৩ অগ্রহায়ন ১৪২৬ বঙ্গাব্দ রবিবার ১৭ নভেম্বর ২০১৯
Home / বিনোদন / কুয়েতে ওরোমো ইরচঞ্চ উদযাপিত

কুয়েতে ওরোমো ইরচঞ্চ উদযাপিত

কুয়েতে অবস্থানরত ইথিওপীয়ান প্রবাসীরা শুভ ইথিওপিয়া 🇪🇹 ওরোমো ইরচঞ্চ উদযাপিত 2019। গতকাল সুক মোবারকীয়া এই উৎসব এর আয়োজন করে ইথিওপীয় প্রবাসীরা।

ইররিচা, যাকে ইররিসাও বলা হয়, সমগ্র ইথিওপিয়ার ওরোমো লোকদের থ্যাঙ্কসগিভিং ছুটি থাকে ঐ দিন । ওরোমো লোকেরা পূর্ববর্তী বছর জুড়ে তাদের আশীর্বাদ ও অনুগ্রহের জন্য ওয়াকাকে ধন্যবাদ জানাতে ইররিচাকে উদযাপন করে। থ্যাঙ্কসগিভিং অরোমিয়া, বিশফ্টু, হোরা হার্সাদির পবিত্র মাঠে উদযাপিত হয়।

ইথিওপিয়ার ওরোমো সম্প্রদায়ের ধন্যবাদজ্ঞাপন উৎসব
কুয়েতে অবস্থানরত ইথিওপিয়ান প্রবাসীরা সাড়ম্বরে উদযাপন করেছে ধন্যবাদজ্ঞাপন উৎসব। বার্ষিক এ উৎসবটি ইথিওপিয়ানদের কাছে Irreecha নামের পরিচিত। এ দিনটিতে ইথিওপিয়ার ওরোমো সম্প্রদায়ের লোকদের ছুটি থাকে।

ইথিওপিয়ার রাজধানী আদ্দিস আবাবাতে এ বছর শুক্র ও শনিবার দিনটি উদযাপিত হয়েছে। হাজার হাজার মানুষ ঐতিহ্যবাহী পোশাক পরে দেশের বিভিন্ন অঞ্চল থেকে পায়ে হেঁটে ও গাড়িতে করে রাজধানীতে হাজির হন। তারা নেচে-গেয়ে এবং পতাকা নাড়িয়ে আনন্দ প্রকাশ করেন।

ফসল কাটার মৌসুমের শুরুটাকে রাঙিয়ে দিতে এ দিবস উদযাপন করা হয়। উৎসবে দেবতার প্রতি ধন্যবাদজ্ঞাপন করেন ওরোমো সম্প্রদায়ের মানুষরা।

আরও পড়ুন...

স্মৃতিচারণ বেহুলাদিন

শেখ জহির রায়হান: স্মৃতিচারণ বেহুলাদিন-১ কুয়েত’র বন্ধুদের উৎসর্গকৃত, আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহি ওয়া বারকাতুহু। কুয়েত’র …