Home / কুয়েত / আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কুয়েত বিএনপির আলোচনা সভা

আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কুয়েত বিএনপির আলোচনা সভা

21 feb BNPআবু সাদেক রিপন :: আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি কুয়েত মহানগর শাখার উদ্যোগে দোয়া ও আলোচনা সভার আয়োজন করেছে। মঙ্গলবার ২১ শে ফেব্রুয়ারি কুয়েত সিটির গুলশান হোটেলে স্থানীয় সময় রাত ৯ টায় দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মোহাম্মদ আব্দুল মতিন স্বপনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রবাসী সাহিত্য পরিষদের সাংগঠনিক সম্পাদক ও পেশাজীবী দল বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি শাহী ইমরান শিকদার, অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন,আব্দুল করিম, মাসুদ পাটোয়ারী, তৈয়ব গাজী, মোহাম্মদ হানিফ,আবুল কাশেম, শামীম আহম্মেদ, মকবুল বরকান্দাজ, সাইফুল ইসলাম, বেলাল হোসেন চট্টু বক্তাগন মাতৃভাষা আন্দোলনের প্রেক্ষাপট ও তাৎপর্য আলোচনা করেন।
প্রধান অতিথির বক্তব্যে শাহী ইমরান শিকদার বলেন,দল আমাকে এই সম্মানে সম্মানিত করায় দল এবং দেশের প্রতি আমার দায়িত্ব আরো বেড়ে গেল। আগামী দিন গুলোতে সাহিত্য, দল ও দেশের জন্য আমার সর্বোচ্চ টুকু দেওয়ার জন্য চেষ্টা করব। টিপু করিমের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জুমিল আহমেদ, মোঃ মোশারফ হোসেন সহ এছাড়াও কুয়েত বিএনপির সহযোগী সংগঠন গুলোর নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।
আলোচনা সভা শেষে কুয়েতের সাহিত্য অঙ্গনে ও দলে প্রতি বিশেষ অবদানের জন্য প্রধান অতিথিকে দলের পক্ষ হতে একুশে সম্মাননা পদক প্রদান করা হয়। পরিশেষে মাওলানা ইয়াহিয়া পরিচালানায় ভাষা শহীদের আত্মার মাগফিত কামনা করে দোয়া মোনাজাত করা হয়।

About admin

আরও পড়ুন...

প্রবাসী জীবনের ইতি টেনে মাতৃভূমির পথে কবি

কুয়েতে প্রবাসী বাংলাদেশি আগমনের শুরু থেকে যারা বাংলা সাহিত্য চর্চা এবং তা প্রতিষ্ঠা করতে বিশেষ …

error: বাংলার বার্তা থেকে আপনাকে এই পৃষ্ঠাটির অনুলিপি করার অনুমতি দেওয়া হয়নি, ধন্যবাদ