আপডেট :»Sunday - 21 October 2018.-
  বাংলা-

চোখে পড়ার মতো কেউ নই আমি : শওকত

অভিনেতা শওকত সজল

অভিনেতা শওকত সজল

ইমরুল শাহেদ : চলচ্চিত্র ও টিভি অভিনেতা শওকত সজল বলেন, ‘আমি আসলে চোখে পড়ার মতো কেউ নই।’ তবে তিনি জানান, ২০০৭ সাল থেকে এ পর্যন্ত তার ৫০টি একক নাটক ও ১১টি ধারাহিক নাটক প্রচার হয়েছে। ৩টি প্রচারের অপোয় রয়েছে।
চিত্রপরিচালক একিউ খোকনের গুরু ভাই ও কালাম কায়সারের পরিচালনায় অন্তরে প্রেমের জালা ছবি দিয়ে চলচ্চিত্র ক্যারিয়ার শুরু করা অভিনেতা শওকত সজল টিভি মিডিয়ায় কাজ শুরু করেন ১৯৯৯ সালে।
তিনি দীর্ঘদিন থেকে মনন থিয়টারের সঙ্গে যুক্ত আছেন। তার প্রথম কাজ শুরু বিটিভিতে চিত্রপারিচালক মতিন রহমানের নাটক দিয়ে। তিনি আশ্রাফী মিঠুর সিরিয়াল ও একক নাটকে অভিনয় করেন যা বিটিভিতে প্রচারিত হয়েছে। প্রায়ত আরিফ আল মামুনের পরিচালনায় সিরিয়াল নাটক নতুন দিনের আহবানে অভিনয় করেছেন। তার অভিনীত গায়ের মানুষ নাটকটি আরটিভিতে প্রচারিত হয় ২০১১ সালে। সম্প্রতি চ্যানেল আইতে ফরিদুল হাসান পরিচালিত ধারাবাহিক নাটক বাসন্তিপুর প্রচারিত হয়েছে। নয়ছয় আনলিমিটেড বৈশাখী টিভিতে প্রচারিত হয়েছে। এই নাটকের একটি গুরুত্বপূর্ন চরিত্রে অভিনয় করেছেন তিনি। এটিএন বাংলায় উজ্জল মাহামুদের পরিচালত নাটক কাজ বেশী কথা কম নাটকে অভিনয় করে শওকত সজল যথেষ্ট আলোচিত হন। তাছাড়া বর্তমানে বৈশাখী টিভিতে প্রচারিত হচ্ছে ফরিদুল হাসানের মেঘা সিরিয়াল কমেডি -৪২০। আরটিভিতে প্রতি গত ঈদে প্রচারিত হয়েছে নাটক জমজ। তিনি জমজ ৬, জমজ-৮, জমজ-৯, জমজ-১০ এ জয়া চরিত্রে অভিনয় করছেন যা দর্শক সমাদ্রিত। এছড়া বিভিন্ন চ্যানেলে আরও অনেক একক নাটকে অভিনয় করছেন। আগামী ৬ অক্টোবার থেকে দ্বীপ্ত টিভিতে আজাদ কালামের পরিচালনায় প্রচারিত হবে সিরিয়াল নাটক বিরোধ যেখোনে চৌকিদার চরিত্রে অভিনয় করেছেন তিনি। এটিএন বাংলায় ফরিদুল হাসানের পরিচালিত সিরিয়াল নাটক বাউন্ডালে প্রচারের অপোয় রয়েছে।
স্কুল জীবন থেকে সাংস্কৃতিক কমর্কান্ডের সঙ্গে জড়িত তিনি। পিরোজপুরের মঠবাড়িয়া থাকতে একতা সংঘ সাংস্কৃতিক দলের সঙ্গে যুক্ত ছিলেন এবং সেখানেই তার জন্ম। বরিশাল বিএম কলেজে পড়ার সময় তিনি আরও বেশি নাট্যজগতের সঙ্গে সম্পৃক্ত হয়ে পড়েন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

>