Home / দেশ / উপজেলা কৃষি পূনর্বাসন বাস্তবায়ন কমিটির উদ্যোগে কসবায় ২০০ ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

উপজেলা কৃষি পূনর্বাসন বাস্তবায়ন কমিটির উদ্যোগে কসবায় ২০০ ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

কসবা (ব্রাহ্মণবাড়িয়া)- গতকাল শনিবার (১২ এপ্রিল) সকালে কসবা উপজেলা অডিটরিয়ামে উপজেলা কৃষি পূনর্বাসন বাস্তবায়ন কমিটির উদ্যোগে আউশ চাষে প্রণোদনা কর্মসূচীর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়।
উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা কৃষি পূনর্বাসন বাস্তবায়ন কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার জালাল সাইফুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপ-পরিচালক, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, ব্রাহ্মণবাড়িয়া মো.বছির উদ্দিন আহম্মদ। বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব রুহুল আমিন ভূইয়া বকুল। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার সুরজিত চন্দ্র দত্ত। উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো. শরীফুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন চাষী মো. আবদুল করিম।
উল্লেখ্য উপজেলার ২০০ জন ক্ষুদ্র ও প্রান্তিক চাষীর মাঝে প্রত্যেক চাষীকে ৫ কেজি করে ধান বীজ, ২০ কেজি ইউরিয়া, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার বিনামূল্যে বিতরণ করা হয় এবং সেচ খরচ বাবত প্রত্যেক চাষীকে ৩০০ টাকা করে ব্যাংক হিসাবে প্রদান করা হয়।

উপজেলা কৃষি পূনর্বাসন বাস্তবায়ন কমিটির উদ্যোগেকসবায় ২০০ ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ
কসবা (ব্রাহ্মণবাড়িয়া)গতকাল শনিবার (১২ এপ্রিল) সকালে কসবা উপজেলা অডিটরিয়ামে উপজেলা কৃষি পূনর্বাসন বাস্তবায়ন কমিটির উদ্যোগে আউশ চাষে প্রণোদনা কর্মসূচীর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়।উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা কৃষি পূনর্বাসন বাস্তবায়ন কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার জালাল সাইফুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপ-পরিচালক, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, ব্রাহ্মণবাড়িয়া মো.বছির উদ্দিন আহম্মদ। বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব রুহুল আমিন ভূইয়া বকুল। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার সুরজিত চন্দ্র দত্ত। উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো. শরীফুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন চাষী মো. আবদুল করিম।উল্লেখ্য উপজেলার ২০০ জন ক্ষুদ্র ও প্রান্তিক চাষীর মাঝে প্রত্যেক চাষীকে ৫ কেজি করে ধান বীজ, ২০ কেজি ইউরিয়া, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার বিনামূল্যে বিতরণ করা হয় এবং সেচ খরচ বাবত প্রত্যেক চাষীকে ৩০০ টাকা করে ব্যাংক হিসাবে প্রদান করা হয়।

About

আরও পড়ুন...

কুয়েত প্রবাসী ক্রীড়া ব্যক্তিত্বের স্মরণে ক্রিকেট টুর্নামেন্ট

কুয়েত প্রবাসী ক্রীড়া ব্যক্তিত্ব বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক সদ্য প্রয়াত মরহুম ইজাজুর রহমান জুনেল কে …

error: বাংলার বার্তা থেকে আপনাকে এই পৃষ্ঠাটির অনুলিপি করার অনুমতি দেওয়া হয়নি, ধন্যবাদ