Home / দেশ / আইনজীবীকে মারধরের ঘটনায় সরিষাবাড়িতে নিজ দলের কর্মীদের ধাওয়ার মুখে এলাকা ছাড়লেন এমপি মুরাদ হাসান

আইনজীবীকে মারধরের ঘটনায় সরিষাবাড়িতে নিজ দলের কর্মীদের ধাওয়ার মুখে এলাকা ছাড়লেন এমপি মুরাদ হাসান

নাজমুল হক বাংলার র্বাতা জামালপুর প্রতনিধিঃিজামালপুরের সরিষাবাড়িতে প্রবীন আইনজীবী ও আওয়ামী লীগ নেতাকে মারধরের ঘটনায় নিজ দলের কর্মীদের হাতে লাঞ্ছিত হয়েছেন সরকার দলীয় স্থানীয় এমপি ডাঃ মুরাদ হাসান। পরে দলীয় নেতাকর্মীদের ধাওয়ার মুখে রাতেই এমপি ডাঃ মুরাদ হাসান সরিষাবাড়ি ত্যাগ করে ঢাকার উদ্দেশ্যে রওনা করেন। শনিবার রাতে এ ঘটনা ঘটে। এদিকে এমপির হাতে আইনজীবী মারধরের আওয়ামী লীগ ও এমপি লীগের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।
জানা গেছে, জেলা আওয়ামী আইনজীবী পরিষদের সহ-সভাপতি ও সরিষাবাড়ি উপজেলা আওয়ামী লীগ নেতা এ্যাড. মোঃ বদ্রুদ্দুজা বাহাদুর শনিবার দুপুরে তার নিজ এলাকার উন্নয়ন কাজ সংক্রান্ত বিষয় নিয়ে সরিষাবাড়ির স্থানীয় এমপি ডাঃ মুরাদ হাসানের কাছে যান। এসময় ২ জনের মধ্যে কথা কাটাকাটির জের ধরে এমপি মুরাদ হাসান উত্তেজিত হয়ে এ্যাড. মোঃ বদ্রুদ্দুজা বাহাদুরকে বুকে, মুখে ও শরীরের বিভিন্ন স্থানে এলোপাথারি কিল-ঘুষি মারতে থাকেন। এতে ওই আইনজীবীর বাম চোয়ালের ৪টি দাঁত নড়ে রক্ত ঝরে ও চশমা ভেঙ্গে যায় এবং শরীরের বিভিন্ন স্থানে ফুলা যখম হয়। এসময় তার পরনের পাঞ্জাবী ছিড়ে গেলে বাজার থেকে নতুন এক পাঞ্জাবী এনে পরিয়ে হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। এ ঘটনা ধামা-চাপা দিতে ওই আইনজীবীকে ডাক বাংলোয় প্রায় ২ ঘন্টা অবরুদ্ধ করে রাখা হয়। পরে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আলহাজ আব্দুল মালেক ও সিনিয়র নেতাদের তোপের মুখে এমপি মুরাদ হাসান এ্যাড. মোঃ বদ্রুদ্দুজা বাহাদুরের কাছে ক্ষমা চাইতে বাধ্য হন।
এদিকে ঘটনা জানাজানির পর থেকেই আওয়ামী লীগের ২ গ্র“পে উত্তেজনা ছড়িয়ে পরে। রাতে পুলিশ পাহারায় এমপি তারাকান্দি এলাকায় গেলে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছানোয়ার হোসেন বাদশা গ্র“পের লোকজন তাকে লাঞ্ছিত করে। ইট পাটকেল নিয়ে এমপিকে ধাওয়া করলে স্থানীয় ট্রাক মালিক সমিতির কার্যালয়ে গিয়ে তিনি আত্মরক্ষা করেন। রাত সাড়ে ৯টায় সরিষাবাড়ি থানায় ভোজ সভায় যোগদানের কথা থাকলেও এমপি মুরাদ হাসান নিজ দলের কর্মীদের বাধার মুখে পরে রাত সাড়ে ১১টায় তারাকান্দি তদন্ত কেন্দ্রের পুলিশের সহায়তায় ওই ভোজ সভায় যায়। পরে রাতেই তিনি বাধ্য হয়ে সরিষাবাড়ি ত্যাগ করে বিকল্প পথে দিগপাইত-ধনবাড়ি রোডে ঢাকায় রওনা দেন।
আওয়ামী লীগের একটি সূত্র জানায়, ইতিপূর্বেও এমপি ডাঃ মুরাদ হাসান নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে প্রবীন এক আওয়ামী লীগ নেতা ও এমপির ঢাকাস্থ বাসভবনে চাকরী প্রার্থী এক যুবককে মারধর করেন বলে অভিযোগ রয়েছে।
জনপ্রতিনিধি হয়ে আওয়ামী লীগের প্রবীণ ও ত্যাগী নেতা-কর্মীদের মারধরের ঘটনায় সরিষাবাড়িতে আওয়ামী লীগ ও এমপি লীগের নেতা-কর্মীদের মাঝে চরম উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় দুই গ্র“পের নেতা-কর্মীদের মাঝে রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা করা হচ্ছে। বেপরোয়া এমপি মুরাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়ারও দাবি তুলেছেন আওয়ামী লীগের ত্যাগী নেতা-কর্মীরা।

