Home / দেশ / কারিগরী শিক্ষায় ভর্তিচ্ছুক শিক্ষার্থীদের প্রবেশ পত্রে অশ্লীল ছবি ॥ শিক্ষার্থীরা বিপাকে

কারিগরী শিক্ষায় ভর্তিচ্ছুক শিক্ষার্থীদের প্রবেশ পত্রে অশ্লীল ছবি ॥ শিক্ষার্থীরা বিপাকে

মোশাররফ হোসেন শুভ, ময়মনসিংহ থেকে ॥ বাংলাদেশ কারিগরী শিক্ষা অধিদপ্তরের পলিটেকনিক ইন্সটিটিউটে ২য় শিফটে ভর্তিচ্ছুক ময়মনসিংহের গৌরীপুরের শিক্ষার্থীদের অনলাইনে আবেদন ফরম পূরন করায় আবেদনকারীদের প্রবেশ পত্রে অশ্লীল ছবি সংযোজন করে দেওয়া ছাড়াও তাদের নাম, বিষয় ও ব্যক্তিগত তথ্যাদি পরিবর্তন করে দেওয়া হয়েছে। ফলে ভর্তি পরীক্ষায় শতাধিক শিক্ষার্থী এ প্রবেশ পত্র নিয়ে চরম বিপাকে পড়েছেন। জানা যায়, যে সকল শিক্ষার্থীদের আবেদন প্রোফাইল পরিবর্তন করে দেয়া হয়েছে তাদের প্রত্যেকের প্রবেশ পত্রে একই মোবাইল নাম্বার (০১৮২৩-৪২০৬৩৪) দেখানো ছাড়াও অবিবাহিত শিক্ষার্থীদেরকে বিবাহিত দেখানো হয়েছে। বুধবার সন্ধ্যায় প্রবেশ পত্র নিতে এসে ক্ষুদ্ধ শিক্ষার্থীরা এ ঘটনায় পৌর এলাকার কালিখলাস্থ অনলাইন ব্যবহারকারী  ৫/৭টি কম্পিউটার দোকান মালিকদের লাঞ্চিত করার চেষ্টা চালায়। অনলাইন ব্যবহারকারী কম্পিউটার দোকানীরা জানায়, শিক্ষার্থীদের রোল নাম্বার জানে এমন কোন ব্যক্তি এ কাজটা করেছে। এটা কোন দুষ্ট চক্রের কাজ। বাংলাদেশ কারিগরী শিক্ষা অধিদপ্তরের অধীনে পলিটেকনিক্যাল ইন্সটিটিউট গুলোর ভর্তি পরীক্ষায় ময়মনসিংহ পলিটেকনিক্যাল ইন্সটিটিউটের ২য় শিফটের ভর্তিচ্ছুক শিক্ষার্থীদের সেন্টার কোড-০৩ ট্রেক নং ১৮৫১২২৮০১০৮১৭ মোঃ আবু সালেক জানান, প্রবেশ পত্রে তার নিজের ছবির স্থলে অশ্লীল ছবি, মোবাইল ফোন ও ব্যক্তিগত তথ্যাদি পরিবর্তন করে দেয়া হয়েছে। ট্রেক নং ৮৬২১২২৮০১০৭৯৬ বিনয় কুমার রায়ের পুত্র হিমেল কুমার রায় জানান, তার ছবির স্থলে একটি মেয়ের অর্ধনগ্ন ছবি দেয়া হয়েছে। ট্রেক নং ৪৩২১২২৮০১০৭৯৪ হারুন-উর-রশিদের পুত্র অনিরুদ্ধ রশিদ শুভ জানায়, তার আবেদনকৃত বিষয় গুলো বদলে দিয়ে নিজের ছবির স্থলে অন্য কোন মেয়ের ছবি লাগিয়ে দিয়েছে। ট্রেক নং ২৫১১২২৮০১০৫৮৯ মোঃ শহিদুল ইসলামের পুত্র মোঃ হারুন-অর-রশিদ জানান, প্রবেশ পত্রে তার নিজের ছবির স্থলে অপরিচিত এক মেয়ের উগ্র ছবি সংযুক্ত করে দেয়া হয়েছে। এ অবস্থায় হতাশাগ্রস্থ শিক্ষার্থীরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সদয় হস্তক্ষেপে তাদের ভর্তি পরীক্ষায় অংশগ্রহনের সুযোগ দেওয়ার দাবী জানান। আজ শুক্রবার সারাদেশে বাংলাদেশ কারিগরী শিক্ষা অধিদপ্তরের অধীনে পলিটেকনিক্যাল ইন্সটিটিউট গুলোর ২য় শিফটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হইবে।

