আপডেট :»Tuesday - 23 January 2018.-
  বাংলা-

ওমান দ্বিতীয়বার আরব গাল্ফ কাপ জিতল ৫-৪ গোলে

23gulfcupমঈন উদ্দিন সরকার সুমন: শুক্রবার রাতে কুয়েতে জাবের আল আহমদ আন্তর্জাতিক স্টেডিয়ামে চূড়ান্ত পেনাল্টি কিক দিয়ে ইউএইকে পরাস্ত করে ওমান ২3 তম আরব উপসাগরীয় ফুটবল কাপ জিতেছে ওমান। এতে ওমান পাঁচটি গোল এবং ইউএই চারটি করে। আরব গাল্ফ কাপ  দ্বিতীয়বারের মত  ওমান হয়ী হয়।

শুক্রবার কুয়েত স্থানীয় সময় বিকাল ৫:৩০ মিনিটে কুয়েতে জাবের আল আহমদ আন্তর্জাতিক স্টেডিয়ামে ২৩তম আরব গাল্ফ কাপ ফুটবল টুর্নামেট এর ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়।

ফাইনালে সংযুক্ত আরব আমিরাত বনাম ওমান খেলে। প্রথম ৯০ মিনিটে হাড্ডাহাড্ডি লড়াইয়ের মধ্যে কোন দলেই গোল দিতে সক্ষম হয়নি। নির্ধারিত ৯০ মিনিট ০ গোল শেষে অতিরিক্ত ৩০ মিনিটে কোন গোল হয়নি।

a1শেষে ট্রাইবেকার ৫-৪ গোলে ওমান জয়ী হয়। জয়ী ওমানের দলকে চ্যাম্পিয়নশিপ কাপ এবং স্বর্ণপদক বিতরণ করেন কুয়েত এর মাননীয় প্রধানমন্ত্রী শেখ জাবের আল-মোবারক আল-হামাদ আল-সাবাহ।

অন্যদিকে  খেলাটি দেখতে কুয়েতে আসার জন্য সংযুক্ত আরব আমিরাতের নাগরিক ফুটবল  ভক্তদের জন্য ছয়টি উড়োজাহাজে বিনামূল্যে টিকিট প্রদান করে।

 

কুয়েতের কুয়েতে জাবের আল আহমদ আন্তর্জাতিক স্টেডিয়ামে ৬ হাজার গাড়ির পার্কিং সহ ৬৫ হাজার দর্শক এক সাথে বসার ব্যবস্থা আছে। খেলায় বিভিন্ন দেশের দর্শকদের পাশাপাশি বাংলাদেশের প্রবাসীরাও উপস্থিত থেকে খেলা উপভোগ করে।

a3চূড়ান্ত ম্যাচ শেষে জাবের আল আহমদ আন্তর্জাতিক স্টেডিয়ামে একটি বেষ্টনী ভেঙ্গে পড়ে চলন্ত ভক্তদের সৃষ্ট চাপের কারণে দুর্ঘটনাটির ফলে ৪০ জন আহত হয়েছে বলে খবর প্রকাশ করেছে কুয়েত নিউজ এজেন্সি । সংবাদে প্রকাশ খেলা শেষে একটি বেষ্টনী ভেঙ্গে পড়লে জীয় দল ওমানের ৪০ জন আহত হয়। এর মধ্যে ৩ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।12

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*