Home / দেশ / ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ ময়মনসিংহ এডিপি উদ্যোগে বার্ষিক প্রতিবন্ধি সমাবেশ ও হুইল চেয়ার বিতরণ অনুষ্ঠিত

ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ ময়মনসিংহ এডিপি উদ্যোগে বার্ষিক প্রতিবন্ধি সমাবেশ ও হুইল চেয়ার বিতরণ অনুষ্ঠিত

মোশাররফ হোসেন শুভ, ময়মনসিংহ থেকে ঃ  বার্ষিক প্রতিবন্ধি সমাবেশ উপলক্ষ্যে গতকাল ২৬ আগস্ট/১২রবিবার বেলা ১০টায় ময়মনসিংহ এডিপি ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর উদ্যোগে প্রতিবন্ধি সমাবেশে এর আয়োজন করা হয়। ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ ময়মনসিংহ এডিপি সেক্টর কোয়ার্ডিনেটর লিনা জাম্বিল এর সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবন্ধি সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ রফিকুল হক, অন্যান্যদের মধ্যে স্বাগত বক্তব্য রাখেন ডাঃ দুলাল চন্দ্র পন্ডিত, হেল্থ কোয়ার্ডিনেটর ময়মনসিংহ এডিপি ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ , প্রতিবন্ধি কমিউনিটি সেন্টারের প্রশাসনিক কর্মকর্তা অনিমেশ টজু ও সমন্বয়কারী রাজন বীন, স্পোন্সরশীপ কর্মকর্তা সাইমন এস সাংমা, ফাইন্যান্স অফিসার এ্যান্থোনি রাজু গমেজ , প্রোগ্রাম অফিসার (হেল্থ) মিসেস বৈশাখী প্রমূখ। স্বাগত বক্তব্যে ডাঃ দুলাল চন্দ্র পন্ডিত বলেন বর্তমান সমাজে প্রতিবন্ধিদের  অবহেলিত না থাকে সেজন্যে তাদের প্রতিসুনজর দেয়া । সমাজের সকলপ্রকার কার্যক্রমে যেন তাদেও সমঅধিকার থাকে এবং সে বিষয়ে তাদের অংশ গ্রহন নিশ্চিত করার বিষয়ে গনসচেতনতা সৃস্টি করা এ সমাবেশের মূও উদ্যেশ্য। সমাবেশে শতাধিক প্রতিবন্ধি অংশ গ্রহন করেন। প্রতিবন্ধি শিক্ষাথীদেও মাঝে ৫টি হুইল চেয়ার, ২জন প্রতিবন্ধিকে সহায়ক উপকরণ সামগ্রী প্রদান করা হয়। উল্লেখ্য ২০০৮ সালে প্রতিবন্ধিদেও নিয়ে এ প্রকল্পের কাজ শুরু করা হয়। গত চার বছরে ৩৫টি হুইল চেয়ার, ২০টি শব্দ নিয়ন্ত্রন যন্ত্রসহ অন্যান্য উপকরণ সামগ্রী দেয়া হয়।

ত্রিশালে পানিতে পরে এক শিশুর অকাল মৃত্যূ : শূণ্য হলো মায়ের কুল
মোশাররফ হোসেন শুভ, ময়মনসিংহ থেকে ঃ  ময়মনসিংহের ত্রিশালে পানিতে পরে এক শিশুর অকাল মৃত্যূ : শূণ্য হলো মায়ের কুল। জানাগেছে গতকাল সকালে ত্রিশাল উপজেলার রামপুর ইউনিয়নের বীররামপুর ভাটিপাড়া এলাকার মোহাম্মদ হযরুল হকের শিশু কন্যা মাকসুদা আক্তার-(১)মা বাবার গাফিলতির কারনে বাড়ীর পাশের এক পুকুরে পরে যায়।
ুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুুকিছুক্ষন পর বাড়ীর লোকজন টের পেয়ে ছুটাছুটি করে পানির উপরে ভেষে থাকা মাকসুদাকে তুলে আধি কালের রিতি রেওয়াজে মাথায় তুলে পেটে চাপ দিয়ে কিছুক্ষণ গোড়িয়ে পেটের ভিতর থাকা পানি বাহির করে এলাকার লোকজন। এরপরও শিশুটি সুস্থ্য না হওয়ায় বাবা হযরুল হক ভ্যান যোগে উপজেলা সাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার শিশুটিতে মৃত ঘোষনা করেন। এ শিশুটির অকাল মৃত্যূতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

দিগন্ত টেলিভিশনের চতুর্থ বর্ষপুর্তি কাল সকাল ১০ টায় কৃষ্ণচূড়া চত্বর থেকে আনন্দ শোভাযাত্রা
মোশাররফ হোসেন শুভ, ময়মনসিংহ থেকে ঃ  সত্য ও সুন্দরের পক্ষে শুদ্ধ-নান্দনিক সমাজ বিনিমার্ণের স্বপ্ন নিয়ে ২০০৮ সালের ২৮ আগস্ট দিগন্ত টেলিভিনের আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়েছিল। সবার অকুণ্ঠ ভালোবাসা ও আন্তরিক সমর্থনে দিগন্ত টেলিভিশন চতুর্থ বর্ষ অতিক্রম করে আগামীকাল মঙ্গলবার (২৮ আগস্ট) পঞ্চম বর্ষে পদার্পন করছে। দিগন্ত টেলিভিশনের চতুর্থ বর্ষপুর্তির শুভক্ষনে দিগন্ত টেলিভিশনের সকল দর্শক, শুভান্যুধায়ী, কেবল অপারেটর, বিজ্ঞাপনদাতা ও শেয়ারহোল্ডারসহ দেশবাসিকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। এ উপলক্ষে আগামীকাল মঙ্গলবার ময়মনসিংহে আনন্দ শোভাযাত্রা, কেককাটা ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে। সকাল ১০ টায় ময়মনসিংহ রেলওয়ে কৃষ্ণচূড়া চত্বর থেকে আনন্দ শোভাযাত্রা বের হবে এবং ময়মনসিংহ প্রেসক্লাবে গিয়ে শেষ হবে। এরপর প্রেসক্লাব মিলনায়তনে কেককাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে। উক্ত অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্যে  দিগন্ত টেলিভিশনের পক্ষ থেকে ময়মনসিংহ অফিসের রিপোর্টার সাইফুল ইসলাম বিশেষভাবে অনুরোধ জানিয়েছেন।

