Home / শীর্ষ সংবাদ / এইচএসসি ও সমমানের পরীক্ষা ১ এপ্রিল থেকে

এইচএসসি ও সমমানের পরীক্ষা ১ এপ্রিল থেকে

উচ্চ মাধ্যমিক (এইচএসসি) ও সমমানের পরীক্ষা আগামী ১ এপ্রিল থেকে শুরু হবে। বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয় উভয় পরীক্ষার সময় সূচি তাদের ওয়েবসাইটে প্রকাশ করেছে। এর আগে বুধবার মন্ত্রণালয় থেকে পরীক্ষার সূচি অনুমোদন দেওয়া হয়। প্রকাশিত সূচি অনুযায়ী, ১ এপ্রিল থেকে ২০ মে পর্যন্ত এইচএসসির তত্ত্বীয় পরীক্ষা চলবে। ২৩ মে থেকে ৬ জুনের মধ্যে সব ব্যবহারিক পরীক্ষা শেষ করার কথা বলা হয়েছে। মাদ্রাসা বোর্ডের অধীনে আলীম পরীক্ষার ব্যবহারিক ও মৌখিক পরীক্ষা শেষ করতে হবে ১৭ মের মধ্যে। এছাড়া এইচএসসি (ভোকেশনাল শাখা) ব্যবহারিক পরীক্ষা ২ থেকে ৮ মের মধ্যে এবং এইচএসসি (ব্যবসায় ব্যবস্থাপনা শাখা) মৌখিক পরীক্ষা ৮ মের মধ্যে শেষ করতে হবে। প্রতিদিন সকাল ১০টা থেকে দুপুর ১টা এবং বিকেলের পরীক্ষাগুলো দুপুর ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।
মাদ্রাসা বোর্ডের পরীক্ষাগুলো সকালে, কারিগরি শিক্ষা বোর্ডের এইচএসসিগুলো (ভোকেশনাল) সকালে, এইচএসসি (ব্যবসায় ব্যবস্থাপনা) সকাল-বিকেল এবং ডিপ্লোমা-ইন-কমার্স পরীক্ষা সকাল-বিকেল অনুষ্ঠিত হবে। পরীক্ষার সূচির নির্দেশনায় বলা হয়েছে, পরীক্ষার্থীরা পরীক্ষা কেন্দ্রে মোবাইল ফোন নিতে পারবেন না। তবে সাধারণ সায়েন্টেফিক ক্যালকুলেটর ব্যবহার করা যাবে।(বাংলানিউজ এর সৌজন্যে)

About

আরও পড়ুন...

কুয়েতে বাংলাদেশ ফ্রেন্ডস স্পোর্টিং ক্লাবের পঞ্চম বার্ষিকী

কুয়েতে বাংলাদেশ ফ্রেন্ডস স্পোর্টিং ক্লাবের উদ্যোগে ক্রিকেট চ্যাম্পিয়ন লীগের পঞ্চম বার্ষিকী ২০২০-২০২১ এর গ্র্যান্ড ফাইনাল …

error: Content is protected !!