Home / দেশ / কাহারোলে ১ ব্যক্তির আত্মহত্যা

কাহারোলে ১ ব্যক্তির আত্মহত্যা

নাজমুল হক বাংলার র্বাতা জামালপুর প্রতনিধিঃি দিনাজপুরের কাহারোলে বাবার বাড়ীতে পালিয়ে যাওয়া স্ত্রীকে ফিরিয়ে আনতে গিয়ে শ্বশুর বাড়ীতে স্ত্রীর অপমান এবং শ্বাশুরীর হাতে জুতা পেটা খেয়ে, রাগে আর অপমানের জ্বালা সইতে না পেরে আত্ম হত্যার পথ বেছে নিয়েছে ২ সন্তানের জনক রহিমুল হক(৩০) ঘটনাটি ঘটেছে কাহারোল উপজেলার ৩ নং মুকুন্দপুর ইউনিয়নের অধীন সুন্দল গ্রামে। ঘটনার বিবরণে জানা যায়, সুন্দইল গ্রামের দুখু মিয়ার পুত্র রহিমুলের স্ত্রী ২ সন্তানের জননী কহিনুর বেগম(২৫) গত ১ সপ্তাহ পূর্বে স্বামীর সাথে ঝগড়া-ঝাটি করে শ্বশুর বাড়ীর কাউকে না বলে রানী সংকৈলে বাবার বাড়ী পালিয়ে যায়। গত ২৫ জুলাই রহিমুল রানী সংকৈলে যায় তার স্ত্রী সন্তানদের আনতে, সেখানে স্ত্রীর অমানবিক অপমান করে বলে জানা যায় এবং শ্বাশুরী জুতা দিয়ে পেটায় রহিমুলকে, স্ত্রী ও সন্তান কেউ তার সাথে না আসলে রাগে আর অভিমানে রহিমুল একাই বাড়ীতে ফিরে এসে সার্টের বুক পকেটে ২ সন্তানের ছবি রেখে ২৬ জুলাই দিন গত রাতে বাড়ীর সবার অজান্তে গোয়ালঘরে গলায় রশি দিয়ে আত্মহত্যা করে। গত কাল ২৭ জুলাই সকালে বাড়ীর লোকজন রহিমুলের ঝুলন্ত লাশ দেখতে পায়। কাহারোল থানা সংবাদ পেয়ে রহিমুলের লাশ উদ্ধার করে ময়না তদন্ত শেষে পারিবারিক গোরস্থানে দাফন করা হয়। প্রকাশ থাকে যে, স্ত্রীর পছন্দের পোষাক ফুল, পেন্ট, সার্ট এবং মাথায় কেপ লাগিয়েই রহিমুল আত্মহত্য করেছে। এ ব্যপারে কাহারোল থানায় একটি মামলা হয়েছে। মামলা নং -১০, তারিখ ২৭/৭/১২।

জামালপুরে যমুনা সারকারখানা সিবিএ নির্বাচন নিয়ে দুটি মামলা দায়ের ॥ নির্বাচন স্থগিতাদেশ দিয়েছে আদালত

নাজমুল হক বাংলার র্বাতা জামালপুর প্রতনিধিঃি দেশের বৃহত্তম ইউরিয়া উৎপাদনকারী প্রতিষ্ঠান যমুনা সারখানা শ্রমিক-কর্মচারী ইউনিয়নের নির্বাচন নিয়ে জামালপুর সিনিয়র সহকারী জজ আদালতে পৃথক দুটি মামলা দায়ের হয়েছে। আদালত মামলা দুটি আমলে নিয়ে শ্রমিক কর্মচারী ইউনিয়নের নির্বাচন পরবর্তী শুনানী না হওয়া পর্যন্ত নির্বাচনের কার্যক্রম স্থগিত ঘোষণা করেছে। সারকারখানার শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সাবেক সাধারন সম্পাদক মোয়াজ্জেম হোসেনের অভিযোগ, আগামী ৪ আগষ্ট নির্বাচন অনুষ্ঠানের লক্ষে গত ২১ জুলাই মনোনয়নপত্র বিক্রির দিন তিনি সাধারন সম্পাদক পদে মনোনয়নপত্র ক্রয় করতে গেলে বহিরাগত সন্ত্রাসীরাা তাকে মারধর করে এবং ২৪ হাজার টাকা ছিনিয়ে নেয়। মনোনয়নপত্র ক্রয় করতে দেয়নি অন্য প্রার্থীদেরও। এ ঘটনায় মঙ্গলবার তিনি বাদী হয়ে মামলা করলে আদালতের বিচারক রোকেয়া রহমান নির্বাচন স্থগিতাদেশ দেন। মামলায় বিবাদী করা হয়েছে শ্রমিক কর্মচারী ইউনিয়নের নির্বাচন কমিশনার গোলাম মোস্তফাসহ ৭ জনকে। বুধবার একই আদালতে মামলা করেছেন যমুনা সারকারখানা শ্রমিক কর্মচারী ইউনিয়নের সাধারন সম্পাদক দাবিদার মতিয়ার রহমান মতি। তার অভিযোগ, ২০১১ সালের ১৯ এপ্রিল শ্রমিক কর্মচারী ইউনিয়নের নির্বাচনে দুই বছরের জন্য তিনি সাধারন সম্পাদক নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করছেন। গঠনতন্ত্র মোতাবেক তিনি এখনো সাধারন সম্পাদক দাবি করে নির্বাচন কমিশন বাতিল এবং এর সকল কার্যক্রম স্থগিতের দাবি জানালে আদালত নির্বাচনের উপর স্থিতাবস্থা বজায় রাখার নির্দেশ দেন। উল্লেখ্য, সিবিএ নির্বাচন নিয়ে গত কয়েকদিন ধরে দেশের বৃহত্তম যমুনা সারকারখানা শ্রমিক-কর্মচারীদের তিন গ্র“পের মাঝে তীব্র উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা রা হচ্ছে।

