Home / প্রবাস / ইতালিস্থ বৃহত্তর ঢাকা সমিতির খোলা মাঠে ইফতার ও দোয়া মাহফিল

ইতালিস্থ বৃহত্তর ঢাকা সমিতির খোলা মাঠে ইফতার ও দোয়া মাহফিল

ইতালিস্থ বৃহত্তর ঢাকা সমিতির খোলা মাঠে ইফতার ও দোয়া মাহফিল20180605_001413এমডি রিয়াজ হোসেন,ইতালীঃ প্রতি বছরের ন্যায় এবারও খোলা মাঠে ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করেছে ইতালীস্থ বৃহত্তর ঢাকা সমিতি।
রবিবার ইতালির রাজধানী রোমের তরপিনা তারার কাচা বাজার সংলগ্ন মারানেল্লা পার্কে (লালন পার্কে) বৃহত্তর ঢাকা সমিতি ইতাল অভিজাত খাবারের সমাহার ও ইতালির জনগনের মধ্যে ইসলামিক কালচার, রমজানের তাৎপর্য ও গুরত্ব তুলে ধরতে ধর্মপ্রান মসুলমানদের খেদমতে এক মহতী ইফতার মাহফিল ও দোয়ার আয়োজন করে।
ইফতার মাহফিলে আগত সম্মানিত অতিথিদের স্বাগত জানান বৃহত্তর ঢাকা সমিতি ইতালির সভাপতি কাজি মুনসুর আহমেদ শিপু ও সাধারন সম্পাদক মনঞ্জুর আহমেদ মনঞ্জু ও সমিতির অন্যান্য কর্মকর্তাবৃন্দ।
ইফতার ও দোয়া মাহফিলের শুরুতে পবিত্র কোরআন তেলোয়াত ও প্রবিত্র রমজানের তাৎপর্য, মাহাত্ম, গুরুত্ব এবং করনীয় সম্পর্কিত আলোচনা করেন মাওলানা ফয়সাল আহমেদ।
বৃহত্তর ঢাকা সমিতি ইতাল ইতালির ইফতার ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন ইতালিস্থ বাংলাদেশ দুতাবাসের রাষ্ট্রদুত আব্দুস সোবহান সিকদার।
বাংলাদেশ কমিউনিটির সিনিয়ার নেতৃবৃন্দ, বাংলাদেশ সমিতির নেতৃবৃন্দ,ইতালি আওয়ামী লীগ, ইতালী বি,এন,পি, বিভিন্ন মহিলা সংগঠনের নেতৃবর্গ, বাংলাদেশ বাংকার ব্যবসায়ী সমিতি ইতালি, বিভিন্ন বিভাগীয় সমিতি, জেলা সমিতি,সামাজিক সংগঠন, ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ সহ রোম বসবাসরত প্রবাসী ধর্মপ্রান মুসল্লিরা।
ইফতারের পূর্বে ইতালিস্থ বাংলাদেশ দূতাবাসের রষ্ট্রদূত আব্দুস সোবহান সিকদার বলেন, রমজান মাস রহমত বরকত, মাগফেরাতের মাস এই মাসে আমাদের বেশি বেশি করে আল্লাহ্ নৈকট্য লাভের জন্য ইবাদত করতে হবে সকল প্রকার খারাপ কর্ম থেকে দুরে থাকতে হবে এবং বেশি বেশি আল্লাহ্ দরবারে নিজের, পরিবারে ও মুসলিম উম্মার রহমতের জন্য মাগফেরাতের জন্য নাজাতের জন্য দোয়া করতে হবে। এই মাসে আল্লাহ্ রহমত থেকে আমারা যদি বঞ্চিত হই তবে আমাদের মত হতভাগা আর নেই। পরে তিনি বৃহত্তর ঢাকা সমিতিকে খুলা মাঠে এত বড় আয়োজনের জন্য ধন্যবাদ জানান।
বাংলাদেশ সমিতির সাবেক সভাপতি নূরে আলম সিদ্দিকি বাচ্চু ইতালিয় নাগরিকদের জন্য ইতালিন ভাষায় রমজানের গুরত্ব তুলে ধরে বলেন ঢাকা সমিতির আজকের খোলা মাঠে ইফতার করানোর মূল উদ্দেশ্য হচ্ছে ইতালিয় নাগরিকদের কাছে ইফতার ও সেহেরি কি মুসলিম সম্পদায় কেন রমজানের রোজা রাখেন এবং এর গুরত্ব কি সে সব তুলে ধরেন।

About

আরও পড়ুন...

প্রবাসী সাংবাদিক ইউনিটির সমন্বয়ে ভার্চুয়াল প্রতিবাদ সভা

রবিবার সন্ধ্যায় গাজীপুরের শ্রীপুরে পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে সন্ত্রাসী হামলার শিকার হন,সৌদি আরব প্রবাসী …

error: বাংলার বার্তা থেকে আপনাকে এই পৃষ্ঠাটির অনুলিপি করার অনুমতি দেওয়া হয়নি, ধন্যবাদ