Home / দেশ / সারাদেশ / কুমিল্লায় এক কোটি টাকার ইয়াবা ট্যাবলেট উদ্ধার-

কুমিল্লায় এক কোটি টাকার ইয়াবা ট্যাবলেট উদ্ধার-

মোঃ হাবিবুর রহমান খান, কুমিল্লা প্রতিনিধি: কুমিল্লার ভারতীয় সীমান্ত এলাকার সদর দক্ষিনের বৌয়ারা বাজারে বিজিবি’র সদস্যদের অভিযানে প্রায় এক কোটি টাকার ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে। গতকাল সোমবার ভোরে সূর্যনগর এলাকা থেকে পরিত্যক্ত অবস্থায় পাওয়া যায়। বিজিবি সূত্র জানায়- গোপন সংবাদের ভিত্তিতে ভারতীয় কুমিল্লা সীমান্তবর্তী সূর্যনগর এলাকায় গোয়েন্দা রিপোর্টের ভিত্তিতে সোমবার ভোরে হাবিলদার আবু তাহের ও তার সঙ্গীয় ফোর্সদের অভিযানে অভিনব পন্থায় মিষ্টির প্যাকেট পড়ে আছে দেখে প্যাকেটির ভিতরে তল্লাশি চালিয়ে ৩০ হাজার পিচ ইয়াবা উদ্ধার করে। উদ্ধারকৃত ইয়াবা ট্যাবলেটগুলোর মধ্যে আনুমানিক ১ কোটি টাকা হবে বলে বিজিবির সদস্যদের ধারণা। এ সময় বিজিবিদের উপস্থিতি টের পেয়ে চোরাকারবারীরা পালিয়ে যেতে সক্ষম হয়। উদ্ধারকৃত মালামালগুলো কুমিল্লা মাদক অধিদপ্তরে জমা দেয়া হয়েছে। এ বিষয়ে মামলা প্রক্রিয়াধীন।

