Home / দেশ / কসবায় নারী নির্যাতনের বিরুদ্ধে মানববন্ধন ও আলোচনা সভা

কসবায় নারী নির্যাতনের বিরুদ্ধে মানববন্ধন ও আলোচনা সভা

কসবা-ব্রাহ্মণবাড়িয়া থেকেঃ সারা দেশে বেড়ে চলেছে নারী নির্যাতন, নারীরা যেমন ভয়ে নিয়ে চলতে হচ্ছে তেমনি আতংকে থাকে কন্যা সন্তানের মা-বাবা ও অভিবাবকরা। নারী নির্যাতনের বিরুদ্ধে রুখে ধারাতে “আর নয় নারী নির্যাতন, আর নয় ধর্ষণ” এই স্লোগান নিয়ে ব্রাহ্মণবাড়িয়ার কসবায় আত্মপ্রকাশ করল নারী সংগঠন নন্দিনী ॥ এই সংগঠনের উদ্দ্যোগে কঠোর আইন প্রণয় ও প্রয়োগ করে দোষী ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে মানববন্ধন অনুষ্ঠিত হয় রোববার সকালে কসবা উপজেলা পরিষদের সামনে। মানববন্ধনে সংগঠনের সদস্য ছাড়াও বিভিন্ন স্কুল-কলেজের নারী, শিক্ষক, সাংবাদিক, সুধীজন অংশ নেয়।

৭০ জন নারী সদস্য নিয়ে নব এই সংগঠনের সভাপতি রেজবিন রু দাওয়ানা ও সাধারণ সম্পাদক সানজিদা এনাম সানিকে দায়িত্ব দিয়ে সর্বসম্মতভাবে ১১ সদস্যের একটি কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়। মানববন্ধন শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে এই পরিচিতি সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় বক্তারা এই সমাজে আর যেন একটি নারী কোন প্রকার নির্যাতন বা ধর্ষণের শিকার না হয়। এর প্রতিকার থেকে রুখে ধারাতে সকলকে আহবান জানান। এর সাভে অভিনন্দন জানান নব গঠিত সংগঠনের নেতৃবৃন্দ সবাইকে এই সাহসী উদ্দ্যোগের জন্যে। কসবা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাছিমা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কসবা উপজেলা নির্বাহী কর্মকর্তা জালাল সাইফুর রহমান। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন কসবা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো: মাকছুদুর রহমান, কসবা উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোস্তাফা মাহমুদ সারোয়ার, সাংবাদিক মোঃ সোলেমান খান, কসবা টি.আলী ডিগ্রি কলেজের উপাধ্যক্ষ এ.কে. আজাদ, প্রভাষক মো: আলমগীর ওসমান ভূইয়া, সাংবাদিক নেপাল চন্দ্র সাহা, কসবা প্রেসক্লাব আহবায়ক লোকমান হোসেন পলা, সাংবাদিক মঈন উদ্দিন সরকার সুমন, সংগঠক মো: রাকিবুল হক, কসবা পৌর উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ফেরদৌসি জাহান প্রমুখ। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে স্থানীয় শিল্পীবৃন্দ সংগীত পরিবেশন করেন। অনুষ্ঠান শেষে নন্দিনীর পক্ষ থেকে কসবা সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়ের ২ জন গরীব ও মেধাবী শিক্ষার্থীকে পোষাক প্রদান করা হয়।

About

আরও পড়ুন...

কুয়েতসহ মধ্যপ্রাচ্যে রোজা শুরু মঙ্গলবার

কুয়েত, সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোতে রবিবার রমজান মাসের চাঁদ দেখা যায়নি। সেখানে ১২ এপ্রিল ৩০ …

error: Content is protected !!