Home / দেশ / বঙ্গবন্ধুর জীবনী নিয়ে ষ্টেজ ফর ইয়ুথের প্রথম আয়োজন

বঙ্গবন্ধুর জীবনী নিয়ে ষ্টেজ ফর ইয়ুথের প্রথম আয়োজন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে তার জীবনী নিয়ে ষ্টেজ ফর ইয়ুথ এর ৬ পর্বের ‘তারুণ্যের অনুপ্রেরণায় মুজিব’ শিরোনাম অনুষ্ঠানের প্রথম পর্ব গতকাল রাজধানীর কৃষিবিদ ইন্সটিটিউটে অনুষ্ঠিত হয়েছে। প্রথম পর্বের এই অনুষ্ঠানে ‘খোকা হতে বঙ্গবন্ধুর বেড়ে ওঠা’ বিষয়ে আলোচনা করেন অতিথিরা। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, তথ্য প্রতিমন্ত্রী ডা. মোহাম্মদ মুরাদ হাসান, এমপি। বিশেষ অতিথি হিসেবে ছিলেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ইকরামুল হক টিটু ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি বিভাগের অধ্যাপক মোঃ রশিদুল হাসান।

অনুষ্ঠানে বিভিন্ন ইউনিভার্সিটি থেকে শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে আগত শিক্ষার্থীরা নানা বিষয়ে অতিথিদের প্রশ্ন করেন এবং অংশগ্রহণকারীরা বঙ্গবন্ধুকে নিয়ে তাদের ভাবনার বিষয়টিও তুলে ধরেন। শিক্ষার্থীদের উত্তর প্রদান করেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মোহাম্মদ মুরাদ হাসান, এমপি। প্রধান অতিথির বক্তব্যে মুরাদ হাসান বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়ার স্বপ্ন নিয়ে অবিরাম কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ তারই হাত ধরে বাংলাদেশ বিশ্বের একটি দ্রুত উন্নয়নশীল দেশে রূপান্তরিত হয়েছে। আগামী কয়েক বছরের মধ্যে বাংলাদেশ হবে বিশ্বের উন্নত একটি দেশ।

সভাপতির বক্তব্যে সংগঠনটির প্রেসিডেন্ট ইলিয়াস হোসাইন বলেন, জাতির পিতার জন্মশতবার্ষিকী উদযাপনের এই ক্ষণে এই সেমিনার সত্যিকার অর্থেই তরুণ সমাজের জন্য এক আলোকবর্তিকা হিসেবে কাজ করবে। আমরা আমাদের তরুণদের মাঝে বঙ্গবন্ধুর প্রকৃত জীবনী তুলে ধরতে চাই। তরুণ সমাজকে বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত করতে মুজিববর্ষে ষ্টেজ ফর ইয়ুথ এর রয়েছে নানা আয়োজন।

About Sheikh Jahir Raihan

Check Also

সচিবের সঙ্গে প্রবাসী সাংবাদিকদের সৌজন্য সাক্ষাৎ

ফুলেল শুভেচ্ছা জানাতে বাংলাদেশ টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশন কুয়েতের সাংবাদিকরা। কুয়েতের বাংলাদেশ দূতাবাসে সদ্য যোগদানকৃত নবাগত …