আপডেট :»Saturday - 15 December 2018.-
  বাংলা-

কুয়েতে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে কুটনীতিকদের মিলন মেলা

kwt2মহান স্বাধীনতা দিবস উপলক্ষে কুয়েতে অবস্থিত বিভিন্ন দেশের কুটনীতিকদের সম্মানার্থে জে ডব্লিউ মেরিওট হোটেলে মঙ্গলবার সন্ধ্যায় এক অভ্যর্থনা ও প্রীতি ভোজের আয়োজন করে বাংলাদেশ দূতাবাস, কুয়েত।

কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এস এম আবুল কালাম, কাউন্সিলর (শ্রম) আবদুল লতিফ খান, কাউন্সিলর আনিছুজ্জামান,  ডিফেন্স অ্যাটাশে ব্রিগেডিয়ার জেনারেল শাহ সাগিরুল ইসলাম, প্রথম সচিব জহুরুল ইসলাম খান স্বপরিবারে আগত অতিথিদের অভ্যর্থনা জানান।

দু-দেশের জাতীয় সঙ্গীত পরিবেশনের পর অনুষ্ঠানে কেক কাটায় অংশ নেন কুয়েতের তৈল, বিদ্যুত ও পানি মন্ত্রী বাকেত সাইবি আল রাশেদী।
অনুষ্ঠানে ৫০টি দেশের রাষ্ট্রদূত, বিভিন্ন মন্ত্রণালয়ের কর্মকর্তা, বিভিন্ন দেশের কুটনীতিক ও বাংলাদেশ মিলিটারি কন্টিজেন্ট বিএমসি’র সদস্যবৃন্দ, দেশ-বিদেশের সাংবাদিকগণ, সহ প্রবাসী সূধীজনেরা উপস্থিত ছিলেন।

এই অভ্যর্থনার মধ্যদিয়ে কুয়েতসহ বিভিন্ন দেশের সঙ্গে বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরো সুদীর্ঘ করার আশা ব্যক্ত করেন রাষ্ট্রদূত এস এম আবুল কালাম। তিনি বক্তব্যে মহান স্বাধীনতা দিবসের সংক্ষিপ্ত ইতিহাস, কুয়েত পুনর্গঠনে বাংলাদেশের সেনা বাহিনীর অবদানের কথা তুলে ধরেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

>