Home / দেশ / সারাদেশ / ব্রাহ্মণবাড়িয়া / কসবায় আন্ত:নগর পাহাড়িকা এক্সপ্রেস লাইনচ্যুত

কসবায় আন্ত:নগর পাহাড়িকা এক্সপ্রেস লাইনচ্যুত

মো. অলিউল্লাহ সরকার অতুল : চট্টগ্রাম থেকে ছেড়ে আসা সিলেট অভিমুখী আন্ত:নগর পাহাড়িকা এক্সপ্রেস (৭১৯ আপ) ট্রেন বৃহস্পতিবার ৬ জুন সাড়ে ১২টায় কসবা রেলস্টেশনে লাইনচ্যুত হয়েছে। কসবা স্টেশনের সহকারী স্টেশন মাস্টার আবদুল জব্বার জানান, আন্ত:নগর পাহাড়িকা এক্সপ্রেস (৭১৯আপ) ট্রেনটি স্টেশনের ২ নম্বর লাইনে ঢোকার পথে ৭টি বগি লাইনচ্যুত হয়। তবে এ দুর্ঘটনায় কেউ হতাহত হয়নি। সরেজমিনে গিয়ে দেখা যায় ২ নম্বর লাইনের কাঠের স্লিপারগুলো দুমরে-মুচড়ে একাকার হয়ে গেছে। হাজার হাজার যাত্রী সীমাহিন দুর্ভোগে পড়েছে। ঢাকা- চট্টগ্রাম, চট্টগ্রাম-সিলেট ও চট্টগ্রাম-ময়মনসিংহ রেলপথ বন্ধ হয়ে যাওয়ায় আশে-পাশে স্টেশনে দুটি আন্ত:নগর ট্রেনসহ একাধিক লোকাল ট্রেনের যাত্রী আটকা পড়েছে। ধারনা করা হচ্ছে দুর্বল ও অনেক পুরনো স্লিপার হওয়ায় ট্রেনের ভার বহন করতে না পেরে এ দুর্ঘটনার শিকার হয় ট্রেনটি। ফলে চলতি মাসেই এ লাইনে শুধু কসবা এলাকায় ৩টি দুর্ঘটনা সংঘটিত হয়।
স্টেশন সুত্রে জানা যায়, আখাউড়া ও লাকসাম থেকে উদ্ধারকারি ট্রেন ঘটনাস্থলের উদ্দেশ্যে রওয়ানা হয়েছে। এ রিপোর্ট লিখা পর্যন্ত উদ্ধার কাজ শুরু হয়নি। ঢাকা- চট্টগ্রাম, চট্টগ্রাম-সিলেট ও চট্টগ্রাম-ময়মনসিংহ রেলপথে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

আরও পড়ুন...

দেশে আটকে পড়া প্রবাসীদের ভুয়া প্রচারণায় বিভ্রান্ত ও প্রতারিত না হতে অনুরোধ করেন কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত

বাংলাদেশ থেকে কুয়েতে সরাসরি ফ্লাইট চালুর কোন অনুমতি দেয়নি কুয়েত কর্তৃপক্ষ। এখনো প্রত্যাহার করা হয়নি …