আপডেট :»Sunday - 19 November 2017.-
  বাংলা-

ডিগ্রি পরীক্ষায় পাসের হার ৬৭.১৭ শতাংশ-

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০১০ সালের ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্স পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। গড় পাসের হার ৬৭.১৭ শতাংশ। বুধবার সন্ধ্যা ৬টায় ফলাফল প্রকাশিত হয়। এ পরীক্ষায় সারা দেশের ৬১৪টি কেন্দ্রে ১ হাজার ৪৮৫টি কলেজের প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বর্ষ (চূড়ান্ত) এবং সার্টিফিকেট কোর্স মিলিয়ে পরীক্ষার্থী ছিলেন ৪ লাখ ২৬ হাজার ৭৮৯ জন। পাস করেছেন ৩ লাখ ৬৯ হাজার ৩৫৫ জন।

ফলাফল পর্যালোচনা করে জানা গেছে, প্রথম বর্ষের ১ লাখ ৪৩ হাজার ৩১০ জনের মধ্যে ১ লাখ ২৭ হাজার ৭৯৬ জন পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন। পাসের হার ৮৯.১৭ শতাংশ। দ্বিতীয় বর্ষের ১ লাখ ৮৫ হাজার ৯৭৭ জনের মধ্যে ১ লাখ ৭৬ হাজার ১৯৮ জন পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন। পাসের হার ৯৪.৭৪ শতাংশ। তৃতীয় বর্ষের ৯৬ হাজার ৯১০ জনের মধ্যে ৬৫ হাজার ৩৭ জন পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন। পাসের হার ৬৭.১১ শতাংশ। সার্টিফিকেট কোর্সে ৫৯২ জনের মধ্যে ৩২৪ জন পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন। পাসের হার ৫৪.৭৩ শতাংশ।

পরীক্ষার্থীর রোল ও কলেজওয়ারী ফলাফল www.nu.edu.bd, www.nu-results.net www.nu-bsc.info ওয়েবসাইট থেকে জানা যাবে। যে কোনো মোবাইল থেকে এসএমএস করেও ফলাফল জানা যাবে। এ ক্ষেত্রে Message অপশনে গিয়ে nu<space>deg<space>Roll লিখে 4636 অথবা 16222 নম্বরে Send করতে হবে।

গত বছরের ২০ অক্টোবর থেকে এ বছরের ৩ জানুয়ারি পর্যন্ত তত্ত্বীয় এবং ৪ জানুয়ারি থেকে ৮ ফেব্রুয়ারি পর্যন্ত মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*