জামালপুরে নকল জুস কোম্পানীতে অভিযান চালিয়ে ১১ হাজার প্যাকেট জুস উদ্ধার করেছে ভ্রাম্যমান আদালত ॥ আটক-১ ॥ ৫০ হাজার টাকা জরিমানা

নাজমুল হক বাংলার র্বাতা জামালপুর প্রতনিধিঃি
জামালপুর শহরের বেলটিয়া ও খুপিবাড়ি এলাকার ৩টি নকল জুস কোম্পানীতে আজ দুপুরে অভিযান চালিয়েছে ভ্রাম্যমান আদালত। ভ্রাম্যমান আদালত খুপিবাড়ি এলাকার বন্ধু আইসক্রীম ফ্যাক্টরি, আম্মাজান আইসক্রীম ফ্যাক্টরি ও বেলটিয়া এলাকার আব্বাজান আইসক্রীম ফ্যাক্টরিতে অভিযান চালিয়ে ১১ হাজার প্যাকেট নিম্মমানের জুস, জুস তৈরির উপকরণ, চাটনী উদ্ধার করে।
ভ্রাম্যমান আদালতের ম্যাজিস্ট্রেট শফিকুর রহমান জানান, ওই ৩টি আইসক্রীম ফ্যাক্টরির মালিক বিভিন্ন নামে নিম্মমানের জুস ও চাটনী তৈরি করে বাজারজাত করে আসছিল। এর মধ্যে আম্মাজান ফ্যাক্টরির মালিক অবৈধভাবে গ্যাস সংযোগও ব্যবহার করে আসছিল।
ভ্রাম্যমান আদালত এ সময় বন্ধু ফ্যাক্টরির মালিককে ৫০ হাজার টাকা জরিমানা, আম্মাজান ও আব্বাজান ফ্যাক্টরির মালিক পলাতক থাকায় তাদের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা দায়ের করেন। এ সময় আব্বাজানের কর্মচারী আব্দুর রাজ্জাককে আটক করা হয়েছে।#

জামালপুরে বন্যায় সড়ক ও ব্রিজ ভেঙ্গে যাওয়ায়
যোগাযোগ ব্যহত, দূর্ভোগের শিকার হাজার হাজার মানুষ

নাজমুল হক বাংলার র্বাতা জামালপুর প্রতনিধিঃি
জামালপুরে বন্যায় কাঁচা-পাকা সড়ক, ব্রিজ-কালভার্ট ও বাঁধ ভেঙ্গে যাওয়ায় বিভিন্ন ইউনিয়নের সাথে উপজেলা সদরের সড়ক যোগাযোগ ব্যহত হচ্ছে। ফলে এসব সড়কে যাতায়াত করতে গিয়ে চরম দূর্ভোগের শিকার হচ্ছে হাজার হাজার মানুষ। স্থানীয় ভাবে ক্ষতিগ্রস্ত এসব সড়ক চলাচলের উপযোগী করার চেষ্টা করা হলেও যানবাহন চলাচলের জন্য অনুপোযোগি হয়ে পড়েছে।

সম্প্রতি বন্যায় জেলার ইসলামপুর, দেওয়ানগঞ্জ ও মাদারগঞ্জ ও মেলান্দহ উপজেলার প্রায় ২’শ কিলোমিটার কাঁচা সড়ক, ৫২ কিলো মিটার পাকা সড়কের বিভিন্ন স্থানে ভেঙ্গে গেছে। এছাড়াও বেশ ক’টি ব্রিজের এ্যাপোচ রোড ভেঙ্গে এবং ধ্বসে যাওয়ার আন্তঃ উপজেলা সড়ক যোগাযোগ ব্যহত হচ্ছে।

বনায় মেলান্দহ-মাহমুদপুর, মাদারগঞ্জ-মাহমুদপুর, উলিয়া বাজার-মাহমুদপুর সড়ক, ইসলামপুর উপজেলার ধর্মকুড়া-বলিয়াদহ সড়ক, কটাপুর-গুঠাইল সড়কসহ ৪টি উপজেলার অন্তত: ৫২টি সড়ক, এসব সড়কের ব্রিজ-কালভার্ট এবং কয়েকটি বাঁধ ভেঙ্গে ও দেবে গেছে। ফলে এসব সড়কের চলাচলকারী হাজার হাজার মানুষ চরম দূর্ভোগ পোহাচ্ছে।

জামালপুর এলজিইডি সূত্র জানায়, বন্যার পানির তোড়ে জেলার ৫২টি পাকা সড়কের ৭৫ কিলোমিটার মারাতœক ভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। এছাড়াও এসব সড়কে কয়েকটি ব্রিজ-কালভার্ট, রাস্তা ভেঙ্গে গেছে। ক্ষতিগ্রস্ত এসব সড়ক মেরামতের জন্য প্রায় ২০ কোটি টাকার প্রকল্প তৈরী করে প্রধান প্রকৌশলীর কাছে পাঠানো হয়েছে। অনুমোদন হবার পর ক্ষতিগ্রস্ত সড়ক ও ব্রিজ-কালভার্ট মেরামতের কাজ শুরু করা হবে।

