আপডেট :»Saturday - 15 December 2018.-
  বাংলা-

কমেডি অভিনেতা শওকত সজলের জন্মদিন

FB_IMG_1541744030505সম্প্রতি চ্যানেল আইতে ফরিদুল হাসানের ধারাবাহিক ‘বাসন্তিপুর’, বৈশাখী টিভিতে ‘নয়ছয় আনলিমিটেড’ প্রচারিত হয়েছে। এটিএন বাংলায় ‘কাজ বেশি কথা কম’ নাটকে অভিনয় করে যথেষ্ট আলোচিত হন।  ফরিদুল হাসানের মেগা সিরিয়াল ‘কমেডি-৪২০’-তে অভিনয় করেও তিনি সবার নজর কাড়েন। এবার জনপ্রিয় টিভি চ্যালেন বৈশাখীতে প্রচারিত মেগাধারাবাহিক রসের হাঁড়ি’তে নিজের দক্ষতাকে মেলে ধরেছেন কমেডি অভিনেতা শওকত সজল। রাত পোহালেই তার জন্মদিন। ১৯৭৭ সালের নভেম্বর মাসের আজকের দিনে মঠবাড়ীয়ার পিরোজপুরে জন্মগ্রহণ গ্রহণ করেন ছোটপর্দার আলোচিত এই কমেডি অভিনেতা।

 

স্কুল জীবন থেকে সাংস্কৃতিক কমর্কান্ডের সঙ্গে জড়িত শওকত সজল পিরোজপুরের মঠবাড়িয়া থাকতে একতা সংঘ সাংস্কৃতিক দলের সঙ্গে যুক্ত ছিলেন। বরিশাল বিএম কলেজে পড়ার সময় তিনি আরও বেশি নাট্যজগতের সঙ্গে সম্পৃক্ত হয়ে পড়েন। তাই বলা যায় অভিনয়ের জন্য তৃষ্ণার্থ সজলের গোড়াটা শক্তপোক্তই।

জগন্নাত কলেজ (বিশ^বিদ্যালয়) থেকে ম্যানেজম্যান্টে নিয়ে করেছেন অনার্স, মাস্টার্স। এরপর সরাসরি সরকারি চাকরিতে থিতু হয়েছেন। পদস্থ কর্মকর্তা হিসেবে সুযোগ হয়েছে অসংখ্যবার বিদেশ সফরের। 

ইতোমধ্যে যার সংখ্যা ৫০ এর অধিক। ১৯৯৯ সালে খ্যাতিমান রোমান্টিক চিত্রনির্মাতা মতিন রহমানের নাটক দিয়ে যার ছোটপর্দায় অভিনয় শুরু। এরপর তাকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি। করেছেন গেছেন একে একে আশরাফী মিঠুর ধারাবাহিক ও একক নাটক, প্রয়াত আরিফ আল মামুনের ধারাবাহিক নাটক ‘নতুন দিনের আহ্বান’-এ অভিনয় করেন। এটিএন বাংলায় উজ্জ্বল মাহামুদের পরিচালিত নাটক ‘কাজ বেশি কথা কম’ নাটকে অভিনয় করে যথেষ্ট আলোচিত হন। এছাড়া  আরটিভিতে প্রচারিত যমজ-৬, যমজ-৮, যমজ-৯, যমজ-১০ এ জয়ন্ত চরিত্রে অভিনয় করে দর্শকনন্দিত হয়েছেন। ৪১তম জন্মবার্ষিকীতে এই অভিনেতার জন্য আজকালের খবরের পক্ষ থেকে শুভকামনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

>