Home / দেশ / সারাদেশ / আজ রোববার থেকে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু কুমিল্লা জেলায় ২৫ হাজার ৩১৪ জন অংশগ্রহণ করছে-

আজ রোববার থেকে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু কুমিল্লা জেলায় ২৫ হাজার ৩১৪ জন অংশগ্রহণ করছে-

মোঃ হাবিবুর রহমান খান, কুমিল্লা প্রতিনিধিঃ আজ রোববার থেকে সারাদেশের ন্যায় কুমিল্লা শিক্ষাবোর্ডের অধীনে এইচএসসি ও সমমানের আলীম পরীক্ষা অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে সকল প্রকার প্রস্তুতি সম্পন্ন করেছেন বলে কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড সূত্রে জানা যায়। কুমিল্লা শিক্ষাবোর্ডের অধীনে ৬টি জেলায় ২৯৫টি সরকারী বেসরকারী কলেজের ১৪৬টি কেন্দ্রে ৭৮ হাজার ৮’শ৯৩ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবে। এর মধ্যে ৬২ হাজার ৭’শ ৬৪ জন নিয়মিত পরীক্ষার্থী। পরীক্ষার্থীদের মধ্যে ৩৯ হাজার ৪’১১ জন ছাত্র, ৩৯ হাজার ৪’৮২ জন ছাত্রী রয়েছে। এছাড়া বিজ্ঞান বিভাগে ১১ হাজার ২’শ ৪ জন, মানবিক বিভাগে ২৭ হাজার ৯’শ ২২ জন এবং ব্যবসা শিক্ষা বিভাগে ৩৯ হাজার ৭’শ৬৭ পরীক্ষার্থী অংশগ্রহণ করছে। কুমিল্লা ১৬টি উপজেলায় ৯৪টি কেন্দ্রে ২৫ হাজার ৩১৪ জন এইচএসসি, আলী, ব্যবসা ডিপ্লোমা পরীক্ষায় অংশগ্রহণ করছে। কুমিল্লা শিক্ষা বোর্ড সূত্রে জানা যায়- কুমিল্লা, চাঁদপুর, নোয়াখালী, ব্রাহ্মণবাড়িয়া, ফেনী ও লক্ষ্মীপুর জেলা নিয়ে এবার পরীক্ষার্থী অংশগ্রহণ করছে। এর মধ্যে কুমিল্লায় ২৭ হাজার ৮’শ ৫৬ জন, নোয়াখালী জেলায় ১২ হাজার ৯’শ ১২ জন, চাঁদপুর জেলায় ১২ হাজার ৭৩ জন, ব্রাহ্মণবাড়িয়া জেলায় ১১ হাজার ১৩ জন, ফেনী জেলায় ৭ হাজার ৬’শ ৬ জন ও লক্ষ্মীপুরে ৭ হাজার ৪’শ ৩৩ জন। কুমিল্লা শিক্ষা বোর্ডের ৬টি জেলার মধ্যে কুমিল্লা জেলায় সবচেয়ে বেশি এবং লক্ষ্মীপুর জেলায় সবচেয়ে কম শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করছে।
শিক্ষাবোবোর্ডের নিয়ন্ত্রক কায়সার আহমেদ জানান- সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। নকলমুক্ত সকল কেন্দ্রে পরীক্ষা গ্রহণে সকল প্রকার নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। প্রতিটি জেলায় পুলিশ সুপার, উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ ভিজেলেন্স টিম স্থাপন করা হয়েছে। ইতিমধ্যে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সুষ্ঠুভাবে পরীক্ষা অনুষ্ঠানের লক্ষ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছে বলে জানা গেছে।

কুমিল্লায় বিজিবি’র অভিযানে বিপুল পরিমাণ মদ বিয়ার ও ফেনসিডিল উদ্ধার
মোঃ হাবিবুর রহমান খান, কুমিল্লা প্রতিনিধিঃ কুমিল্লা ৩৩ ব্যাটালিয়নের বর্ডার গার্ড’র অধীনে বুড়িচং উপজেলার শংকুচাইল বিওপি’র বিজিবি সদস্যদের অভিযান চালিয়ে বিপুল পরিমাণ ভারতীয় মদ, বিয়ার ও ফেনসিডিল উদ্ধার করেছে। গতকাল শনিবার ভোর দেড়টায় উপজেলার নাইঘর ফিশারী এলাকা থেকে এ মালামাল উদ্ধার করে। বিজিবি সূত্রে জানা যায়- গোপন সংবাদের ভিত্তিতে শংকুচাইল বিওপি’র সুবেদার চাঁনখান, মনির হোসেনের নেতৃত্বে একটি বিশেষ দল গতকাল শনিবার ভোর দেড়টায় অভিযান চালিয়ে নাইঘর পিশারী এলাকা থেকে বিপুল পরিমাণ ভারতীয় ব্লেক ফাইবার হুস্কুকি মদ ২’শ ৪৫ বোতল, ফেনসিডিল ১৫০ বোতল, ওয়াইট ম্যাজিক ৪৮ বোতল, বুটকা ম্যাজিক ২৩ বোতল, ব্লো নাইট ২৬ বোতল, মেকডলস ৬ বোতল ও গাজা ১২ কেজি উদ্ধার করে। উদ্ধারকৃত মালামালের মধ্যে ৬ লাখ ২৪ হাজার টাকা বলে ধারণা করা হয়েছে। বিজিবি’র উপস্থিতি টের পেয়ে চোরাকারবারীরা পালিয়ে যেতে সক্ষম হয়। আটককৃত মালামালগুলো কুমিল্লা মাদক অধিদপ্তরে জমা দেয়া হয়েছে।

About

আরও পড়ুন...

শার্শায় মাঠ জুড়ে বিভিন্ন জাতের সরিষা চাষ

মোঃ রাসেল ইসলাম,বেনাপোল প্রতিনিধি: যশোরের শার্শা উপজেলায় এ বছর বিভিন্ন জাতের সরিষা চাষ শুরু হয়েছে। …

error: Content is protected !!