Home / দেশ / সারাদেশ / ব্রাহ্মণবাড়িয়া / অবৈধভাবে ভারতে পাচারকালে চিংড়ি মাছসহ ট্রাক আটক অবৈধভাবে ভারতে পাচারকালে চিংড়ি মাছসহ ট্রাক আটক

অবৈধভাবে ভারতে পাচারকালে চিংড়ি মাছসহ ট্রাক আটক অবৈধভাবে ভারতে পাচারকালে চিংড়ি মাছসহ ট্রাক আটক

আখাউড়া, ব্রাহ্মণবাড়িয়া : আখাউড়া স্থলবন্দর দিয়ে অবৈধভাবে ভারতে পাচারকালে চিংড়ি মাছসহ ট্রাক আটক করেছে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি) সদস্যরা। এসময় বিজিবি সদস্যরা চালক মোহাম্মদ আলীকে আটক করে আখাউড়া থানা পুলিশে সপোর্দ করে। এ ব্যাপরে বিজিবি থানায় চোরাচালান আইনে মামলা দায়ের করেছে। আটককৃত মাছ ও ট্রাকের মূল্য ধরা হয়েছে সাড়ে ২৫ লাখ টাকা।

বিজিবি সূত্র জানায়, গত শনিবার বিকালে আনরাজ ফিস প্রতিষ্ঠানের একটি মিনি ট্রাক ছোট মাছ রপ্তানীর আড়ালে ২৭৫ কেজি গলদা চিংড়ি নিয়ে আখাউড়া স্থলবন্দরে আসে। অন্তরালয় সিএন্ডএফ এজেন্ট মাছ বোঝাই ট্রাকটি ভারতে প্রবেশ করাতে কাষ্টমস থেকে ছাড়পত্র নেয়। ছাড়পত্র নিয়ে ভারতে প্রবেশ কালে আইসিপি ক্যাম্পের বিজিবি জোয়ানরা ট্রাকটিতে তল্লাশী চালিয়ে ২৭৫ কেজি গলদা চিংড়ি মাছ আটক করে। পরে আটককৃত মাছ কাষ্টমসে জমা দিলে প্রকাশ্যে নিলামে বিক্রি করা হয়।১২ ব্যটালিয়ন বিজিবি উপ-অধিনায়ক মেজর শাহজাহান (জি) সাংবাদিকদের জানায়, কাষ্টমস ছাড়পত্র নিয়ে অনুমোদনহীন ২৭৫ কেজি গলদা চিংড়ি মাছ ভারতে প্রবেশকালে বিজিবি আটক করে। এসময় গাড়ি ও চালককেও আটক করা হয়েছে।
এ ব্যাপারে আখাউড়া স্থলবন্দরের সহকারী কমিশনার শহিদুল ইসলাম আমার দেশকে বলেন, কাষ্টমসে লোকবল কম। তাছাড়া আমাদের রপ্তানি পন্যের মাত্র ১০% পরীক্ষা করার নিয়ম আছে।
এদিকে ব্যবসায়ীদের একটি সূত্র জানায়, আখাউড়া স্থলবন্দর দিয়ে ছোট মাছ রফতানীর অনুমোদন থাকলেও দীর্ঘদিন ধরে অনুমোদনহীন বড় জাতের রুই,কাতলা, চিংড়ি, ইলিশ মাছ গাড়ি বোঝায় করে প্রকাশ্যে বিনাবাধায় আখাউড়া স্থলবন্দর দিয়ে সরাসরি ভারতে পাচার হচ্ছে।

About

আরও পড়ুন...

ভারতে ওষুধ ও চিকিৎসা সামগ্রী পাঠাচ্ছে বাংলাদেশ

করোনাভাইরাস মহামারিতে বিপর্যস্ত হয়ে পড়েছে ভারত। কয়েকদিন ধরে দেশটিতে দৈনিক ৩ লাখের বেশি করোনা সংক্রমণ …

error: Content is protected !!