নান্দাইলে কমিউনিটি পুলিশিং কমিটির মত বিনিমিয় সভা
মোশাররফ হোসেন শুভ, ময়মনসিংহ থেকে ঃ  ময়মনসিংহের নান্দাইল উপজেলায় রোববার উপজেলা পুলিশিং কমিটির সদস্যদের এক মত বিনিময় সভা নান্দাইল মডেল থানা ভবনে অনুষ্ঠিত হয় । নান্দাইল থানার অফিসার ইনচার্জ খন্দকার জাহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় ময়মনসিংহ জেলা পুলিশ সুপার মোঃ গোলাম কিবরিয়া প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন । অফিসার ইনচার্জ (তদন্ত) খন্দকার জাকির হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় উপজেলা সার্বিক আইন শৃংখলা পরিস্থিতি নিয়ে আলোচনা করেন কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি আমিনুল ইসলাম শাহান ইউপি চেয়ারম্যান মোস্তুফা কামাল ওয়ানিছ, নান্দাইল প্রেস ক্লাবের সভাপতি মোঃ ফজলুল হক ভূইয়া, সাধারণ সম্পাদক মোঃ এনামুল হক বাবুল, আওয়ামীলীগ নেতা মোঃ বাহাউদ্দিন ফকির, মাওলানা আব্দুল গণি, উপজেলা মহিলা আওয়ামীলীগ সভানেত্রী শাহানা আজিজ ও পুলিশিং কমিটির দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা এস আই দুলাল চন্দ্র সেন প্রমূখ । পলিশ সুপার গোলাম কিবরিয়া নান্দাইল থানা এলাকায় যাতে স্কুল চলাকালীন সময়ে কোন দোকানে সিডি ও ভিসিডি যাতে চলতে না পারে সে ব্যাপারে ব্যাবস্থা গ্রহণের জন্য থানা পুলিশকে নির্দেশ প্রদান করেন ।

নান্দাইলে শ্বশুড়বাড়িতে ফাঁসিতে ঝুলে স্বামীর রহস্যজনক মৃত্যু
মোশাররফ হোসেন শুভ, ময়মনসিংহ থেকে ঃ  ময়মনসিংহের নান্দাইল উপজেলা আচারগাঁও ইউনিয়নের গারুয়া বাটুয়াপাড়া গ্রামে দুখু মিয়া(৩৫) নামে এক ব্যাক্তি বাড়ির পিছনে আম গাছে ফাঁসিতে ঝুলে মৃত্যুবরণ করেছে। শ্বশুড়বাড়িতে তার এই মৃত্যু নিয়ে এলাকায় ব্যাপক আলোচনার সৃষ্টি হয়েছে। ঘটনাটি ঘটেছে গত শনিবার গভীর রাতে।  আজ রবিবার সকালে পুলিশ লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠিয়েছে। পুলিশ ও এলাকাবাসী জানায়, একই ইউনিয়নের হাওলাপাড়া গ্রামের হাফিজ উদ্দিনের পুত্র দুখু মিয়া বিয়ে করে পাশের গারুয়া বাটুয়াপাড়া গ্রামে আব্দুল মালেকের মেয়ে সাকুরা বেগম (২৮) কে। গত প্রায় ১০ বছর শ্বশুড়বাড়িতে বসবাস করছে দুখু মিয়া। সম্প্রতি সে এক দুরারোগ্যব্যাধিতে আক্রান্ত হলে নিজের বাড়ির সহায় সম্বল বিক্রি করে চিকিৎসার জন্য ৮০ হাজার টাকা নিয়ে আসে। জানা যায়, কয়েক দিনের মধ্যে ওই টাকা নিয়ে সে ময়মনসিংহে যাওয়ার কথা ছিল। এলাকাবাসীর ধারনা ৮০ হাজার টাকা আত্মসাৎ করার জন্যই দুখু মিয়াকে পরিকল্পিত ভাবে হত্যা করে তার লাশ ফাঁসিতে ঝুলিয়ে রাখা হয়েছে ঘটনা ভিন্নখাতে নেওয়ার জন্য। এ ব্যাপারে একটি অপমৃত্যু মামলা হয়েছে। নান্দাইল থানার উপ-পরিদর্শক মো.হুমায়ুন কবির জানান, স্ত্রীর ওড়না গলায় দিয়ে ফাঁসির ঘটনাটি রহস্যজনক। ময়না তদন্তের রিপোর্ট পাওয়ার পর আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

About

আরও পড়ুন...

বইমেলায় পাওয়া যাচ্ছে নাসরিন আক্তার মৌসুমী সম্পাদিত যৌথ কাব্য গ্রন্থ ‘বায়ান্ন থেকে একাত্তর’

নিজস্ব প্রতিনিধিঃঃ এবারের বইমেলায় পাওয়া যাচ্ছে প্রবাসী সাংবাদিক, লেখক ও আন্তর্জাতিক প্রবাসী কবি পরিষদের প্রতিষ্ঠাতা …

error: Content is protected !!