প্রিমিয়ার আইডিয়াল হাই স্কুলের উন্নয়ন – স্কুলে শিক্ষকদের কোচিং বানিজ্য বন্ধ নীতি বাস্তবায়ন ও শৃংখলা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত
মোশাররফ হোসেন শুভ, ময়মনসিংহ থেকে ॥ ময়মনসিংহের সুনামধণ্য প্রিমিয়ার আইডিয়াল হাই স্কুলের উন্নয়ন – স্কুলে শিক্ষকদের কোচিং বানিজ্য বন্ধ নীতি বাস্তবায়ন ও শৃংখলা বিষয়ক মতবিনিময় সভা গতকাল বিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত হয়। প্রিমিয়ার আইডিয়াল হাই স্কুলে শিক্ষক ও ম্যানেজিং কমিটির মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন স্কুলের প্রধান শিক্ষক মিসেস মনোয়ারা বেগম। মতবিনিময় সভায় বক্তব্য রাখেন স্কুল ম্যানেজিং কমিটির সদস্য আবুল কালাম রাসেল, আতাউল করিম বাবুল, দিলীপ সরকার, বাবুল রায়, জুঁই রহমান, শিক্ষক প্রতিনিধি মো: চাঁন মিয়া, রাশিদা বেগম, আব্দুল হক । এছাড়াও মতবিনিময় সভায় মতামত প্রকাশ করে বক্তব্য রাখেন নীলুফা রহমান, আব্দুল মইজ, মোফাজ্জল হোসেন, সাকিয়া বেগম, রিপন কুমার সরকার, আশরাফুজ্জামান, কামরুল হাসান রুবেল, আলী আহসান, রওশন জাহান ডলি প্রমুখ। সভায় দুষ্টু ও অমনোযোগী ছাত্র-ছাত্রীদের কাউন্সিলিং করে মনোযোগী ফিরিয়ে আনা, শিক্ষকদের শিক্ষক সুলভ আচরন করা এবং বিদ্যালয়ের ফলাফল যাতে আরো ভাল হয় তার জন্য সজাগ থাকার প্রতি গুরুত্বারুপ করা হয়।

