৩০ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ মঙ্গলবার ১৫ অক্টোবর ২০১৯
Home / প্রবাস / নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাব গভীর শ্রদ্ধা জানাল গিয়াস কামাল চৌধুরীকে

নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাব গভীর শ্রদ্ধা জানাল গিয়াস কামাল চৌধুরীকে

বর্ণমালা নিউজ: বাংলাদেশের প্রখ্যাত সাংবাদিক গিয়াস কামাল চৌধুরীর মৃত্যুতে নিউইয়র্ক-বাংলাদেশ প্রেসক্লাব গভীর শোকাহত। প্রথিতযশা এই সাংবাদিকের মহাপ্রয়াণে তার প্রতি শ্রদ্ধা জানাতে ২৬ অক্টোবর শনিবার সন্ধ্যায় প্রেসক্লাবের অস্থায়ী কার্যালয় জ্যাকসন হাইটসের সাপ্তাহিক দেশবাংলা অফিসে আয়োজিত শোকসভায় নিউইয়র্কের সাংবাদিক সমাজ সমবেত হয়েছিলেন।
শোকসভায় বক্তরা ব্যতিক্রমী মানবিক গুণাবলী সম্পন্ন মানুষ ও সাংবাদিকতার মর্যাদা রক্ষায় আজীবন সংগ্রামী গিয়াস কামালের সাথে তাদের নানা সময়ের স্মৃতিচারন করেন। সভা থেকে জাতীয় প্রেসক্লাবের যেকোন স্থাপনার একটি এই সংগ্রামী সাংবাদিক নেতার নামে নামকরণের আহ্বান জানানো। প্রেসক্লাবের উপদেষ্টা মনজুর আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন প্রেসক্লাবের সভাপতি ও সাপ্তাহিক বর্ণমালা সম্পাদক মাহফুজুর রহমান ও সাধারন সম্পাদক বাংলা পত্রিকার সম্পাদক আবু তাহের, প্রেসক্লাবের উপদেষ্টা আনোয়ার হোসাইন মঞ্জু ও মঈনুদ্দীন নাসের, সিনিয়র সহ সভাপতি মাহমুদ খান তাসের, সাবেক সহ সভাপতি ও সাপ্তাহিক বাংলাদেশ সম্পাদক ডা. ওয়াজেদ এ খান, সাবেক সাধারণ সম্পাদক শিহাব উদ্দীন কিসলু, সাবেক সাধারণ সম্পাদক শেখ সিরাজুল ইসলাম, সাপ্তাহিক প্রবাস সম্পাদক মোহাম্মদ সাঈদ, প্রেসক্লাবের সদস্য এবিএম সালেহউদ্দিন ও সাকিনা ডেনী, সাপ্তাহিক দর্পণে’র সাংবাদিক আবুল কাশেম ও সাপ্তাহিক ঠিকানা’র মঞ্জুরুল হক।
কার্যকরী সদস্য ও বার্তা সংস্থা ইউএনএ সম্পাদক এবিএম সালাহউদ্দিন আহমেদের পরিচালনায় শোক সভায় প্রেস ক্লাবের সাবেক সভাপতি মাহবুবুর রহমান, দৈনিক ইত্তেফাক-এর বিশেষ প্রতিনিধি শহীদুল ইসলাম ও এনটিভি’র বার্তা প্রধান তৌহিদুল ইসলাম উপস্থিত ছিলেন।
আলোচনা সভা শেষে মরহুম গিয়াস কামাল চৌধুরীর বিদেহী আত্বার শান্তি কামনা করে বিশেষ দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন ক্লাব সদস্য এবিএম সালেউদ্দিন।
শোক সভায় প্রেসক্লাবের উদ্যোগে নাগরিক শোক সভার আয়োজন করা সিদ্ধান্ত গৃহীত হয়।

আরও পড়ুন...

BMC Kuwait

কুয়েতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করেছে কুয়েত প্রবাসী বাংলাদেশিরা। দিনের …