Home / বিশ্ব / এবছর কুয়েত ফেরত বাংলাদেশী ৭৮০ জন, শীর্ষস্থানে ভারত

এবছর কুয়েত ফেরত বাংলাদেশী ৭৮০ জন, শীর্ষস্থানে ভারত

মঈন উদ্দিন সরকার সুমনঃ এবছর কুয়েত থেকে তের হাজার বিভিন্ন দেশের অভিবাসীকে নির্বাসিত করা হয়েছে। স্থানীয় পত্রিকায় নির্বাসন প্রশাসন সূত্রের বরাত দিয়ে গতকাল খবরটি প্রকাশ করে। আকামা বিহীন, শ্রম আইন লঙ্ঘন, গুরুতর ট্র্যাফিক লঙ্ঘন,  বিভিন্ন অপকর্ম ও অপরাধ সংঘটিত করেছিল তারাই অন্তর্ভুক্ত  ছিলো এই তালিকায়। বিভিন্ন অপরাধে দেশে ফেরত পাঠানোর তালিকায় ভারত শীর্ষস্থানে (২৩%) ২৯৯০ জন, মিশর দ্বিতীয় স্থানে (২০%) ২৬০০ জন, ফিলিপাইনের তৃতীয় স্থানে (১৭%) ২২১০ জন, ইথিওপিয়ান চতুর্থ (15%)১৯৫০ জন, শ্রীলঙ্কা পঞ্চম (৭%) ৯১০, বাংলাদেশ (৬%) ৭৮০ জন সহ অন্যান্য দেশের ১২ শতাংশে ১৫৬০ জন।

বর্তমানে কুয়েতে বিচ্ছিন্ন কয়েকটি ঘটনা ব্যবতিত প্রবাসী বাংলাদেশীদের অপরাধ নেই বললে চলে। এর কারন হিসেবে সুধী প্রবাসীরা মনে করেন দূতাবাস ও কমিউনিটির নেতৃবৃন্দের আয়োজিত বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান ও ফুটবল, ক্রিকেট সহ বিভিন্ন খেলাধুলার প্রতিযোগিতা একটি বড় ভুমিকা রাখছে বলে জানান।

‘Indians top list of 13,000 expats deported this year’

 

[wpdevart_like_box profile_id=”https://www.facebook.com/Banglarbarta” connections=”show” width=”300″ height=”550″ header=”small” cover_photo=”show” locale=”en_US”]

About admin

আরও পড়ুন...

স্পেনে করোনার টিকা প্রদান শুরু

সাহাদুল সুহেদ, স্পেন: করোনাভাইরাস প্রতিরোধে স্পেনে টিকা প্রদান কর্মসূচি শুরু হয়েছে। রবিবার (২৭ ডিসেম্বর) স্থানীয় …

error: Content is protected !!