানের নেতৃত্বে কয়েক’শ শ্রমিক বর্জ্য মিশ্রিত পানি ভরাডোবা হতে ভরাডোবা-ঘাটাইল সড়কের পার্শ্ব দিয়ে ৩ কিলোমিটার পশ্চিমে মেদুয়ারী খীরু নদীতে ফেলার জন্য সকাল হতে একটি পাইপ লাইন নির্মানের জন্য গর্ত করা শুরু করলে খাদেমুল ইসলাম লিটনের নেতৃত্বে এলাকাবাসী গর্ত করায় বাঁধা প্রদান করে। এ সময় উত্তেজনা শুরু হলে থানা পুলিশ ঘটনাস্থলে উপাস্থত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পাইপ লাইন নির্মাণ করে খিরু নদীতে পানি নিষ্কাশন যাতে না করতে পারে এরই প্রতিবাদে গত বৃহস্পতিবার সন্ধ্যায় মেদুয়ারী ইউনিয়নের চেয়ারম্যান আ ফ ম নুরুল মাউফ খান মোমেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন, ওই ইউনিয়নের আওয়ামীলীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান লোকমান হেকিম, সোনার বাংলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো: হাবিবুর রহমান, ইউনিয়ন আওয়ামীলীগের সিনিয়র সভাপতি মাষ্টার আইয়ূব আলী খান, উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান খান, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি খাদেমুল ইসলাম লিটন, ইউনিয়ন ছাত্রদল সভাপতি মো: ছাইদুল ইসলাম, ইউপি মেম্বার শাহজাহান, মেম্বার মজিবুর রহমান, উজ্জ্বল মোল্লাহ, শফিকুল ইসলাম ,আবুল কাশেম, হাসমত আলী, আলী আজগর খান রতন, আলাউদ্দিন ও লোকমান প্রমূখ।

নিজের জন্য নয় জনগণের কল্যানের জন্য রাজনীতি করে বিএনপি–কামরুজ্জামান লিটন

মোশাররফ হোসেন শুভ, ময়মনসিংহ থেকেঃ নিজের জন্য নয় দেশের এবং দেশের জনগণের কল্যানের জন্য রাজনীতি করে বিএনপি ও তার অঙ্গ সংগঠন। দূর্নীতিবাজ জালেম সরকারকে উৎখাত করতে হলে যুবদলকে আরো শক্তিশালী ভূমিকায় অবস্থান নিয়ে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান ময়মনসিংহ (উত্তর) জেলা যুব দলের সভাপতি কামরুজ্জামান লিটন। গতকাল ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে তারুন্দিয়া ইউনিয়নে যুবদলের কর্মী সমাবেশে তিনি এ কথা বলেন। ঈশ্বরগঞ্জ পৌর যুবদলের আহ্বায়ক মোস্তাফিজুর রহমান জুয়েলের নেতৃত্বে উপজেলার প্রতিটি ওয়ার্ডে যুবদলের কর্মীদের চাঙ্গা করার লক্ষ্যে ওয়ার্ড ভিত্তিক কর্মী সমাবেশের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ (উত্তর) জেলা যুবদলের সভাপতি কামরুজ্জামান লিটন, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিএনপি নেতা সফিকুল ইসলাম সফি, ফরিদ উদ্দিন, পৌর যুবদলের আহ্বায়ক মোস্তাফিজুর রহমান জুয়েল, পৌর যুব দলের যুগ্ম আহ্বায়ক শামীম তালুকদার, সাবেক পৌর যুবদলের সভাপতি তুহিন, যুবদল নেতা শহীদুল্লাহ, ফারুক, জজ মিয়, দুলাল, হারুন, হুমায়ুন সহ ইউনিয়নের নেতৃবৃন্দ।

ফুলপুরে বর্ষবরণ উপলক্ষে ব্যাপক প্রস্তুতি
মোশাররফ হোসেন শুভ, ময়মনসিংহ থেকেঃ ফুলপুরে বাংলা নববর্ষ ১৪১৯ উদযাপনে বিভিন্ন সংগঠনের উদ্যোগে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে। দুইদিনব্যাপী কর্মসূচির মধ্যে রয়েছে র‌্যালি, বৈশাখী মেলা, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ বর্ণাঢ্য আয়োজন। সাপ্তাহিক ফুলপুর, ফুলপুর প্রেসক্লাব ও ফুলপুর সাংবাদিক সমিতির যৌথ উদ্যোগে উপজেলা সদরে থানা রোডস্থ ডাকবাংলায় বৈশাখী মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এতে প্রখ্যাত সংগীত শিল্পী বারী সিদ্দিকী, ক্লোজআপ তারকা পূর্ণ, বিউটি ও কৌতুক শিল্পী কাজলসহ রেডিও টেলিভিশন ও চলচ্চিত্রের শিল্পীরা অংশগ্রহণ করবেন। উপজেলা চত্বরে সেঁজুতি সংগীত একাডেমীর উদ্যোগে আয়োজন করা হয়েছে মেলাসহ বিভিন্ন বিনোদনমুলক অনুষ্ঠানের। অনুষ্ঠানগুলোতে বর্তমান এমপি হায়াতোর রহমান খান ও সাবেক এমপি শাহ শহীদ সারোয়ারসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ উপস্থিত থাকার কথা রয়েছে। এছাড়া বর্ষবরণকে কেন্দ্র করে সর্বত্র ছোট-বড় আয়োজনের মাধ্যমে ফুলপুর উপজেলা এখন উৎসবমুখর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

>