ব্যাংকিং সেবা অধিক সংখ্যক মানুষের দোরগোড়ায় পৌছানোর লক্ষ্যে ময়মনসিংহে বেসিক ব্যাংকের ৫১তম শাখার উদ্বোধন
মোশাররফ হোসেন শুভ, ময়মনসিংহ থেকে ॥  ব্যাংকিং সেবা অধিক সংখ্যক মানুষের দোরগোড়ায় পৌছানোর লক্ষ্যে ময়মনসিংহে বেসিক ব্যাংকের ৫১তম শাখাটির শুভ উদ্বোধন করে বেসিক ব্যাংকের চেয়ারম্যান শেখ আব্দুল হাই বাচ্চু। ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক কাজী ফখরুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন ময়মনসিংহ -৮ আসনের সংসদ সদস্য মো: আব্দুছ ছাত্তার, বেসিক ব্যাংকের পরিচালক মো: আনোয়ারুল ইসলাম, উপ-ব্যবস্থাপনা পরিচালক শ্রীযুক্ত কনক কুমার পুরকায়স্থ, ময়মনসিংহের অতি: জেলা ম্যাজিষ্ট্রেট ড. সুভাষ চন্দ্র বিশ্বাস প্রমুখ। এসময় ব্যাংকের মহাব্যবস্থাপববৃন্দ, গণ্যমান্য ব্যক্তিবর্গ, স্থানীয় উদ্যেক্তা এবং ব্যবসায়ী ও শুভানুধ্যাগন  উপস্থিত ছিলেন। উদ্বোধনী অনুষ্ঠানে শেখ আব্দুল হাই বাচ্চু বলেন, গ্রাহকদের সর্বোচ্চ সেবা নিশ্চিত করতে সম্পুর্ন অনলাইন সিস্টেম এ ব্যাংক ব্যাংকিং কার্যক্রম চালিয়ে যাচ্ছে। তিনি বলেন, দেশের শিল্পায়ণকে প্রসারিত করার লক্ষ্যে ১৯৮৯ সালে এ ব্যাংকের অগ্রযাত্রা শুরু হয়। স্বল্প সময়ের মধ্যে গ্রাহকদের চাহিদা পুরণে সফলতার সঙ্গে বেসিক ব্যাংক কার্যক্রক চালিয়ে যাচ্ছে। তিনি বলেন, সব ধরনের নিয়ম নীতি মেনে, যাচাই বাছাই করে বেসিক ব্যাংকের ঋন প্রদান করা হয়। ফলে এ ব্যাংকের খেলাপী  ঋণের পরিমান খুবই কম। তিনি বলেন, ব্যাংকের কৃষিঋণ বিতরণ এবং ক্ষুদ্র ও মাঝারী  শিল্পের উন্নয়ন সন্তোষজনক। বিশেষ করে মহিলা উদ্যেক্তাদের  উৎসাহিত করতে এসএমই খাতে ঋণ দেয়া হচ্ছে। চেয়ারম্যান বলেন, দেশের সামগ্রিক অর্থনৈতিক উন্নয়ন কর্মকান্ডে বেসিক ব্যাংক সক্রিয় ভূমিকা রাখছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী মেক হাসিনা ডিজিটাল দেশ গড়ার যে স্বপ্ন দেখছেন, তা বাস্তব রূপদানে ব্যাংকের পরিচালনা পর্ষদ সংকল্পবদ্ধ এবং এ লক্ষ্যে কাজ কওে যাচ্ছে। কাজী ফখরুল ইসলাম বলেন, বেসিক ব্যাংক শতভাগ রাষ্ট্র মালিকানাধীন হওয়ায় গ্রাহকগণ আমানত রাখার ক্ষেত্রে এ ব্যাংককে অধিক নিরাপদ মনে করেন। ফলে দিন দিন ব্যাংকের আমানত বাড়ছে। তিনি বলেন, রাষ্ট্রমালিকানাধীন ব্যাংকটি বেসরকারি ব্যাংকের ফ্লেবার নিয়ে প্রতিযোগিতার ভিত্তিতে গ্রাহক সেবা ও ব্যাংকিং কার্যক্রম চালিয়ে যাচ্ছে। সরকারি ব্যাংকের মধ্যে বেসিক ব্যাংকই সম্পূর্ণ অনলাইন সুবিধা নিয়ে গ্রাহক সেবা দিয়ে যাচ্ছে।

ময়মনসিংহে এল জি বাটারফ্লাই এর ২৫ বছর পুর্তি অনুষ্ঠান
মোশাররফ হোসেন শুভ, ময়মনসিংহ থেকে ॥  ময়মনসিংহের ১১নং ষ্টেশন রোডে সার্বিস সেন্টারে এল জি বাটারফ্লাই এর ২৫ বছর পুর্তি অনুষ্ঠান  গতকাল সকাল ১১টায় অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে ব্যবসায়ী সমিতির সভাপতি ইঞ্জিনিয়ার মোসলেম উদ্দিন আহমেদ, সাধারন সম্পাদক খন্দকার শরিফ আহমেদ, মা মনি মিষ্টান্ন ভান্ডরের মালিক মো: আবুল হোসেন, ময়মনসিংহ চেম্বার অব কমাস্র্ এন্ড ইন্ডাষ্টিজ এর পরিচালক শংকর চন্দ্র সাহা, হোটেল আমীর ইন্টারন্যশনালের মালিক হারুন অর রশিদ, ময়মনসিংহ এল জি বাটারফ্লাই এর ম্যানেজার তপন কান্তি দাস, সহকারী ম্যানেজার রফিকুল আলম শহিদ, আখতার হোসেন সিদ্দিকী, অফিসার রাবেয়া খাতুন, সোলেমান বাবু, উমা দত্ত, কুমার উপেন্দ্র বিদ্যাপীঠ উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য মো: আক্তার মিয়া, ত্রিশাল হোসেন ইলেক্ট্রনিক্স এর জাকিউর রশিদ রাসেল, তরঙ্গ ইলেক্ট্রনিক্স গফরগাঁও এর রফিকুল ইসলাম, ইলেক্ট্রনিক্স কর্নার মুক্তাগাছার হাফিজুর রহমান সবুজ প্রমুখ উপস্থিত ছিলেন। এ সময় কেক কেটে ২৫ বছর পুর্তি অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। পরে ব্যবসায়ীদের পক্ষ থেকে ফুলের তোড়া উপহার দিয়ে ময়মনসিংহ এল জি বাটারফ্লাই এর ম্যানেজার তপন কান্তি দাসসহ বাটারফ্লাই কর্তৃপক্ষকে শুভেচ্ছা জানানো হয়। এ সময় ইলেক্ট্রনিক্স ব্যবসায়ী সমিতি, কাপড় ব্যবসায়ী সমিতি, হোটেল মালিক সমিতি, পাদুকা ব্যবসায়ী সমিতি সহ বিভিন্ন পর্যায়ের ব্যবসায়ীবৃন্দ উপস্থিত ছিলেন।

