Home / দেশ / কসবায় শিক্ষকের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রকাশের প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

কসবায় শিক্ষকের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রকাশের প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

ভজন শংকর আচার্য্য, কসবা (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি- কসবায় প্রথম আলো পত্রিকায় এক শিক্ষকের বিরুদ্ধে প্রতিবেদন প্রকাশের প্রতিবাদে কসবা সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের ছাত্ররা মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও স্মারকলিপি দিয়েছে।
ওই পত্রিকায় গত (৪ জুন) শিক্ষক হুমায়ুন কবিরের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করার প্রতিবাদে গতকাল বৃহস্পতিবার (৫ জুন) সকালে উপজেলা পরিষদ প্রাঙ্গণে মানববন্ধন করে বিদ্যালয়ের শিক্ষার্থীরা। পরে তারা উপজেলা নির্বাহী অফিসারের নিকট মিথ্যা সংবাদ প্রকাশ করার প্রতিবাদে একটি স্মারকলিপি পেশ করে।
জানা যায়, স্থানীয় স্কুল ও কলেজে প্রথম আলোর কসবা প্রতিনিধি মো. সোহরাব হোসেন তার মালিকানাধীন অনিক বেকারী থেকে টিফিন সরবরাহ করেন। এ সমস্ত টিফিন অত্যন্ত নি¤œমানের হওয়ায় ছাত্র-শিক্ষকদের মাঝে নিরব ক্ষোভের সঞ্চার হয়। বিষয়টি ওই প্রতিনিধি টের পেয়ে বিদ্যালয়ের ইংরেজি শিক্ষক মো. হুমায়ুন কবিরের প্রতি চটে যান এবং একটি মিথ্যা অভিযোগের বরাত দিয়ে প্রথম আলো পত্রিকায় সংবাদ প্রকাশ করেন বলে হুমায়ুন কবিরসহ বিদ্যালয়ের শিক্ষার্থীরা দাবী করেন।
সৃষ্ট অভিযোগটি নিয়ে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. আবু বকর সিদ্দিক এর দৃষ্টি আর্কষণ করা হলে তিনি বলেন, উপজেলা নির্বাহী অফিসারের নিকট আমার বিদ্যালয়ের ছাত্র পরিচয় দিয়ে হুমায়ুন কবিরের বিরুদ্ধে যে অভিযোগ দেয়া হয়েছে তা আমি জানতে পারি গত ২৫ মে উপজেলা নির্বাহী অফিসারের চিঠির মাধ্যমে। অভিযোগকারী সজিব মিয়া, বরকত উল্লাহ, মোশারফ হোসেন ও ইমরান এ বিদ্যালয়ের ছাত্র পরিচয় দিলেও এরা এ বিদ্যালয়ে পড়াশুনা করে এর প্রমাণ পাওয়া যায়নি।
কসবা সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র মেহেদী হাসান জনি, ফজলে রাব্বি, আশরাফুল আলম, জয় হোসেনসহ প্রায় শতাধিক ছাত্র জানায়, প্রথম আলো পত্রিকায় তাদের শিক্ষকের বিরুদ্ধে মিথ্যা সংবাদ পরিবেশন করেছে।  ওই প্রতিনিধি হলুদ সাংবাদিকতা করেন। ছাত্ররা প্রথম আলো কর্তৃপক্ষকে মাঠ পর্যায়ে এসে তদন্ত করার আহবান জানান।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার জানান, কসবা সরকারি উচ্চ বিদ্যালয়ের ইংরেজি শিক্ষক হুমায়ুন কবিরের বিরুদ্ধে প্রথম আলো পত্রিকায় সংবাদ প্রকাশ হওয়ায় তাকে ডিজি মহোদয়  সরাইলে বদলী করেছেন।

About

আরও পড়ুন...

উত্তর কলীকচ্ছ মডেল স্কুল এন্ড কলেজের বার্ষিক পরিক্ষার ফলাফল প্রকাশ ও অভিভাবক সমাবেশ

উত্তর কলীকচ্ছ মডেল স্কুল এন্ড কলেজের বার্ষিক পরিক্ষার ফলাফল প্রকাশ ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত । …