Home / দেশ / অবিলম্বে সংসদ ভেঙে দিয়ে নির্বাচন দিন: আ স ম রব

অবিলম্বে সংসদ ভেঙে দিয়ে নির্বাচন দিন: আ স ম রব

নাটোর: জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) কেন্দ্রীয় কমিটির সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, “সরকার ক্ষমতায় থেকে এক দলীয় নির্বাচন করতে চাচ্ছে। তা কখনো গ্রহণযোগ্য হবে না। জাতি এটা মেনে নেবে না। অবিলম্বে সংসদ ভেঙে দিয়ে নির্বাচন দিন। অন্যথায় পালাবার পথ পাবেন না।”
৯টি প্রদেশ, দ্বিকক্ষ বিশিষ্ট পার্লামেন্ট, বৃটিশ-পাকিস্তানী ঔপনিবেশিক আইন বাতিলসহ ১০ দফা দাবিতে নাটোরের লালপুরে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) জনসভায় রোববার বিকেলে তিনি এ কথা বলেন।
আবদুর রব বলেন, “সরকারি দল বলছে তার অবস্থান থেকে এক চুলও নড়বে না। কিন্তু প্রতিটি ঘরে ঘরে অবাধ-সুষ্ঠু নির্বাচনের দাবি উঠেছে। এ দাবি না মানলে একটি কেন মাথার চুলই থাকবে না।”
তিনি বলেন, “জনগণের উন্নয়ন, বেকারত্ব দূর, জনগণকে রাষ্ট্র ক্ষমতায় অংশীদারিত্ব প্রদান, ঘুষ, দুর্নীতি, নির্যাতন, দখলীকরণ, লুটপাট, অত্যাচার, দুঃশাসনের বিরুদ্ধে ৫২, ৭১-এর মতো জনগণকে ঐক্যবদ্ধ করে প্রতিরোধ গড়ে তুলতে হবে। তবেই দেশে শান্তি ফিরে আসবে।”
রব বলেন, “আওয়ামী লীগ ও বিএনপি মুক্তিযুদ্ধের স্বপক্ষের চেতনা থেকে সরে দাঁড়িয়েছে। তাই আমরা যারা ৯ মাস যুদ্ধ করেছি তারা মুক্তিযুদ্ধের চেতনায় রাজনৈতিক তৃতীয় শক্তি হিসেবে গড়ে তোলার চেষ্টা করছি।”
জাতীয় সমাজতান্ত্রিক দল লালপুর উপজেলা শাখার সভাপতি আবদুল হালিমের সভাপতিত্বে লালপুর শ্রী সুন্দরী পাইলট হাইস্কুল মাঠে জনসভায় বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় কমিটির সহসভাপতি, রাজশাহী বিভাগীয় সমম্বয়ক আবদুস সালাম।
এ সময় বক্তব্য দেন কেন্দ্রীয় কমিটির সহসভাপতি কাজী সদরুল হক সুধা, খোশলেহ উদ্দিন খোকা, কেন্দ্রীয় কমিটির সদস্য ও নাটোর জেলা সভাপতি আতাউল্লাহ বিশ্বাস কচি, কেন্দ্রীয় কমিটির সদস্য নূরুল ইসলাম মাস্টার ও নাটোর জেলা কমিটির সাধারণ সম্পাদক মিলন দেব।

About

আরও পড়ুন...

ভ্যাকসিন প্রাপ্তির তালিকায় বিদেশগামী কর্মীরা

কোভিড-১৯ এর ভ্যাকসিন প্রাপ্তির তালিকায় অগ্রাধিকার প্রাপ্ত বিদেশগামী কর্মীদের অন্তর্ভুক্ত করা হয়েছে। iপ্রবাসী কল্যাণ ও …

error: বাংলার বার্তা থেকে আপনাকে এই পৃষ্ঠাটির অনুলিপি করার অনুমতি দেওয়া হয়নি, ধন্যবাদ