আপডেট :»Wednesday - 21 February 2018.-
  বাংলা-

নানা অনুষ্ঠানাদির মধ্যদিয়ে কসবায় পহেলা বৈশাখ উদ্যাপিত

কসবা (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধিঃ  গতকাল সোমবার (১৪ এপ্রিল) কসবায় বিপুল উৎসাহ উদ্দীপনা ও নানা অনুষ্ঠানাদির মধ্যদিয়ে পহেলা বৈশাখ ১৪২১ বাংলা উদ্যাপিত হয়েছে। এ উপলক্ষে উপজেলা প্রশাসন ও উপজেলা শিল্পকলা একাডেমি বিস্তারিত কর্মসূচী গ্রহণ করেছে। কর্মসূচীর মধ্যে রয়েছে; বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচন সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।
উপজেলা অডিটরিয়ামে উপজেলা শিল্পকলা একাডেমির আহবায়ক ও উপজেলা নির্বাহী অফিসার জালাল সাইফুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান এডভোকেট মো: আনিসুল হক ভূইয়া। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান শাহীন সুলতানা, মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিছ বেগম, সহকারী কমিশনার (ভূমি) সোহেল আহমেদ, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো: মাকছুদুর রহমান ও উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো: সফিকুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা শিল্পকলা একাডেমি’র সদস্য সচিব ও উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোস্তাফা মাহমুদ সারোয়ার।
উপজেলা শিল্পকলা একাডেমি’র সদস্য  ও কসবা প্রেসক্লাব সাধারণ সম্পাদক নেপাল চন্দ্র সাহার উপস্থাপনায় অনুষ্ঠানে স্থানীয় শিল্পকলা একাডেমি’র শিল্পিবৃন্দ সংগীত পরিবেশন করেন। অনুষ্ঠানে কবিতা আবৃত্তি করেন; কবি আবু হানিফ, মাজহারুল ইসলাম, মিফতাহুল জান্নাত ও সাদিয়া তাসনিম মৌ । সংগীত পরিবেশন করেন; পলি রানী রায়, অনামিকা পোদ্দার, সুমাইয়া জাহান ভাবনা, সাদিয়া তাসনিম মৌ, সুমাইয়া আক্তার নিতু, নাইমুল হাসান সুমেল ও মো: মনির হোসেন। নৃত্য পরিবেশন করেন; সুমাইয়া জাহান ভাবনা, তমা, সাদিয়া সুলতানা মীম, রিয়া, সুমাইয়া আক্তার, খুশবু ও মীম। অনুষ্ঠানে সরাইল কালিকচ্ছ থেকে আগত বাউল শিল্পী দূর্গাচরন দাস ও মাহফুজা বেগম বাউল সংগীত পরিবেশন করে দর্শকদের প্রশংসা কুড়িয়েছেন।
এ সময় বিভিন্ন বিভাগীয় কর্মকর্তা, সাংবাদিক, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবকসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
তাছাড়া বাংলা নববর্ষ উদ্যাপন উপলক্ষে উপজেলার গোসাইস্থল মন্দির প্রাঙ্গনে দুইদিন ব্যাপি বৈশাখী মেলার আয়োজন করা হয়েছে।

নানা অনুষ্ঠানাদির মধ্যদিয়ে কসবায় পহেলা বৈশাখ উদ্যাপিত

কসবা (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধিঃ  গতকাল সোমবার (১৪ এপ্রিল) কসবায় বিপুল উৎসাহ উদ্দীপনা ও নানা অনুষ্ঠানাদির মধ্যদিয়ে পহেলা বৈশাখ ১৪২১ বাংলা উদ্যাপিত হয়েছে। এ উপলক্ষে উপজেলা প্রশাসন ও উপজেলা শিল্পকলা একাডেমি বিস্তারিত কর্মসূচী গ্রহণ করেছে। কর্মসূচীর মধ্যে রয়েছে; বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচন সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। উপজেলা অডিটরিয়ামে উপজেলা শিল্পকলা একাডেমির আহবায়ক ও উপজেলা নির্বাহী অফিসার জালাল সাইফুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান এডভোকেট মো: আনিসুল হক ভূইয়া। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান শাহীন সুলতানা, মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিছ বেগম, সহকারী কমিশনার (ভূমি) সোহেল আহমেদ, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো: মাকছুদুর রহমান ও উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো: সফিকুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা শিল্পকলা একাডেমি’র সদস্য সচিব ও উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোস্তাফা মাহমুদ সারোয়ার।  উপজেলা শিল্পকলা একাডেমি’র সদস্য  ও কসবা প্রেসক্লাব সাধারণ সম্পাদক নেপাল চন্দ্র সাহার উপস্থাপনায় অনুষ্ঠানে স্থানীয় শিল্পকলা একাডেমি’র শিল্পিবৃন্দ সংগীত পরিবেশন করেন। অনুষ্ঠানে কবিতা আবৃত্তি করেন; কবি আবু হানিফ, মাজহারুল ইসলাম, মিফতাহুল জান্নাত ও সাদিয়া তাসনিম মৌ । সংগীত পরিবেশন করেন; পলি রানী রায়, অনামিকা পোদ্দার, সুমাইয়া জাহান ভাবনা, সাদিয়া তাসনিম মৌ, সুমাইয়া আক্তার নিতু, নাইমুল হাসান সুমেল ও মো: মনির হোসেন। নৃত্য পরিবেশন করেন; সুমাইয়া জাহান ভাবনা, তমা, সাদিয়া সুলতানা মীম, রিয়া, সুমাইয়া আক্তার, খুশবু ও মীম। অনুষ্ঠানে সরাইল কালিকচ্ছ থেকে আগত বাউল শিল্পী দূর্গাচরন দাস ও মাহফুজা বেগম বাউল সংগীত পরিবেশন করে দর্শকদের প্রশংসা কুড়িয়েছেন। এ সময় বিভিন্ন বিভাগীয় কর্মকর্তা, সাংবাদিক, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবকসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।  তাছাড়া বাংলা নববর্ষ উদ্যাপন উপলক্ষে উপজেলার গোসাইস্থল মন্দির প্রাঙ্গনে দুইদিন ব্যাপি বৈশাখী মেলার আয়োজন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*