দিনাজপুরে তাঁতীদলের ইফতার মাহফিল অনুষ্ঠিত

নাজমুল হক বাংলার বার্তা- জামালপুর প্রতিনিধিঃ দিনাজপুরে তাঁতীদলের উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। জেলা তাঁতীদল, কোতয়ালী তাঁতীদল ও পৌর তাঁতীদল যৌথভাবে এ ইফতার মাহফিলের আয়োজন করে। গত শুক্রবার বিকেলে শহরের উৎসব কমিউনিটি সেন্টারে জেলা তাঁতীদলের আহবায়ক ও জেলা বিএনপি’র প্রচার সম্পাদক মোঃ রেজাউল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা বিএনপি’র সভাপতি আলহাজ্ব মোঃ লৎফর রহমান মিন্টু। বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক মুকুর চৌধুরী। ইফতার মাহফিলে জেলা বিএনপি’র সহ-সভাপতি এ্যাড. আনিসুর রহমান চৌধুরী, আলহাজ্ব মাহবুব আহমেদ, মোঃ খালেকুজ্জামান বাবু, যুগ্ম সম্পাদক আখতারুজ্জামান জুয়েল, সহ-সাংগঠনিক সম্পাদক মাহবুবুল হক হেলাল, রফিকুল ইসলাম পাভেল, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মোকাররম হোসেন, জেলা বিএনপি’র তাঁতী বিষয়ক সম্পাদক মোঃ আলম শাহ, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক অধ্যাপক মোঃ কামরুজ্জামান, সহ-প্রচার সম্পাদক ও জেলা শ্রমিক দলের সভাপতি মোঃ সাইফুর রাজ চৌধুরী, সহ-দপ্তর সম্পাদক ফজলুল করিম, বিরল উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক প্রভাষক মোঃ মিজানুর রহমান, জেলা তাঁতীদলের যুগ্ম আহবায়ক জহুরুল ইসলাম, রিয়াজুল ইসলাম রাজু, মোঃ তাজমুল আলম দুলাল, সদস্য মোঃ মোফাজ্জল হাসান রুপ, মাহফুল রুহুল আমিন জুয়েল, সাদেকুল, কোতয়ালী তাঁতীদলের আহবায়ক সাব্বির হোসেন, পৌর কমিটির আহবায়ক এ্যাড. মাহফুরজুর রহমান খান বিপুল, যুগ্ম আহবায়ক মোঃ আমজাদ হোসেন, কাজী আব্দুর রহিম, সদস্য মোস্তাক আহমেদ, বাবু, নাজমা, বন্যা, মৌসুমী, রুমা, দিবা, কাকলী, নিলুফা, বিরল উপজেলা তাঁতীদলের যুগ্ম আহবায়ক লুৎফর রহমান, নবাবগঞ্জ উপজেলা তাঁতীদলের আহবায়ক মোঃ নূরূল ইসলাম, হাকিমপুর উপজেলা তাঁতীদলের আহবায়ক মাহফুজার রহমান, তাঁতীদল নেতা শামসুল ইসলামসহ তাঁতীদল ও বিএনপি’র সকল অঙ্গসহযোগি সংগঠনের অন্যান্য নেতা কর্মী উপস্থিত ছিলেন। আলোচনা শেষে দেশ ও জাতির অব্যাহত শান্তি ও কল্যাণ কামনা করে বিশেষ মুনাজাত করা হয়।

আরও পড়ুন...

বেনাপোল বাজারে ছাত্রলীগের উদ্যোগে বিশাল এক আনন্দ মিছিল

মোঃ রাসেল ইসলাম,বেনাপোল প্রতিনিধি: বাংলাদেশ ছাত্রলীগের গৌরব, ঐতিহ্য, সংগ্রাম ও সাফল্যের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শার্শা …

error: Content is protected !!