Home / প্রবাস / কানাডা প্রবাসী নন্দিত শিল্পী কাওসার জাহান সঙ্গীত পরিবেশন করে শ্রোতাদের মন জয় করলেন

কানাডা প্রবাসী নন্দিত শিল্পী কাওসার জাহান সঙ্গীত পরিবেশন করে শ্রোতাদের মন জয় করলেন

হাকিকুল ইসলাম খোকন,বাপ্সনিউজ,এনজেবিডিনিউজঃ২৪, ২৫ ও ২৬ মে শুক্রবার, শনিবার ও রবিবার তিন দিনব্যাপী আন্তর্জাতিক বাংলা উৎসব ও বইমেলা অনুষ্ঠিত হয়েছে ম্ক্তুধারা আয়োজিত নিউইয়র্ক সিটির কুইন্সের এস্টোরিয়ার পিএস ১১২ অডিটরিয়ামে। খবর বাপসনিউজ।২৪ মে শুক্রবার অপরাহ্নে ফিতা কেটে উৎসবের উদ্বোধন করেন অসাম্প্রদায়িক চেতনার কবি নির্মলেন্দু গুন। ২১তম এ আসরে তাকে আজীবন সম্মাননা দিয়েছেন আয়োজকগন। স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের তিন শিল্পী আপেল মাহমুদ, কাদেরী কিবরিয়া ও রথীন্দ্রনাথ রায় বই মেলায় ২য় দিন শনিবার সন্ধ্যায় সমবেত সঙ্গীত পরিবেশন করে সবাইকে মুগ্ধ করেছেন। এদিন সন্ধ্যায় সাড়ে নয়টায় কানাডা প্রবাসী নন্দিত কণ্ঠ শিল্পী কাওসার জাহান দীপ্তি তিনটি সঙ্গীত পরিবেশন করে হল ভর্তি দর্শক-শ্রোতাদের মন জয় করেন।
কাওসার জাহান দীপ্তি প্রথম সঙ্গীত পরিবেশন করেন ‘একটি বাংলাদেশ তুমি জাগ্রত জনতা’ দ্বিতীয় সঙ্গীত পরিবেশন করেন ‘ যা যারে উড়ে যা পাখি’ এবং তৃতীয় সঙ্গীত পরিবেশন করেন ‘তোমার ও দুনিয়া দেখিয়া শুনিয়া’।
কাওসার জাহান দীপ্তি যখন সঙ্গীত পরিবেশন করছিরেন তখন হল ভর্তি দর্শক-শ্রোতাগণ মূমূর্হু করতালি দিয়ে অভিনন্দিত করেছিলেন শিল্পীকে। শিল্পীর সুরের মূর্চনায় প্রবাসীরা মুগ্ধ হয়েছেন। শিল্পী যখন সঙ্গীত পরিবেশন করছিলেন তখন উপস্থিত দর্শক-শ্রোরা তার সাথে কণ্ঠ মিলিয়েছেন। উলেলখ্য, কাওসার জাহান দীপ্তি এদিন নিউজার্সিতে একটি অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করে প্রসংশীত হয়েছেন। কাউসার জাহান দীপ্তি ছোট বেলা থেকেই সঙ্গীতের প্রতি তার অনুরাগ। ৫ম শ্রেণীতে অধ্যয়নকালিন সঙ্গীত পরিবেশন করেন এবং সঙ্গীতে শিক্ষা গ্রহণ করেন। তিনি উচ্চাঙ্গ ও নজরুল সঙ্গীত নিয়মিত পরিবেশন করেন। তিনি চট্টগ্রামের সুপরিচিত সঙ্গীত গুরু হিসেবে পরিচিত ওস্তাদ হরি বদর সরকার ও ওস্তাদ মিহির লালার কাছ থেকে সঙ্গীতে শিক্ষা গ্রহণ করেন। তিনি স্কুল ও কলেজে অনুষ্ঠান প্রতিযোগিতায় সঙ্গীত পরিবেশন করে বিভিন্ন সম্মাননা এওয়ার্ড ও সাইটেশন বিজয়ী হয়েছেন বহুবার। তিনি চট্টগ্রাম বেতারে তালিকাভুক্ত সঙ্গীত শিল্পী হিসেবে উচ্চাঙ্গ এবং আধুনিক গান পরিবেশন করেন নিয়মিত। তিনি চট্টগ্রাম নাসিরাবাদ মহিলা কলেজে অধ্যয়নকালে প্রতিযোগিতায় সঙ্গীত পরিবেশন করে সম্মাননা এওয়ার্ড বিজয়ী হন। ঢাকায় জগন্নাৎ বিশ্ববিদ্যালয়ে রাষ্ট্রবিজ্ঞানে অধ্যায়নকালে সঙ্গীত প্রতিযোগিতায় সম্মাননা লাভ করেন। ঢাকায় তিনি সুপরিচিত উচ্চাঙ্গ ও নজরুল গীতির শিক্ষক ও শিল্পী সালেহ উদ্দীন আহমেদ এর নিকট দীর্ঘদিন সঙ্গীত শিক্ষা নেন। কাওসার জাহান দীপ্তি বাপসনিউজকে জানান, সঙ্গীতই হচ্ছে তার একমাত্র সাধনা। শ্রোতাদের ভালবাসার জন্যেই তিনি সঙ্গীত পরিবেশন করেন। অধ্যায়ন শেষে তিনি স্বামী প্রকৌশলী, এক কন্যা ও এক পুত্রকে নিয়ে কানাডার টরোনটোতে বসবাস করছেন। তিনি কানাডার জনপ্রিয় বাংলা টিভি দেশীটিভিতে নিয়মিত সঙ্গীত পরিবেশন করেন। কানাডা ও যুক্তরাষ্ট্রের বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের সাথেও সংশ্লিষ্ট তিনি। কাওসার জাহান দীপ্তি তার একটি মিউজিক এ্যালবাম-এর জন্য কাজ করছেন। এবং এ বছর সেপ্টেম্বরে প্রকাশ হবে বলে আশা প্রকাশ করেছেন। বাপসনিউজ।

About

আরও পড়ুন...

কুয়েত প্রবাসী ক্রীড়া ব্যক্তিত্বের স্মরণে ক্রিকেট টুর্নামেন্ট

কুয়েত প্রবাসী ক্রীড়া ব্যক্তিত্ব বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক সদ্য প্রয়াত মরহুম ইজাজুর রহমান জুনেল কে …

error: বাংলার বার্তা থেকে আপনাকে এই পৃষ্ঠাটির অনুলিপি করার অনুমতি দেওয়া হয়নি, ধন্যবাদ