আপডেট :»Sunday - 19 November 2017.-
  বাংলা-

স্মার্টফোনের স্পীড বাড়াবেন যেভাবে

স্মার্টফোন এখন সকলের কাছে গুরুত্বপূর্ণ এক ডিভাইস হয়ে উঠেছে। অনেক সময় দেখা যায় দরকারি কাজে এই স্মার্টফোন হ্যাং করে কিংবা স্লো হয়ে যায়।

যার ফলে অনেক সমস্যায় পরতে হয়। তখন দরকারি কাজ বাদ দিয়ে ফোন নিয়ে মাথা ব্যাথা শুরু হয়। কিন্তু আপনি কি জানেন সহজ কিছু উপায়ে আপনি চাইলেই এই দুর্ভোগ থেকে মুক্তি পেতে পারেন। এর জন্য আপনাকে কোন অ্যাপ ডাউনলোড করতে হবেনা বা সার্ভিস সেন্টারেও যেতে হবে না। এই সমস্যার সমাধান আপনার ফোনেই আছে। আসুন দেখে নেওয়া যাক কি সেই উপায়-

প্রথমে একটি সেটিংস চেঞ্জ করতে হবে। আর আপনার ফোনের স্পিড ফাস্ট হয়ে যাবে। আমাদের ফোনেই এধরনের বেশ কিছু সেটিংস থাকে আর এই সেটিংসগুলির বিষয়ে আমরা অনেক সময় অনেক কিছু জানিওনা, কারণ আমরা তা ব্যবহার করিনা। চলুন জেনে নেওয়া যাক কিভাবে একটি সেটিংস চেঞ্জ করলে আপনি আপনার ফোনকে ফাস্ট করতে পারবেন-

স্মার্টফোনের স্পিড বাড়ানোর জন্য সবার আগে আপনাকে আপনার ফোনের সেটিংস এ যেতে হবে। তারপর নিচের দিকে আপডেট অপশনে ট্যাপ করতে হবে। এর পরে বিল্ড নম্বরের অপশন দেখা যাবে, এতে ৫-৭ বার ট্যাপ করুন। এর পরে মোবাইল সেটিংসএ ডেভলাপার অপশন ওপেন হয়ে যাবে, তাকে ট্যাপ করুন। এখানে আপনি ৩টি অপশান উইন্ডো ট্র্যাঞ্জিকশান স্কেল দেখা যাবে, অ্যানিমেটার ডিউরেশান স্কেল আর সিমুলেটার স্কেন্ডারি ডিসপ্লে দেখা যাবে।

এরপরে এই তিনটি অপশানে একে একে ট্যাপ করুন। এটি অ্যানিমেশান আমাদের ফোনে অনেক বেশি ডাটার ব্যবহার করার সঙ্গে তার র‍্যাম আর মেমারিও ব্যবহার করে, যার ফলে স্মার্টফোন স্লো হয়ে যায়। এরপরে আপনি ফোন অফ করে অন করুন এবার আপনার ফোনের স্পিড ঠিক হয়ে যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*