৬ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ শনিবার ২১ সেপ্টেম্বর ২০১৯
Home / কুয়েত / কুয়েতে মরুভুমিতে যুবদলের বনভোজন

কুয়েতে মরুভুমিতে যুবদলের বনভোজন

j4শীত যতই ঘনিয়ে আসছে ততই পিকনিক, ভ্রমণ সহ বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন বেড়েই চলেছে । এমনটা শুধু দেশে নয় বিদেশে অবস্থানরত প্রবাসীরাও এর সাথে তাল মিলিয়ে আনন্দ ভাগাভাগি করেন একে অপরের সাথে। প্রবাসে  বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, রাজনীতিক সংগঠনের নেতৃবৃন্দরা এমন অনুষ্ঠনের আয়োজন করে থাকেন। তাদের সংগঠনের অন্য নেতৃবৃন্দ ও তাদের পরিবারের সাথে মিলিত হয় আনন্দ আনন্দ ভাগাভাগি করতেই তাদের এই আয়োজন। কুয়েত যুবদল কেন্দ্রীয় কমিটি মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে বনভোজন ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে।

সংগঠনের সভাপতি মাহফুজুর রহমান মাহফুজের সভাপতিত্বে ও শাহজাহান সবুজ এর সঞ্চালনায়েএতে প্রধান অতিথি ছিলেন সোয়েব আহমদ ভারপ্রাপ্ত সভাপতি কুয়েত বিএনপি কেন্দ্রীয় কমিটি, বিশেষ অতিথি আকতারুজ্জামান ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কুয়েত বিএনপি কেন্দ্রীয় কমিটি, আবুল হাসেম এনাম যুগ্ন সাধারন সম্পাদক কুয়েত বিএনপি কেন্দ্রীয় কমিটি। সম্পূর্ণ অনুষ্ঠানের তত্তাবধানে ছিলেন ইলিয়াস চৌধুরী, আরিফুল হাসান রাসেল এবং নুরুল আবছার।

বক্তারা বেগম জিয়ার নেতৃত্বে দেশ বিদেশে একটি শক্তিসালি দূর্গ তৈরী করে আগামী নির্বাচনে জয়ী হওয়ার আশা ব্যক্ত করেন। সে সময় তারা বর্তমান সরকারের বিভিন্ন কর্মকান্ডের সমালোচনা করেন।

 

j2অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আনিসুল হক উলকা, নাছের উদ্দিন হাওলাদার, মোস্তফা ফারুকী, কাজী ওমর আলী, ফরিদ উদ্দিন, আহমেদ আলী রানা, মহসিন আল মানিক, লোকমান জাহিদ, নাছির উদ্দিন সন্দিপী, সাইফুল্লাহ ভূইয়া। এতে সংগঠনের কুয়েতের বিভিন্ন অঞ্চলের নেতৃবৃন্দরাও অংশ নেয় এর মধ্যে জাহারা প্রদেশের নেতৃত্ব দেন হাফেজ আলমগীর ও মোহাম্মদ আজীজ, সেবদী অঞ্চলের নেতৃত্ব দেন নুরুল আবছার ও মোহাম্মদ সিরাজ, এছাড়াও হাওয়াল্লী, আহমদী, ফরওয়ানিয়া সহ কুয়েতের বিভিন্ন অঞ্চলের প্রবাসীরা স্বপরিবারে অনুষ্ঠানটি উপভোগ করেন।

j3j1নানান আনন্দের মধ্যে মরুদেশে বনভোজন এ প্রবাসীরা মেতে উঠেন। মহিলাদের বালিশ খেলা, বেডমিন্টন প্রতিযোগিতা, বাচ্চাদের চকলেট দৌড় সহ স্থানীয় শিল্পীদের দেশীয় গান আর নাচে আরেক ছোট্ট বাংলাদেশে পরিনত হয় কুয়েতের মরুভুমিতে অবস্থিত সেবদী অঞ্চল। অনুষ্ঠানটি বৃহঃস্পতিবার সন্ধ্যা থেকে শুক্রবার রাত পর্যন্ত চলে। শেষে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন সংগঠনের সভাপতি মাহফুজুর রহমান মাহফুজ সহ বিশেষ অতিথিবৃন্দরা।

আরও পড়ুন...

কুয়েতে শোকসভা ও দোয়া মাহফিল

বাংলাদেশ আওয়ামীলীগ কুয়েত কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ও দলের মুখপাত্র শাহ্‌ নেওয়াজ নজরুলের মায়ের …