১০ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ সোমবার ২৫ মার্চ ২০১৯
Home / দূতাবাস / কুয়েতের শ্রম বাজার বাংলাদেশের কর্মীদের জন্য পুনরায় উন্মুক্ত হওয়া প্রসঙ্গে

কুয়েতের শ্রম বাজার বাংলাদেশের কর্মীদের জন্য পুনরায় উন্মুক্ত হওয়া প্রসঙ্গে

বাংলাদেশ দূতাবাস কুয়েতঃ সম্প্রতি সময়ে অনেকেই প্রশ্ন করছেন কুয়েতের শ্রম বাজার বাংলাদেশের কর্মীদের জন্য উন্মুক্ত হয়েছে কিনা? এ প্রসঙ্গে সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, জানুয়ারি ২০১৪ থেকে কুয়েতের শ্রম বাজারের কয়েকটি সেক্টর (বিশেষ করে কৃষি, পশুপালন, বনায়ন/বাগান পরিচর্যা) বাংলাদেশের কর্মীদের জন্য উন্মুক্ত হয়েছে। ইতোমধ্যে এসব সেক্টরে বেশ কিছু কর্মী কুয়েতে এসেছেন। দূতাবাস আশা করছে খুব শীঘ্রই বাকী সেক্টরগুলোতেও বাংলাদেশের কর্মীরা কাজ নিয়ে কুয়েতে আসতে সক্ষম হবেন।

এ প্রসঙ্গে উল্লেখ্য, বেশ কিছু কারণে গত অক্টোবর ২০০৬ থেকে কুয়েতের শ্রম বাজার বাংলাদেশের কর্মীদের জন্য বন্ধ ছিল। দূতাবাসের নিরলস প্রচেষ্টার ফলে বিশেষ করে মান্যবর রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আসহাব উদ্দীন এনডিসি পিএসসি কুয়েতের উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের সাথে আলাপ আলোচনার ফলে এখানকার শ্রম বাজার বাংলাদেশের কর্মীদের জন্য পুনরায় উন্মুক্ত হওয়ার পথ সুগম হয়েছে।

কুয়েতের শ্রম বাজার বাংলাদেশর কর্মীদের জন্য পুনরায় চালু হওয়ার বিষয়ে কুয়েতস্থ বাংলাদেশ কমিউনিটি দূতাবাসকে সর্বোতভাবে সহযোগিতা করেছে। দূতাবাস কর্তৃক গৃহীত বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক এবং খেলাধুলা সংক্রান্ত কার্যক্রমকে সফল করতে বাংলাদেশ কমিউনিটির সদস্যরা স্বতঃস্ফূর্তভাবে এগিয়ে এসেছেন। এ ধরনের গঠনমূলক কার্যক্রমে কমিউনিটির ব্যাপক অংশগ্রহণের ফলে কুয়েতে বাংলাদেশ কমিউনিটির ভাবমূর্তি আগের তুলনায় অনেক বৃদ্ধি পেয়েছে যা কুয়েতের শ্রম বাজার বাংলাদেশের কর্মীদের জন্য উন্মুক্ত করার বিষয়ে সহায়ক ভূমিকা পালন করেছে।

আরও পড়ুন...

বাংলাদেশ মিলিটারি কমান্ড (বিএমসি) এর ২৭ তম প্রতিষ্ঠা বার্ষিকী

বাংলার বার্তা: কুয়েতে বাংলাদেশ মিলিটারি কন্টিনজেন্ট বিএমসি’র উদ্যোগে আন্তঃ কন্টিনজেন্ট আযান ও কেরাত প্রতিযোগিতা, পুরস্কার …