আপডেট :»Sunday - 19 November 2017.-
  বাংলা-

দেশের বাইরে ক্রিকেটের বড় আসরঃকুয়েতে ভারতকে হারিয়ে বাংলাদেশের জয়

kuwait1-768x433ক্রিকেটের জোয়ারে  ভাসছে এখন বিশ্ব। বাংলাদেশের মাটিতে সেই জোয়ারে উম্মাতাল বলা যায়। টাইগারদের খেলা দেখার জন্য স্টেডিয়াম গ্যালারি এখন উপচে পড়া ভীড়।আইপিএলের নিলামে টাইগারদের জয় জয়কার। এরই ধারাবাহিকতায় বিদেশের মাটিতে, বিশেষ করে মধ্যপ্রাচ্যের মতো দেশে ক্রিকেটের  প্রেমে বাংলাদেশী, ভারতীয়দের সাথে মিলে অন্যান্য অভিবাসীদের উম্মাতাল এবং প্রাণ চাঞ্চল্য– বেশ মনে রাখার মতোই।

কুয়েতের মাটিতে ফাহাহিল ফ্রেন্ডস ক্রিকেট ক্লাব বাংলাদেশী ক্রিকেট চর্চা আর অভিবাসীদের মধ্যে ক্রিকেট খেলাকে আরো জনপ্রিয় এবং কুয়েতের মাটিতে মূলধারার সাথে এক ধরনের সেতু বন্ধন সৃষ্টিতে  ব্যাপক ভুমিকা রেখে চলেছে। ক্রিকেট এবং ফাহাহিল ক্রিকেট ক্লাব যেন এক ও অভিন্ন। বাংলাদেশ দূতাবাস থেকে শুরু করে অভিবাসী মাত্রই জানেন সেকথা। এই এফএফসিসি এখন সকলের মুখে।

গত ১৬ই ফেব্রুয়ারী ২০১৭ইং রোজ বৃহস্পতিবার সন্ধ্যায় কুয়েত ক্রিকেট বোর্ড কর্তৃক আয়োজিত টি-২০ প্রিমিয়াম লীগ চূড়ান্ত পর্বের খেলা কুয়েতস্থ দোহা সিটি টেক এন্টারটেইনমেন্ট ক্রিকেট গ্রাউন্ডে অনুষ্ঠিত হয়েছে।ভারত ও বাংলাদেশের বিপুল সংখ্যক দর্শকের উপস্থিতিতে এই খেলায় বাংলাদেশী ক্লাব ফাহাহিল ফ্রেন্ডস ক্রিকেট ক্লাব (FFCC) ভারতীয় ক্লাব ইউনাইটেড বয়েজ ক্রিকেট ক্লাবকে(UBCC) ৯ উইকেটে পরাজিত করে  চ্যাম্পিয়ন ট্রফি  জয় করে । খেলায় টসে জিতে ইউনাইটেড বয়েজ ক্রিকেট ক্লাব প্রথমে বেটিং-এ নেমে বাংলাদেশের এফএফসিসি’র টাইগারদের দুর্দান্ত বোলিং-এ টাইগারদের সামনে দাড়াতেই পারেনি ভারতীয় ক্লাব ইউনাইটেড বয়েজ ক্রিকেট ক্লাবটি(UBCC)।

ইউনাইটেড বয়েজ ক্রিকেট ক্লাব  ১৮.৫ ওভার খেলে ১১৫ রানের মতো দুর্বল একটি স্কোর সংগ্রহ করে গুটিয়ে যায় দলটি ১ওভার ১ বল বাকি থাকতেই।বাংলাদেশী ক্লাব ফাহাহিল ফ্রেন্ডস ক্রিকেট ক্লাব (FFCC) এর টাইগাররা ১১৬ রানের টার্গেটে নেমে অনেকটা খেলা শুরুর আগেই যেনো মনে হয়েছে খেলার সমাপ্তি, অর্থাৎ এফএফসিসির টাইগাররা তাদের  কাঙ্ক্ষিত  লক্ষ্যে পৌঁছেতে মাত্র ১১.৩ওভার খেলতে হয়েছে।

ইউনাইটেড বয়েজ ক্রিকেট ক্লাব ১৮.৫ ওভারে ১১৫ রান, ফাহাহিল ফ্রেন্ডস ক্রিকেট ক্লাব ১১.৩ ওভারে ১১৭ রান সংগ্রহ করে প্রতিপক্ষকে ৯ উইকেটে পরাজিত করে  চ্যাম্পিয়ন ট্রফি  অর্জন করতে সক্ষম হয়।

উল্লেখ্য যে, কুয়েত দূতাবাসের  বাংলাদেশের রাষ্ট্রদূত এস,এম আবুল কালাম ও দূতাবাসের অন্যান্য কর্মকর্তাবৃন্দ সহ বিপুল সংখ্যক বাংলাদেশী ও ইন্ডিয়ান কুয়েত প্রবাসী দর্শকের উপস্থিতিতে এক আনন্দ ঘন পরিবেশে ম্যাচটি অনুষ্ঠিত হয়েছে।

ক্লাবের সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী, ক্রীড়া প্রেমি মনিরুল ইসলাম মারুফ ও বিশিষ্ট সংগঠক, ক্রীড়া প্রেমি সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী জিন্নাহর সুশৃঙ্খল ব্যবস্থাপনায় প্রবাসের মাটিতে ক্রিকেটের জগতে কুয়েত প্রবাসী বাংলাদেশী তরুণদের দল ফাহাহিল ফ্রেন্ডস ক্রিকেট ক্লাব বিদেশের মাটিতে দেশের সুনাম অর্জনে এক অনবদ্য ভূমিকা রেখে চলেছেন, বলে জানালেন কুয়েত প্রবাসী বাংলাদেশীরা।মাঠে এসময় উপস্থিত ছিলেন বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, ক্রীড়া সংগঠনের নেতৃবৃন্দরা ছাড়াও ইলেক্ট্রনিক, প্রিন্ট ও অনলাইন মিডিয়ার অনেক সাংবাদিক নেতৃবৃন্দরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*