আপডেট :»Saturday - 15 December 2018.-
  বাংলা-

কুয়েতে যথাযোগ্য মর্যাদায় বাংলাদেশ সশস্ত্র বাহিনী দিবস পালন

কুয়েতে সশস্ত্র বাহিনী দিবস উদযাপন

কুয়েতে সশস্ত্র বাহিনী দিবস উদযাপন

কুয়েতে যথাযোগ্য মর্যাদায় বাংলাদেশ সশস্ত্র বাহিনী দিবস পালন

যথাযোগ্য মর্যাদায় বিভিন্ন অনুষ্ঠানের মধ্যদিয়ে কুয়েতে বাংলাদেশ সশস্ত্র বাহিনী দিবস পালিত হয়েছে। ২১ নভেম্বর বুধবার সকালে বাংলাদেশ মিলিটারি কন্টিনজেন্টের (বিএমসি)র উদ্যোগে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে দিবসটি উৎসবমুখর পরিবেশে পালন করা হয়। বিএমসি সদর দপ্তর সোবহানে আয়োজিত অনুষ্ঠানের মধ্যে ছিল শরীরচর্চা, কুচকাওয়াজ, ব্যান্ড পরিবেশনা, সশস্ত্র বাহিনী দিবসে বিএমসির স্মরণিকার মোড়ক উন্মোচন, কেক কাটা ও মধ্যাহ্নভোজ।

অনুষ্ঠানে কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এস এম আবুল কালাম, কুয়েত সশস্ত্র বাহিনীর এসিসটেন্ট চিফ অফ স্টাফ মেজর জেনারেল বদর আহমাদ আল আওয়াধী, বাংলাদেশ সেনাবাহিনীর মেজর জেনারেল এস এম শামিম উজ জামান, এবং মেজর জেনারেল মোহাম্মদ হুমায়ূন কবির উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এ ছাড়া কুয়েতের সশস্ত্র বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা, বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তা, বিভিন্ন দূতাবাসের প্রতিরক্ষা অ্যাটাশে ও কুয়েতে বসবাসরত প্রবাসী সুধীজন ও গণমাধ্যম ব্যাক্তিরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানের শুরুতে বিএমসির কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল আবুল মনসুর মোহাম্মদ আশরাফ খান স্বাগত বক্তব্যে সশস্ত্র বাহিনী দিবসের তাৎপর্য তুলে ধরেন।

১৯৭১ সাল থেকে বাংলাদেশ সশস্ত্র বাহিনী ও ১৯৯১ সাল থেকে বিএমসির ক্রমধারার ওপর চিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়। এদিন
বিএমসি সদর দপ্তর সোবহান মসজিদে বিশেষ দোয়া করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

>