৩ অগ্রহায়ন ১৪২৬ বঙ্গাব্দ রবিবার ১৭ নভেম্বর ২০১৯
Home / বিশ্ব / বকেয়া বেতনের দাবীতে ৪০ জন শ্রমিকের কর্ম বিরতী

বকেয়া বেতনের দাবীতে ৪০ জন শ্রমিকের কর্ম বিরতী

ছবি: আরব টাইমস
ছবি: আরব টাইমস

News Link Arab Times আরব টাইমস: কুয়েতে একটি কোম্পানির অধিনে গণপূর্ত মন্ত্রণালয়ের জন্য কাজ করা শ্রমিকদের বেতন ৪ মাস পরিশোধ করা হয়নি। এমন অভিযোগ করে ঐ কোম্পানির ৪০ জন শ্রমিক ধর্মঘট করেছে বলে স্থানীয় একটি দৈনিক পত্রিকায় প্রকাশিত হয়েছে। রিপোটে ঐ শ্রমিকরা গত চার মাস যাবত তাদের বেতন পরিশোধ করছে কোম্পানি এর  বিরুদ্ধে প্রতিবাদে গণপূর্ত মন্ত্রণালয়ের ভবনের সামনে এই ধর্মঘট করেছে বলে জানান। এই শ্রমিকরা একটি কোম্পানির অধিনে চুক্তিতে মন্ত্রণালয়ের  রক্ষণাবেক্ষণের কাজ করেন। গত চার মাসে বেতন না দেওয়া শ্রমিকরা কাজ করতে অস্বীকার করে।

রিপোটে উল্লেখ্য শ্রমিকরা  জানান কর্তৃপক্ষ কর্তৃক তাদের অনেক প্রতিশ্রুতি দেওয়া হয়েছে তবে কোন লাভ হয়নি।  তারা তাদের বেতন পরিশোধে দেরী হওয়াতে একাধিকবার অভিযোগ করেছিল কিন্তু তাদের কোনও অভিযোগ বিবেচনায় দেওয়া হয়নি। এর কারণে ঐ কোম্পানির শ্রমিকরা আর্থিক প্রতিকুলতার মধ্যে দিন কাটাচ্ছে।

শ্রমিকরা আশা করেন যে তাদের অভিযোগ জনসংযোগ মন্ত্রী ও হাউজিং বিষয়ক মন্ত্রী মেহোদয়ের কাছে পৌঁছাবে এবং তাদের সমস্যা সমাধান করা হবে।  রিপোটে ঐ কোম্পানির নাম এবং শ্রমিকরা কোন দেশের নাগরিক এই সম্পর্কেকোন তথ্য দেয়া হয়নি।

News Link Arab Times

http://www.arabtimesonline.com/wp-content/uploads/pdf/2019/jan/16/06.pdf

http://www.arabtimesonline.com/wp-content/uploads/pdf/2019/jan/16/06.pdf

 

 

আরও পড়ুন...

স্পিকারের সাথে ফ্রান্স-বাংলাদেশ ইকোনমিক চেন্বারের সভাপতির সাক্ষাৎ

ইউরোপ প্রতিনিধিঃ ফ্রান্সে সফররত স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সাথে ফ্রান্স-বাংলাদেশ ইকোনমিক চেম্বারের একটি প্রতিনিধি …