৬ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ শনিবার ২১ সেপ্টেম্বর ২০১৯
Home / দেশ / সারাদেশ / ব্রাহ্মণবাড়িয়া / ব্রাহ্মণবাড়িয়ায় চালু হয়েছে ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র

ব্রাহ্মণবাড়িয়ায় চালু হয়েছে ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র

bbariaবাংলাদেশি ভিসা প্রার্থীদের সুবিধার জন্য কুমিল্লা, ব্রাহ্মণবাড়িয়া, নোয়াখালী, সাতক্ষীরা, ঠাকুরগাঁও এবং বগুড়ায় নতুন ছয়টি ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র চালু করেছে ভারত। ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের খৈয়াশার এলাকায় র,আ,ম উবায়দুল মোক্তাদির চৌধুরী সড়কের পাশে একটি ভাড়া বাসায় ভিসা কেন্দ্রটি চালু হয়েছে। কোন ধরনের আনুষ্ঠানিকতা ছাড়াই ১৩ জানুয়ারি রোববার থেকে ব্রাহ্মণবাড়িয়ায় ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রে ভিসা প্রত্যাশীদের আবেদন জমা নেয়া হয়। প্রতি সপ্তাহের রোববার থেকে বৃহস্পতিবার সকাল ৮টা থেকে দুপুর ১টা পর্যন্ত ভিসা প্রত্যাশীদের আবেদন ও পাসপোর্ট জমা নেয়া হবে। এরপর দুপুর ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে পাসপোর্ট বিতরণ কার্যক্রম। আবেদন জমা দেয়ার ৭ কর্মদিবস পর পাসপোর্ট বিতরণ করা হবে।

হাইকমিশন সূত্রে আরো জানা গেছে, প্রান্তিক ও দূরবর্তী এলাকায় বসবাসকারী বাংলাদেশি নাগরিকদের ভারতীয় ভিসা চাহিদা পূরণ ও ভিসা পাওয়া আরো সহজ করার লক্ষ্যে এসব ভিসা আবেদন কেন্দ্র চালু করা হচ্ছে। এতোদিন বাংলাদেশের বিভিন্ন অংশে নয়টি ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র চালু ছিল। নতুন এই ছয়টি নতুন ভিসা আবেদন কেন্দ্রসহ এর সংখ্যা দাঁড়াচ্ছে ১৫টিতে।

বাংলাদেশ জুড়ে ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র চালু এবং প্রদত্ত সুযোগ-সুবিধাসমূহ, ভারতীয় ভিসা আবেদন প্রক্রিয়া সুদৃঢ় করতে এবং ভারত ও বাংলাদেশের মানুষে মানুষে সম্পর্ক শক্তিশালী করতে ভারতীয় হাইকমিশনের অব্যাহত প্রচেষ্টারই প্রতিফলন বলে সম্প্রতি ভারতীয় হাইকমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়। এতে সহযোগিতা করছে ভারতীয় স্টেট ব্যাংক।

আরও পড়ুন...

কসবা থানা পরিদর্শক মৃনাল দেবনাথের বিরুদ্ধে সাংবাদিকদের মানবন্ধন

রুবেল আহমেদ, কসবা (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি :: ব্রাহ্মণবাড়িয়ার কসবা থানার পরিদর্শক (তদন্ত) মৃনাল দেবনাথকে ২৪ ঘন্টার মধ্যে …