Home / শীর্ষ সংবাদ / ঐক্যবদ্ধ কুয়েত বিএনপির সভাপতি মাহফুজ সাঃ সম্পাদক এনাম

ঐক্যবদ্ধ কুয়েত বিএনপির সভাপতি মাহফুজ সাঃ সম্পাদক এনাম

নিজস্ব প্রতিবেদকঃদীর্ঘদিন কয়েক ভাগে বিভক্ত ছিল কুয়েত বিএনপি। মধ্যপ্রাচ্যের অন্যান্য দেশের মতো কুয়েতেও গ্রুপিং কোন্দল ভেঙ্গে ঐক্যের প্লাটফর্ম তৈরি হয়েছে। প্রায় দেড় যুগের বেশী সময়ের পর কুয়েতে বিএনপির নেতৃবৃন্দ সকল কোন্দল কাটিয়ে সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে নির্বাচনের মাধ্যমে কুয়েতে বিএনপির আগামী দিনের নেতা নির্বাচন করলেন ভোটাররা । সবাই ঐক্যবদ্ধ ভাবে কাউন্সিল ও নির্বাচনের মধ্য দিয়ে গণতান্ত্রিক প্রক্রিয়ায় নির্বাচিত করেছেন নতুন নেতা।

কাউন্সিলরদের ভোটে কুয়েত বিএনপির সভাপতি পদে নির্বাচিত হয়েছেন মাহফুজুর রহমান মাহফুজ এবং সাধারণ সম্পাদক পদে বিজয়ী হয়েছেন আবুল হাসেম এনাম। সিনিয়র সহ সভাপতি আব্দুল কাদের মোল্লা, সিনিয়র যুগ্ম সম্পাদক আজিজ উদ্দিন মিন্টু, সাংগঠনিক সম্পাদক শেখ মোস্তফা । নির্বাচনকে ঘিরে কুয়েত বিএনপির নেতা কর্মীদের মাঝে প্রাণোচ্ছল পরিবেশ দৃশ্যমান ছিলো ।

জানা যায় বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে কাউন্সিল ও ভোটের মধ্যদিয়ে কুয়েত বিএনপি’র নতুন নেতৃত্ব নির্বাচিত করা হয়।

শুক্রবার, জানুয়ারী ১, ২০২১, আবদালীর একটি অডিটরিয়ামে অনুষ্ঠিত এই কাউন্সিলে কুয়েত আহবায়ক কমিটির ৪৭ জন সদস্য ও ৬ প্রদেশের মোট ৩৬ জন কাউন্সিলর ব্যালটের মাধ্যমে তাঁদের পছন্দের প্রার্থীকে বিজয়ী করেন। নতুন নেতৃত্বে আগামী দিনে বহির্বিশ্বে সরকার পতন আন্দোলনে সাহসী ভূমিকা রাখবে একই সঙ্গে কুয়েত বিএনপিকে এগিয়ে নিয়ে যাবেন ও দলের অগ্রযাত্রাকে আরো তরান্বিত করবে। এবং, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার প্রকৃত মুক্তির আন্দোলনে এ কমিটি শক্তিশালী ভূমিকা পালন করবে এমনটা প্রত্যাশা করছেন মধ্যপ্রাচ্য বিএনপির নেতৃবৃন্দ।

নির্বাচন কমিশনার এর দায়িত্বে ছিলেন আলহাজ শওকত, আল আমিন চৌধুরী স্বপন, আশফাক।

About banglarbarta.com

আরও পড়ুন...

Chinmaya Foundation’s Day Number 531 & 532 For Corona Awareness and Relief Distribution Program Continue.

A leading social welfare people’s organization in Babalpur of Jajpur district, the Chinmaya Foundation has …

error: বাংলার বার্তা থেকে আপনাকে এই পৃষ্ঠাটির অনুলিপি করার অনুমতি দেওয়া হয়নি, ধন্যবাদ