25 Chaitro 1426 বঙ্গাব্দ বুধবার ৮ এপ্রিল ২০২০
সদ্যপ্রাপ্ত সংবাদ »
Home / শীর্ষ সংবাদ / কুয়েতে অবৈধ প্রবাসীদের জন্য সাধারণ ক্ষমা

কুয়েতে অবৈধ প্রবাসীদের জন্য সাধারণ ক্ষমা

FB_IMG_1585836887294
বাংলার বার্তা: করোনাভাইরাসে আক্রান্তের খবর বিশ্বজুড়ে দিন দিন ভয়াবহ আঁকার ধারণ করছে। কুয়েতে ও প্রতিদিন বাড়ছে আক্রান্তের সংখ্যা। করোনাভাইরাস সংক্রমণের প্রতিরোধে বিভিন্ন পদক্ষেপ নিচ্ছে কুয়েত সরকার । চলতি মাসের ১ এপ্রিল থেকে আগামী ৩০ এপ্রিল পর্যন্ত সাধারণ ক্ষমা ঘোষণা করেছে কুয়েত সরকার।

এই সাধারণ ক্ষমার আওতায় কোনও ধরনের আর্থিক জরিমানা ছাড়া এমনকি ফ্রি বিমানের টিকিটসহ সব ধরনের খরচ কুয়েত সরকার বহন করছে। কোন ধরনের আর্থিক জরিমানা ছাড়াই
দেশে ফিরতে পারবেন অবৈধ প্রবাসীরা।
স্থানীয় গণমাধ্যমে প্রকাশিত সংবাদের পাশাপাশি
কুয়েতে বাংলাদেশ দূতাবাসের এক বিজ্ঞপ্তিতে
বৃহস্পতিবার এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয় সাধারণ ক্ষমার আওতায় দেশে ফিরতে চাইলে বিমানের টিকিটসহ সব ধরনের খরচ কুয়েত সরকার বহন করবে। যারা দেশে ফিরে যাবেন, সাধারণ নিয়মে আবার তাদের কুয়েতে ফিরে আসার সুযোগ পাবেন। কুয়েত ছেড়ে নির্দিষ্ট স্থানে কিছু সময়ে জন্য থাকতে হবে। এ সময়ে কুয়েত সরকার থাকা-খাওয়াসহ সব ধরনের খরচ বহন করবে। দেশে ফিরতে আগ্রহী বাংলাদেশিদের আগামী ১৬ এপ্রিলের মধ্যে কুয়েতের নিম্নের ঠিকানায় যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে। পুরুষদের জন্য যোগাযোগ ঠিকানা: ব্লক-১ ,রোড-১২২ , ফারওয়ানিয়া-কুয়েত। নারীদের জন্য ঠিকানা: ব্লক-১, রোড-৭৬, ফারওয়ানিয়া-কুয়েত।

অন্যদিকে দেশটিতে নতুন করে আজ ৭৫ জন সহ মোট ৪১৭ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। ৩ এপ্রিল শুক্রবার কুয়েতে নতুন করে ৭৫ জন করোনা ভাইরাসে আক্রান্তের খবর প্রতিদিনকার মতো আজ স্থানীয় পত্রিকায় স্বাস্থ্য মন্ত্রনালয়ের বরাত দিয়ে প্রকাশিত হয়েছে। এ নিয়ে কুয়েতে করোনা ভাইরাস আক্রান্তে সনাক্ত হয়েছেন মোট ৪১৭ জন।

সর্বশেষ খবর অনুযায়ী ৪১৭ জনের মধ্যে সুস্থ হয়েছেন ৮২ জন , বর্তমানে চিকিত্সারত আছেন ৩৩৫ জন এর মধ্যে ১৬ জন আইসিইউ তে আছেন, পাঁচ জনের অবস্থা আশঙ্কাজনক । এখন পর্যন্ত কোনো মৃতের ঘটনা ঘটেনি।

নতুন করে করোনাভাইরাসে আক্রান্তের ৭৫ জনের মধ্যে ১২ জন স্থানীয় (কুয়েতী) নাগরিক, ৪২ জন ইন্ডিয়ান, ১০ জন্য বাংলাদেশী, ৮ জন মিসরি, ১ জন ইরাকি, ১ জন ফিলিপিনো, ১ জন নেপালি কে সনাক্ত করেছে বলে খবরে উল্লেখ করা হয়।

আরও পড়ুন...

পুলিশ জনগণের বন্ধু

ওসি কে এম নজরুল আমরা সবাই মানুষ! শুধু মানুষের আকৃতি হলেই কি প্রকৃত মানুষ হওয়া …