ধোবাউড়া ময়মনসিংহ মহাসড়কে ৮ম দিনের মত বাস চলাচল বন্ধ, চালুর দাবীতে কলেজ ছাত্রছাত্রীদের বিক্ষোভ মিছিল ও স্মারকলিপি প্রদান
মোশাররফ হোসেন শুভ, ময়মনসিংহ থেকে ॥ গতকাল বৃহস্পতিবার ধোবাউড়া ময়মনসিংহ মহাসড়কে বাস চলাচল বন্ধ থাকার প্রতিবাদে ধোবাউড়া আদর্শ ডিগ্রি কলেজ ও ধোবাউড়া মহিলা ডিগ্রি কলেজের ৫ শতাধিক ছাত্রছাত্রী বিক্ষোভ মিছিল শেষে উপজেলা পরিষদের সামনে বিক্ষোভ সমাবেশ করে। সমাবেশে বক্তব্য রাখেন কলেজ ছাত্রলীগের সভাপতি আব্দুল বারেক, যুগ্ম সম্পাদক জহিরুল ইসলাম শাহ আলম, সহ: সভাপতি মোঃ সিরাজুল ইসলাম, সহ সভাপতি আজহারুল, মাহবুব, এনায়েত কবির, মাসুদ আহম্মেদ শিমুল, আবু হানিফ, জাহিদুল, ছাত্রদল নেতা কামরুল হাসান সুমন ও জেলা যুবলীগের সদস্য আজহারুল ইসলাম খাইরুল। বক্তরা অবিলম্বে বাস চালুর দাবী জানান। পরে কলেজ ছাত্রছাত্রীদের পক্ষে মহিলা ডিগ্রি কলেজের একাদশ শ্রেণীর ছাত্রী সাইমা সুলতানা বাস চালুর দাবীতে জেলা প্রশাসক বরাবর একটি স্মারকলিপি উপজেলা নির্বাহী অফিসার হেলালুজ্জামান সরকারের নিকট জমা দেয়। উল্লেখ্য বিগত ৫ জুলাই থেকে ধোবাউড়া ময়মনসিংহ সড়কে সিএনজি চলাচল বন্ধের দাবীতে ময়মনসিংহ শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ ধোবাউড়া থেকে ময়মনসিংহ পর্যন্ত বাস চলাচল বন্ধ করে দেয়। ইতিমধ্যে ধোবাউড়ার উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার এবং স্থানীয় নেতৃবৃন্দ বারবার শ্রমিক নেতাদের সাথে আলোচনা করেও বিষয়টির কোন সুরাহা করতে পারেননি। অন্যদিকে শ্রমিক নেতাদের বাধায় সিএনজি চলাচলও বন্ধ রয়েছে। ফলে নিয়মিত যাতায়াতকারী প্রায় ২ শত ৫০ জন ছাত্রছাত্রী,  উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাসহ সাধারণ যাত্রীরা চরম ভোগান্তির স্বীকার।

About

আরও পড়ুন...

ভ্যাকসিন প্রাপ্তির তালিকায় বিদেশগামী কর্মীরা

কোভিড-১৯ এর ভ্যাকসিন প্রাপ্তির তালিকায় অগ্রাধিকার প্রাপ্ত বিদেশগামী কর্মীদের অন্তর্ভুক্ত করা হয়েছে। iপ্রবাসী কল্যাণ ও …

error: বাংলার বার্তা থেকে আপনাকে এই পৃষ্ঠাটির অনুলিপি করার অনুমতি দেওয়া হয়নি, ধন্যবাদ