আপডেট :»Sunday - 21 October 2018.-
  বাংলা-

কুয়েতে কুমিল্লা প্রবাসী পরিষদের নির্বাচন

নির্বাচন কমিশনাররা ভোট গননা করছেন

বাংলার বার্তাঃ কুয়েতে কুমিল্লা প্রবাসী পরিষদের ২০১৬-২০১৭ দ্বি-বার্ষিক কার্যকরি পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ১৯ জুলাই মঙ্গল বার রাতে কুয়েত সিটির রাজধানী হোটেলে এই নির্বাচনে আহ্বায়ক জাহাঙ্গির হোসেন পাটোয়ারী ছিলেন প্রধান নির্বাচন কমিশনার, সহকারী নির্বাচন কমিশনার লুৎফর রহমান মুকাই আলী, আবদুল বারেক।সংগঠনের লিষ্টেট ৪৭ জন ভোটার এর মধ্যে ৩৪ জন ভোটার উপস্থিত থেকে ভোট গ্রহনে অংশনেয়। উক্ত নির্বাচনে বিনাপ্রতিদন্ধিতায় মোট ২৯ ভোট পেয়ে আতাউল গনি মামুন সভাপতি পদে নির্বাচিত হন। সাধারণ সম্পাদক পদে ১ ভোটের ব্যবধানে জয়ী হন মেজবাহ উদ্দিন সেলিম মোট প্রাপ্ত ভোট সংখ্যা ১৬, নিকটতম প্রার্থী আবদুল হান্নান মজুমদার মোট প্রাপ্ত ভোট সংখ্যা ১৫, তিনটি ভোট বাতিল হয়।
মুলত এই নির্বাচনে নিজ থেকে কোন পার্থী তাদের নাম বলেনি। এখানে সবাই যেমন ভোটার তেমনি সবাই পার্থী। ভোটারগন তাদের পছন্দ মত পার্থীর নাম ব্যলট পেপারে লিখে গোপন বাক্সে রাখেন।

ভোটার ভোট দিচ্ছেন

প্রধান নির্বাচন কমিশনার জাহাঙ্গির হোসেন পাটোয়ারী বলেন এই নির্বাচনের মাধ্যমে পার্থী বাছাই নিয়ে কোন ঝামেলা বা হট্টগোল হওয়ার কোন ঝুকি ছিলোনা। স্বচ্ছ ও গ্রহন যোগ্য নির্বাচন উপহার দেয়ার লক্ষে এই পদ্ধতি অবলম্বন করেন। সহকারী নির্বাচন কমিশনার লুৎফর রহমান মুকাই আলী বলেন এই নিয়মে সকল সংগঠন গুলি তাদের সংগঠনের নির্বাচন করলে নিজেদের মধ্যে থাকবেনা কোন দ্বিধাদন্দ।নির্বাচনকে ঘিরে উপস্থিত প্রবাসীদের মাঝে বিশেষ আনন্দ উৎসাহ দেখা যায়।

বিজয়ীদের কে তাদের প্রাপ্ত ভোট বুঝিয়ে দিচ্ছেন নির্বাচন কমিশনারগন

বিজয়ী পার্থীদের নাম প্রকাশ হওয়ার পর কতিপয় ভোটার অভিযোগ করেন ২৭ নং ভোটটি জাল হয়েছে। এদিকে সাবেক সাধারণ সম্পাদক হোসেন উদ্দিন আহম্মদ ভোটগ্রহন শেষে কেন্দ্র উপস্থিত হওয়ায় ভোট দিতে পারেননি, সাংগঠনিক নিয়ম মেনেই তিনি বলেন সারা বছর সংগঠনের কোন কার্যক্রমে দেখা যায়না অনেক ব্যক্তি এখানে উপস্থিত আছেন শুধুমাত্র ভোট দিলে একটি সংগঠনের দায়িত্ব শেষ হয় না । সুখে দুঃখে সব সময় সাংগঠনিক কর্মকান্ডের খুঁজ খবর নেয়া সকল সদস্যের কর্তব্য।সংগঠনের অন্যান্য পদ সমুহ নতুন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ নির্বাচন কমিশনারগন আগামী বৃহঃস্পতিবার অভিষেক অনুষ্ঠানের মাধ্যমে প্রকাশ করার কথা জানান।প্রধান নির্বাচন কমিশনার জাহাঙ্গির হোসেন পাটোয়ারী ভোট দেয়ার নিয়ম বুঝিয়ে দিচ্ছেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

>