Home / শীর্ষ সংবাদ / আওয়ামীলীগ হুমকি-ধামকিতে ভয় পায় না: আইন প্রতিমন্ত্রী-

আওয়ামীলীগ হুমকি-ধামকিতে ভয় পায় না: আইন প্রতিমন্ত্রী-

আইন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, বিএনপি নেত্রী খালেদা জিয়া ও তার দলের নেতাদের কথা শুনে মনে হয় তারা রূপকথার রাজ্যে বসবাস করছেন। বিএনপির দাবির শেষ নেই। সকালে এক দাবি, বিকালে আরেক দাবি। মনে হয়ে মামার বাড়ির আবদার পেয়েছে। তিনি বলেন, তারা কথায় কথায় আন্দোলনের হুমকি দেয়, আওয়ামী লীগ এসব হুমকি-ধামকিতে ভয় পায় না।
বৃহস্পতিবার ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশে বঙ্গবন্ধু একাডেমী আয়োজিত আলোচনা সভায় প্রধান বক্তার ভাষণে তিনি এসব কথা বলেন। কামরুল ইসলাম বলেন, যুদ্ধাপরাধীদের বিচারে বাধা দেয়া হচ্ছে এমন নজির সারাবিশ্বে কোথাও নেই। বিশ্বে বিভিন্ন দেশে যুদ্ধাপরাধ বিচার করার জন্য বিভিন্ন রাজনৈতিক দল সহযোগিতা করেছে। কিন্তু বিএনপি এটা না করে উল্টো তাদের দোসরদের বাঁচানোর জন্য যড়যন্ত্র করছে। তিনি বলেন, বিএনপি যুদ্ধাপরাধীদের পথ অবলম্বন করার কারণে আগামী নির্বাচনে গত বারের চেয়ে আরো ভয়বহ পতন হবে। খালেদা জিয়ার উদ্দেশে তিনি বলেন, ২০০১ পরিবর্তী কর্মকাণ্ডের জন্য আপনাকে কাঠগড়ায় দাঁড়াতে হবে। বিএনপি বিচারকে ভয় পায় বলেই খালেদা জিয়ার দুই ছেলে দেশে আসছে না, তাদের অনুপস্থিতিতে বিচার কাজ চালাতে হচ্ছে।
আইনের শাসন ও ন্যায়বিচারের স্বার্থেই যুদ্ধাপরাধীদের বিচার করা হচ্ছে মন্তব্য করে তিনি বলেন, যারা এ বিচারের বাধা সৃষ্টি করতে চাচ্ছে তাদের বিরুদ্ধে এখনই প্রতিরোধ গড়ে তুলতে হবে। আজকের নোংরা রাজনীতির জন্য বিএনপি দায়ী। বঙ্গবন্ধু একাডেমীর চেয়ারম্যান হেমায়েত উদ্দিন বীর বিক্রমের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মহিউদ্দিন খান আলমগীর, কৃষক লীগের সভাপতি শেখ মো. জাহাঙ্গীর আলম, সাংগঠনিক সম্পাদক এম এ করিম প্রমুখ।

About

আরও পড়ুন...

বাংলাদেশ ক্রিকেট এসোসিয়েশন কুয়েতের সাংগঠনিক সম্পাদকের ওপর হামলার প্রতিবাদ

বাংলাদেশ ক্রিকেট এসোসিয়েশন কুয়েতের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ হানিফ মিয়াকে বাংলাদেশে কতিপয় দুষ্কৃতকারীরা হামলা করায় কুয়েতে …

error: বাংলার বার্তা থেকে আপনাকে এই পৃষ্ঠাটির অনুলিপি করার অনুমতি দেওয়া হয়নি, ধন্যবাদ