Home / দেশ / আজ তারেক রহমানের ৪৯তম জন্মদিন

আজ তারেক রহমানের ৪৯তম জন্মদিন

ডেস্ক রিপোর্টঃ বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৪৯তম জন্মদিন বুধবার। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার বড় ছেলে তারেক রহমান ১৯৬৫ সালের এই দিনে জন্মগ্রহণ করেন।

জানা গেছে, গত ছয় বছরের মতো এবারও তারেক রহমানকে প্রবাসে চিকিৎসাধীন অবস্থায় জন্মদিন উদযাপন করতে হচ্ছে। সেখানে তার সঙ্গে আছেন সহধর্মিণী ডা.জুবায়দা রহমান ঝুনু ও একমাত্র মেয়ে জায়মা রহমান । জন্মদিনে তারেক রহমান দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

সারা দেশে দলের নেতা-কর্মী-সমর্থক-শূভানুধ্যায়ীরা তারেক রহমানের জন্মদিন উদযাপনের আয়োজন করছেন।

মাত্র ১৫ বছর বয়সে তারেক রহমান দেশের ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজ থেকে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকে পাস করেন। ১৯৮৫-৮৬ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ে এলএলবিতে পরে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের প্রথম বর্ষে ভর্তি হন এবং স্নাতক ডিগ্রি অর্জন করেন।

বাংলাদেশ জাতীয়তাবাদী দলের বগুড়া কমিটির সদস্য হিসেবে তারেকের রাজনৈতিক জীবনের সূচনা। ১৯৮৮ সালে তিনি বগুড়া জেলার গাবতলী থানা বিএনপির সদস্য হন। ২০০২ সালে তারেক রহমান দলের সিনিয়র যুগ্ম মহাসচিবের দায়িত্ব পান। ২০০৯ সালের ৮ ডিসেম্বর ঢাকায় অনুষ্ঠিত বিএনপির পঞ্চম জাতীয় কাউন্সিলে তিনি সংগঠনের সিনিয়র ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন।

২০০৭ সালের ৭ মার্চ একটি দুর্নীতি মামলায় তারেক রহমানকে ঢাকা ক্যান্টমেন্টের মইনুল রোডের বাসা থেকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে আরও ১৩টি দুর্নীতির মামলা করা হয়। সম্প্রতি ঘোষিত সিঙ্গাপুরে অর্থপাচার মামলার রায়ে তারেক রহমান বেকসুর খালাস পেয়েছেন।

আদালতে অনুমতি নিয়ে চিকিৎসার জন্য ব্রিটেনে যাওয়া তারেক রহমানের চিকিৎসা চলছে সাউথ ওয়েলিংটন ও লন্ডন হসপিটালে। চিকিৎসার সুবিধার্থে তিনি সেন্ট্রাল লন্ডনের এডমন্টনে সপরিবারে বাস করছেন।

আরও পড়ুন...

বেনাপোল কাস্টমের হয়রানির প্রতিবাদে বিক্ষোভ করেছে স্টাফ অ্যাসোসিয়েশন

মোঃ রাসেল ইসলাম,বেনাপোল প্রতিনিধি: বেনাপোল কাস্টমে হয়রানির প্রতিবাদে আজ বৃহস্পতিবার সকাল থেকে সকল কার্যক্রম বন্ধ …

error: Content is protected !!