সাম্প্রতিককালের বন্যায় ক্ষতিগ্রস্ত সড়ক, বাঁধ ও ব্রিজ-কালভার্ট মেরামতের সংশ্লি¬ষ্ট কর্তৃপক্ষ দ্রুত উদ্যোগ নিয়ে সাধারণ মানুষকে যাতায়াতের দূর্ভোগ থেকে রক্ষা করবে এমনটাই প্রত্যাশা স্থানীয়দের।#

ঈদকে সামনে রেখে প্রায় অর্ধকোটি টাকার লক্ষমাএা নিয়ে জব্বারগঞ্জ বাজারে প্রকাশ্যে তৈরি হচ্ছে অবৈধ লাচ্ছা সেমাই।

নাজমুল হক বাংলার র্বাতা জামালপুর প্রতনিধিঃি
বকশীগঞ্জ উপজেলার জব্বারগঞ্জ বাজারে প্রকাশ্য দিবালোকে দিনরাত চলছে বি,এস,টি,আই এর অনুমোদন বিহীন অবৈধ সেমাই কারখানা। এই কারখানায় সেমাই প্রস্তুুতে ব্যাবহার হচ্ছে মানবদেহের জন্য বিভিন্ন ক্ষতিকারক রাসায়নিক উপাদান।
ঐ কারখানায় র্কমরত এক শ্রমিক (নাম প্রকাশে অনিচ্ছুক ) জানান,প্রায় র্অধ কোটি টাকার লক্ষমাএা নিয়ে তৈরি করা হচ্ছে সেমাাইগুলো। তিনি আরও জানান ,বকশীগঞ্জ থেকে শুরু করে পার্শবর্তী শ্রীর্বদী,দেওয়ানগঞ্জ উপজেলা ও কুড়িগ্রাম জেলার রাজিবপুর,রৌমারী উপজেলার ছোট বড় সবগুলো বাজারে পাইকারি বিক্রয় করা হয়। গত ৩১/৭/১২ ইং তারিখে উপজেলা র্নিবাহী অফিসারের নেতৃত্তে বকশীগেঞ্জর মোদকপাড়া গ্রামের দুটি সেমাই কারখানায় অভিযান চালিয়ে পঞ্চাশ হাজার টাকা জরিমানা সহ যন্ত্রপাতি জব্দ করা হলেও এই কারখানা রয়ে যায় নাগালের বাইরে।

বকশীগঞ্জ কসাইপট্রি না যেন গোলক ধাধা,সিন্ডিকেট করে মাংস বিক্রি।
নাজমুল হক বাংলার র্বাতা জামালপুর প্রতনিধিঃি
পবিএ রমজান উপলক্ষে বকশীগঞ্জ বাজারে সিন্ডিকেটের মাধ্যমে বিক্রি হচ্ছে গরুর মাংস। সারা বাংলাদেশে গরুর মাংসের দাম কেজি প্রতি ২৫০ টাকা হলেও বকশীগঞ্জে এর দাম ২৮০ থেকে ৩০০ টাকা। বাজারের বাইরে থেকে আসা অপরিচিত ব্যাক্তিরা মাংস কিনতে আসলেই পড়ে যায় বিপাকে। তাদের প্রতারনার শিকার এক ভোক্তভুগী জানান,তার থেকে উচিৎ মূল্য নেওয়া হলেও তাকে যে মাংস দেওয়া হয়েছে তাতে কেজিতে প্রায় ১৫০ গ্রাম কম। এক স্থানীয় গরু ব্যাবসায়ীর নিকট গরুর দাম সর্ম্পকে জানতে চাওয়া হলে তিনি জানান, গরুর দামের তুলনায় মাংসের দাম অঅকাশ চুম্বি। গরুর দাম কম কিন্তু মাংসের দাম বেশি এই ব্যপারে সুধী জনরা বলেন,সু-নির্দিষ্ট নজরদারি না থাকায় মাংস বিক্রিতে লাপাত্তা দিয়ে চলছে বকশীগঞ্জের কসাইরা। এই অবস্থার নিরসনে সাধারন জনগন ভ্রাম্যমান আদালতের হস্থক্ষেপ কামনা করেন।

About

আরও পড়ুন...

চট্টগ্রামে ক্যাব’র উদ্যোগে জেলা প্রাণী সম্পদ কর্মকর্তার সাথে অ্যাডভোকেসী সভা অনুষ্ঠিত

চট্টগ্রামে ক্যাব’র উদ্যোগে জেলা প্রাণী সম্পদ কর্মকর্তার সাথে অ্যাডভোকেসী সভা অনুষ্ঠিত। ভোক্তাদের মাঝে শিক্ষা ও …

error: Content is protected !!