Home / দেশ / এমএজি ওসমানীর জন্ম ও মৃত্যু বার্ষিকী রাষ্ট্রীয়ভাবে পালনের দাবি

এমএজি ওসমানীর জন্ম ও মৃত্যু বার্ষিকী রাষ্ট্রীয়ভাবে পালনের দাবি

এমএজি ওসমানী
এমএজি ওসমানী

স্বাধীনতা যুদ্ধে মুক্তিবাহিনীর সর্বাধিনায়ক বঙ্গবীর জেনারেল এম এ জি ওসমানীর ৩৬তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার বিকালে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে বঙ্গবীর ওসমানী স্মৃতি পরিষদের আয়োজনে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় আলোচনায় অংশ নেন বিশিষ্টজনেরা। তারা বঙ্গবীর ওসমানীর জন্ম ও মৃত্যু বার্ষিকী রাষ্ট্রীয়ভাবে পালনের দাবি জানান। সংগঠনের প্রেসিডেন্ট মিসেস সৈয়দা মাসুদা খাজা’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা জাতীয় অধ্যাপক ব্রিগেডিয়ার অব. ডা. আব্দুল মালিক। অনুষ্ঠানের প্রধান আলোচক ছিলেন বাংলাদেশ সংবিধান প্রণেতা কমিটির সদস্য ব্যারিস্টার এম. আমির-উল ইসলাম। এসময় বক্তব্য রাখেন আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ইনাম আহমেদ চৌধুরী, ৩৬তম মৃত্যুবার্ষিকী উদ্‌যাপন কমিটির চেয়ারম্যান সৈয়দ আব্দুল মুক্তাদির, বঙ্গবীর ওসমানী স্মৃতি পরিষদের মহাসচিব এমএ রকিব খান, মুক্তিযোদ্ধা খালেদুর রহমান, তানভীর আহম্মদ খান, এবাদুর রহমান, সিরাজুল ইসলাম বাচ্চু প্রমুখ। আলোচনা সভায় বক্তারা বলেন, বঙ্গবীর জেনারেল এম এ জি ওসমানীর অবদান এদেশের মানুষ ভুলতে পারবে না।

মহান মুক্তিযুদ্ধে ইতিহাস ও বাঙালীর হৃদয়ে তিনি বেঁচে আছেন, বেঁচে থাকবেন। এসময় সংগঠনের পক্ষ থেকে জেনারেল এম এ জি ওসমানীর একটি ভাস্কর্য ওসমানী স্মৃতি মিলনায়তনের সামনে স্থাপনের দাবিও জানানো হয়।

About banglarbarta.com

আরও পড়ুন...

ভ্যাকসিন প্রাপ্তির তালিকায় বিদেশগামী কর্মীরা

কোভিড-১৯ এর ভ্যাকসিন প্রাপ্তির তালিকায় অগ্রাধিকার প্রাপ্ত বিদেশগামী কর্মীদের অন্তর্ভুক্ত করা হয়েছে। iপ্রবাসী কল্যাণ ও …

error: বাংলার বার্তা থেকে আপনাকে এই পৃষ্ঠাটির অনুলিপি করার অনুমতি দেওয়া হয়নি, ধন্যবাদ