Home / দেশ / ঐক্য যদি ঠিক থাকে, লক্ষ্যে পৌছাতে সময় লাগবেনা দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের (জেইউডি) নেতৃবৃন্দ

ঐক্য যদি ঠিক থাকে, লক্ষ্যে পৌছাতে সময় লাগবেনা দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের (জেইউডি) নেতৃবৃন্দ

দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের (জেইউডি) দ্বি-বার্ষিক সাধারণ সভায় বক্তারা
দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের (জেইউডি) দ্বি-বার্ষিক সাধারণ সভায় বক্তারা

প্রদীপ রায় জিতু ॥ দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের (জেইউডি) দ্বি-বার্ষিক সাধারণ সভায় বক্তারা ঐক্য যদি ঠিক থাকে, তবে আমাদের লক্ষ্যে পৌছাতে সময় লাগবেনা।  দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের (জেইউডি) রেজিঃ নং -রাজ ৫৭৯ এর দ্বি-বার্ষিক সাধারণ সভায় সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, অতীতের মত নয়, বর্তমানে সাংবাদিক ইউনিয়ন গা ঝাড়া দিয়েছে। আন্দোলন মুখী সাংবাদিক বন্দুদের বলতে চাই যতই বিরুদ্ধতা, যতই প্রতিবন্ধকতা আসুক না কেন , জেইউডি তার নীতি , আদর্শ,আকাঙ্খা ও লক্ষ্য থেকে এক বিন্দুও সরে আসবে না। এটাই আমাদের সংগ্রামী ঐতিহ্য। সাংবাদিকদের মর্যদা ন্যায় সংগত দাবী মেনে নেয়ার যে কোন আন্দোলনে আমরা প্রস্তুত। আমরা মনে করি এবং বিশ্বাস করি আমাদের হারাবার কিছু নেই। ঐক্য যদি ঠিক থাকে, তবে আমাদের লক্ষ্যে পৌছাতে সময় লাগবেনা। যে কোন আন্দোলনে আমাদের ফাদার সংগঠন বিএফইউজে আমাদের পাশে রয়েছে।

পবিত্র কুরআন ও গীতা পাঠের মধ্যদিয়ে গতকাল শনিবার সকাল ১০ টায় এফপিএবি মিলনায়তনে দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের দ্বি-বার্ষিক সাধারণ সভার শুরুতে সর্ব কালের শ্রেষ্ট বাঙ্গালী ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগষ্টের শহীদদের এবং দিনাজপুর সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক আহসানুল আলম সাথী, সম্পাদক কাজী তাজ-উল সামস্ প্রিন্স সাংবাদিক শামীম রেজা, ক্যামরা পার্সন শাহীন হোসেন, বিশিষ্ট সমাজ সেবক অমলেন্দু ভৌমিক,এমপি মনোরঞ্জন শীল গোপালের পিতা মাতা এবং সাংবাদিক এমদাদুল হক মিলনের মাতা ও সাংবাদিক মনসুর আলীর বড় ভাইয়ের মৃত্যুতে শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট দাড়িয়ে নিরবতা পালন করা হয়।

সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোঃ ওয়াহেদুল আলম আটিষ্টের সভাপতিত্বে প্রথম অধিবেশনে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন বিএফএইজের সাবেক সহসভাপতি ও দিনাজপুর প্রেসকাবের সাবেক সভাপতি চিত্তঘোষ, বিশেষ অতিথি সহিদুর রহমান পাটোয়ারী মোহন, সাবেক সাধারণ সম্পাদক এমদাদুল হক মিলন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন সুব্রত মজুমদার ডলার, আজহারুল আজাদ জুয়েল,মোর্শেদুর রহমান, দৈনিক দিনবদলের সংবাদের সম্পাদক ইউনিয়নের সাবেক যুগ্ম সম্পাদক রেজাউল করিম, দৈনিক জনমতের ইউনিট প্রধান গৌরী শংকর রায় দৈনিক আজকের দেশবার্তার ইউনিট প্রধান মোঃ হামিদুল হক টিপু, আলোকিত দিনাজপুরের ইউনিট প্রধান মৃদুল সরকার, দৈনিক আজকের প্রতিভার ইউনিট প্রধান আকরাম হোসেইন বাবলু, দৈনিক উত্তর বাংলার ইউনিট প্রধান শিশির কুমার দও, দৈনিক পত্রালাপের ফজিবর রহমান বাবু, দৈনিক তিস্তা ইউনিট প্রধান মোঃইয়ামিন, দৈনিক স্বর্ণ সকালের লায়লা সামস্্ ।

নবনির্বাচিত সাধারণ সম্পাদক শাহীন হোসেনের সঞ্চালনায় বক্তব্য রাখেন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক তোফায়েল আহম্মেদ জুয়েল, কোষাধ্যক্ষ আনিসুল হক জুয়েল, নর্বনির্বাচিত কোষাধ্যক্ষ রেজাইল করিম রঞ্জু , নবনির্বাচিত দপ্তর সম্পাদক লিটন হোসেন আকাশ, নির্বাহী সদস্য আনিস হোসেন দুলাল প্রমুখ।

সংবিধান অনুয়ায়ী বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন বিএফএইজের সাবেক সহসভাপতি ও দিনাজপুর প্রেসকাবের সাবেক সভাপতি চিত্তঘোষের সভাপতিত্বে দ্বিতীয় অধিবেশনের শুরুতেই বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি আলহাজ্ব মোঃ ওয়াহেদুল আলম আটিষ্ট। এরপর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক তোফায়েল আহম্মেদ জুয়েল বার্ষিক প্রতিবেদন পাঠ করেন এবং কোষাধ্যক্ষ আনিসুল হক জুয়েল বার্ষিক আয় ব্যয় রিপোর্টের উপর বক্তব্য রাখেন। সভায় ব্যাপক আলোচনান্তে সর্বসম্মতিক্রমে বার্ষিক প্রতিবেদন ও আয় ব্যয় রিপোর্ট অনুমোদন লাভ করে।

অতীতের দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের ৬ টি ইউনিট থাকলেও বর্তমানে ৯ টি ইউনিট ও ১০ স্বতন্ত্র ইউনিট অন্তভূক্ত হয়েছে।

আরও পড়ুন...

শার্শায় নিয়োগ পরীক্ষায় সভাপতি’র স্ত্রী ফেল করায় পিস্তল ঠেকিয়ে সই নেয়ার মিথ্যা অভিযোগ

মোঃ রাসেল ইসলাম,বেনাপোল প্রতিনিধি:যশোরের শার্শা উপজেলার মহিষাপীর আব্দুস ছোবহান আলীম মাদ্রাসার সভাপতি আব্দুস সালাম এর …