Home / প্রবাস / অবিলম্বে ইলিয়াস আলীকে জনসমক্ষে হাজির করুন-

অবিলম্বে ইলিয়াস আলীকে জনসমক্ষে হাজির করুন-

নিখোঁজ এম ইলিয়াস আলীকে অবিলম্বে ফিরিয়ে দেয়ার দাবি জানিয়েছে কানাডা বিএনপি। তার নিখোঁজ হওয়ার প্রতিবাদে গত বুধবার আয়োজিত এক প্রতিবাদ সভায় তারা এই দাবি জানান। প্রতিবাদ সভায় কানাডা বিএনপির নেতৃবৃন্দ বলেন, বর্তমান সরকার বিশেষ বাহিনী দিয়ে বিরোধী নেতাদের একের পর এক হত্যা ও গুম করে গণতান্ত্রিক ব্যবস্থাকে অচল করে দিচ্ছে। সর্বশেষ বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ইলিয়াস আলীর ওপর এই খড়গ ব্যবহার করা হলো। এই সংগ্রামী নেতাকে অবিলম্বে জনসমক্ষে হাজির করার আহ্বান জানিয়ে নেতৃবৃন্দ বলেন, ইলিয়াস আলীর কিছু হলে সরকারকে তার দায়দায়িত্ব বহন করতে হবে। নেতৃবৃন্দ তাদের ভাষায় সরকারের এহেন কর্মকাণ্ডের বিরুদ্ধে সারা বিশ্বে জনমত গড়ে তোলার জন্য প্রবাসীদের প্রতি আহ্বান জানান। সভাপতির বক্তৃতায় কানাডা বিএনপির সভাপতি ফয়সল আহমেদ চৌধুরী আজ শনিবারের মানববন্ধন ও প্রতিবাদ সভা সফল করার জন্য বিএনপি ও অঙ্গসংগঠনের সব নেতাকর্মীর প্রতি আহ্বান জানান। আজ এর প্রতিবাদে কানাডায় মানববন্ধন ও প্রতিবাদ সভার ডাক দেয়া হয়েছে। প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন- জাসাস কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা সদস্য এজাজ আখতার তৌফিক, সহসভাপতি বহলুল হোসেন, জিয়া পরিষদ কানাডা শাখার প্রতিষ্ঠাতা সভাপতি মাহতাব উদ্দিন আহমেদ, সাংগঠনিক সম্পাদক আনছার উদ্দিন আহমেদ, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক এম জয়নাল আবেদীন জামিল, সহসাংগঠনিক সম্পাদক নাসিম উদ্দিন, মুক্তিযোদ্ধা আব্দুর রহমান, প্রচার সম্পাদক তোফায়েল মোর্শেদ। বিজ্ঞপ্তি।
হাসিনার পদত্যাগ দাবি বহির্বিশ্ব বিএনপির
বিশেষ সংবাদদাতা জানান, বিএনপির সাংগঠনিক সম্পাদক এম ইলিয়াস আলীকে পরিবারের কাছে ফেরত না দিলে সরকারকে আলটিমেটাম এবং বিশ্বব্যাপী বাংলাদেশের দূতাবাস ঘেরাও করার হুমকি এবং হাসিনা সরকারের পদত্যাগের দাবি জানিয়েছেন বহির্বিশ্ব ও যুক্তরাষ্ট্র বিএনপির সভাপতি আবদুল লতিফ সম্রাট, সাধারণ সম্পাদক ও স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় আন্তর্জাতিক সম্পাদক মো: মোসলেহউদ্দিন আরিফ।
বহির্বিশ্ব নেতারা আওয়ামী সরকারের কঠোর সমালোচনা করে বলেন, ‘সরকারের লোকজন তাকে তুলে নিয়ে গেছে। আমরা আজও তার খোঁজ পাইনি। তিনি জীবিত না মৃত, কিছুই জানি না। সরকারকে বলব, এখনো সময় আছে, ইলিয়াস আলীকে সুস্থ অবস্থায় ফিরিয়ে দিন। প্রধানমন্ত্রীকে বলব, টালবাহানা না করে এই মুহূর্তে ইলিয়াস আলীকে ফেরত দিন। তা না হলে বিদায়ের জন্য আপনারা প্রস্তুত হন।’ ১৯৭২-৭৫ সালে ৩৪ হাজার রাজনৈতিক কর্মীকে আওয়ামী লীগ হত্যা করে, এমন দাবি করে আরিফ বলেন, ‘এ জন্য দেশের মানুষ তাদের ২১ বছর মতায় যেতে দেয়নি। এবার মতায় এসে তারা অসংখ্য মানুষকে গুম ও হত্যা করেছে। ইতিহাস বলে গুম করে কোনো সরকার টিকে থাকতে পারেনি। এই সরকারও পারবে না।’ তিনি বর্তমান সরকারের বিরুদ্ধে দেশে-বিদেশে দুর্বার আন্দোলনের জন্য প্রস্তুতির পাশাপাশি আগামী রোববার দেশব্যাপী বিএনপির ডাকা সকাল-সন্ধ্যা হরতাল সফল করার আহ্বান জানান
যৌথ বিবৃতি প্রদানকারী অন্য নেতাদের মধ্যে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বহির্বিশ্ব বিএনপির সিনিয়র সহসভাপতি কামরুল হাসান জনি (ফিনল্যান্ড), সহসভাপতি মো: লকিয়তউল্লাহ (ইতালি), আহসানুল হক ভুলু (ফ্রান্স), মিয়া মো: মনিরুল ইসলাম (যুক্তরাজ্য), দেওয়ান শফিকুল ইসলাম (জার্মান), গাজী মনির আহম্মদ (ডেনমার্ক), খোরশেদ আলম মজুমদার (স্পেন), আহমেদ উল্যাহ মুকিত (সৌদি আরব), ড.আবদুল আজিজ (যুক্তরাজ্য), আলী সানোয়ার ছিদ্দিক (বেলজিয়াম), মো: সালাউদ্দিন (গালফ সমন্বয়ক), এম মিজানুর রহমান (সুইজারল্যান্ড), হাজী মো: শরাফত আলী (আরব আমিরাত), হজরত আলী, ফজলুর রহমান বকুল (অস্ট্রিয়া), মেজবাউল ইসলাম বাবু (ইতালি), সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব আলম শাহ (মালয়েশিয়া), মোস্তফা কামাল পাশা বাবুল (যুক্তরাষ্ট্র), ব্যারিস্টার এম এ সালাম (যুক্তরাজ্য), আশরাফুল আলম (ইতালি), মো: আনোয়ারুল ইসলাম (যুক্তরাষ্ট্র), আকতার হোসেন বাদল (যুক্তরাষ্ট্র), মো: লুৎফুল কবির (অস্ট্রেলিয়া), এমদাদ হোসেন কচি (সুইডেন), মো: জাকির হোসেন (আরব আমিরাত), সাইদুর রহমান লিটন (বেলজিয়াম), সাংগঠনিক সম্পাদক বাকের আজাদ (যুক্তরাষ্ট) প্রমুখ।

About

আরও পড়ুন...

কুয়েতে আন্তর্জাতিক অভিবাসী দিবসে পুরস্কৃত সর্বোচ্চ রেমিটেন্স প্রেরণকারী

কুয়েত থেকে সর্বোচ্চ রেমিটেন্স প্রেরণকারীদের পুরস্কৃত করার মধ্য  দিয়ে কুয়েতে আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত হয়েছে। …

error: Content is protected !!