আপডেট :»Sunday - 19 September 6297.-
  বাংলা-
পুরানো সংখ্যা খোঁজ করুন »

কুয়েতে বাংলাদেশ মিলিটারী কন্টিনজেন্ট কর্তৃক ২৫ বছর পূর্তি উদ্যাপন

শেখ এহছানুল হক খোকন – ২৫শে মে বাংলাদেশ মিলিটারী কন্টিনজেন্ট (বিএমসি)’র ২৫ বছর পূর্তি উপলক্ষে সিলভার জুবলী অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিএমসি কুয়েত’র কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল মোহাম্মদ শামিম উজ জামান এর সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মেজর জেনারেল আবু সাঈদ মোহাম্মদ মাসুদ বিএসপি চীফ কো-অর্ডিনেটর পদ্মা মাল্টিপারপাস ব্রিজ প্রজেক্ট বাংলাদেশ, বিগ্রেডিয়ার জেনারেল অবঃ মোহাম্মদ শাহ জালাল বিএমসি প্রথম কমান্ডার কুয়েত, বিগ্রেডিয়ার জেনারেল ড. খালেদ আলী আল-কান্দারী ডাইরেক্টর অব অফিসার এ্যাফেয়ার, এস.এম মাহবুবুল আলম চার্জ দ্যা এ্যাফেয়ার বাংলাদেশ দূতাবাস, কুয়েত সহ উর্ধতন কর্মকর্তা, অফিসার্স, এবং কমিউনিটির বিভিন্ন ¯তরের ব্যক্তিবর্গ।
১৯৯১ সালে কুয়েত যুদ্ধের সময় থেকে ২০১৬ এই দীর্ঘ ২৫ বৎসরের বাংলাদেশ মিলিটারী কন্টিনজেন্ট এর সফলতা সহ বিভিন্ন কার্য্যক্রমের প্রামান্য চিত্র তুলে ধরা হয়। বিশেষ করে বন্ধু রাষ্ট্র কুয়েত’র সঙ্গে বাংলাদেশের যেই সহযোগীতা তার ভুয়সী প্রসংসা সহ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বর্তমান প্রধান মন্ত্রীর বিভিন্ন চুক্তি এবং বিএমসির সকল কার্য্যক্রমের কথা তুলে ধরেন। কন্টিনজেন্টের সকল সদস্যদের একাগ্রতা এবং সঠিক পদক্ষেপ বাংলাদেশ কুয়েত’র বন্ধুত্ব স্থাপনে আরও সুদৃঢ় করেছে এবং যে সকল সৈনিকেরা বিভিন্ন কার্য্যক্ষেত্রে নিজেদের জীবন বিপন্ন করে আহত ও নিহত হয়েছেন তাদের প্রতি সম্মান জানানো হয়। বিগ্রেডিয়ার জেনারেল নাসিমুল গণী এন.ডি.সি পি.এস.সি ডি.এ বাংলাদেশ দূতাবাস সহ বিএমসির কমান্ডার স্পেশাল গেষ্ট তাদের মুল্যবান বক্তব্যে এ কথা ব্যাক্ত করেন ।
এদিকে বিএমসি’র সদর দপ্তর কুয়েতে পতাকা উত্তোলন ও ২৫ বছর পূর্তিতে কেক কাটা হয়। অন্যদিকে ২৬ তারিখ বিএমসি’র দরবারে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

>