পুলিশের সাথে বিএনপি কর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়া : দাউদকান্দিতে নেতাকর্মীরা অবরুদ্ধ
মোঃ হাবিবুর রহমান খান, কুমিল্লা প্রতিনিধি: কুমিল্লায় গতকাল সোমবার দ্বিতীয় দিনের হরতাল শান্তিপূর্ণভাবে সকাল সন্ধ্যা হরতাল পালিত হয়েছে। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কসহ কুমিল্লার বিভিন্ন উপজেলায় বিএনপি’ নেতাকর্মীদের অবরোদ্ধ করে রেখেছিল পুলিশ। ফলে নেতাকর্মীরা তাদের কর্মসূচী সফল করতে পুরোভাবে পালন করতে পারেনি। তারপরও জনগণের দুর্ভোগ চরমে ছিল। ঘর থেকে বের হতে না পারায় দোকানপাট সকল কার্যক্রম বন্ধ ছিল। স্কুল কলেজের ছাত্র ছাত্রীরা ঘরে বসে হরতালের দুদিন অতিবাহিত করেছে। সবচেয়ে বেশি দুর্ভোগ হয়েছে এইচএসসি পরীক্ষার্থীদের। দু’দিনের হরতালের পরীক্ষা কবে হবে তা নিয়ে তাদের মধ্যে রয়েছে দুঃচিন্তা। কুমিল্লা বিএনপি নেতা মনিরুল হক সাক্কু ও হাজী আমিন উর রশিদ এয়াছিন সমর্থিতদেরকে মাঠে দেখা গেলেও জামায়াত ও ১৮ দলীয় নেতাকর্মীরা ছিল হরতালের আওতার বাহিরে। দুপুরের দিকে পুলিশের সাথে বিএনপি’র নেতাকর্মীদের দফা দফায় ধাওয়া পাল্টা ধাওয়া হয়। বিএনপি নেতাকর্মীদের দলীয় কার্যালয়ে অবরুদ্ধ করে রাখে। নেতাকর্মীদের দলীয় কার্যালয় থেকে বের হতে দেয়নি পুলিশ। তারপরও বিভিন্ন এলাকা থেকে খন্ড খন্ডভাবে মিছিল বের করেছে পিকেটিংরা। দাউদকান্দিতেও নেতাকর্মীদের অবরুদ্ধ করে রেখেছে পুলিশ। তবে কাউকে গ্রেফতার করেনি। তবে সকাল থেকে নগরীর প্রাণকেন্দ্র কান্দিরপাড়ে ব্যাপক সংখ্যক পুলিশ মোতায়েন ছিল। মহাসড়কে হাইওয়ে পুলিশ ও জেলার উপজেলায় ও নগরে পুলিশের টহল ব্যবস্থা ছিল চোখে পড়ার মত। মহাসড়কে সিএনজি অটো-রিকশা ও অটো চলাচল করলেও বন্ধ রয়েছে শহরের দোকান-পাট ও ব্যবসা প্রতিষ্ঠান। ব্যাংক-বীমায় আর্থিক লেনদেনও হয়নি। জেলার নগরের বাস টার্মিনাল থেকে দূরপাল্লার কোনো যানবাহন চলাচল করেনি। তবে ট্রেন চলাচল ছিল স্বাভাবিক। জেলা বিএনপির সাধারণ সম্পাদক আমিনুর রশিদ ইয়াছিন, সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া, যুবদল সভাপতি আমিরুজ্জামানের নেতৃত্বে একটি গ্র“প ও সিটি মেয়র মনিরুল হক সাক্কুর সমর্থিত জেলা বিএনপি’র সিনিয়র সহসভাপতি ফজলুল হক ফজলু, বিএনপির প্রভাবশালী নেতা সৈয়দ জাহাঙ্গীর আলম, সাবেক শহর বিএনপি সভাপতি আবদুর রউফ চৌধুরী ফারুক, ছাত্রদল নেতা ইউসুফ মোল্লা টিপুসহ অপরটিও ভিন্ন ভিন্ন মিছিল বের হয়। পুলিশের বাধায় একদলকে কান্দিরপাড় এবং অন্য একটি দলকে পূবালী চত্বরের বাইরে মিছিল করতে দেয়নি পুলিশ। ফলে জেলা বিএনপির দুটি নেতার সমর্থিত নেতাকর্মীরা পৃথকভাবে নগরের বিভিন্ন জায়গায় অবস্থান নেয়। দুপুরে তারা নগরীর পূবালী চত্বরে প্রতিবাদ সমাবেশ করেছে বলে জানায় জেলা বিএনপি।
এদিকে গতকাল সোমবার দ্বিতীয় দিন সোমবারের হরতাল চলাকালীন সময় দাউদকান্দি উপজেলা ও পৌর বিএনপি ও অঙ্গসংগঠন সমূহের নেতা-কর্মীদেরকে উপজেলা বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে পুলিশ অবরুদ্ধ করে রাখে। সকাল ১১ টার দিকে উপজেলা বিএনপি সভাপতি এ, কে, এম সামছুল হক ও পৌর বিএনপির সভাপতি হাজী আঃ সাত্তার নেতাকর্মীদের নিয়ে পিকেটিং ও মিছিল করতে চাইলে পুলিশ বাধা দেয় । উপজেলার বিভিন্ন এলাকায় পুলিশের বাধায় নেতা-কর্মীরা হরতাল চলাকালীন সময়ে অবস্থান নিতে পারেনি। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে হরতালের সময় নাসকতা করতে না পারে পুলিশ ও র‌্যাব টহল অবস্থায় ছিল। মহাসড়কে কোন দুরপাল্লার যানবাহন চলাচল করতে দেখা যায়নি।

চৌদ্দগ্রামে চক্ষু পরিচর্যা বিষয়ক প্রশিক্ষণ
মোঃ হাবিবুর রহমান খান, কুমিল্লা প্রতিনিধি: গতকাল সোমবার চৌদ্দগ্রামে সরকারি-বেসরকারি সংস্থার সমন্বয়ে চক্ষু ব্যবস্থা শক্তিশালী করণ প্রকল্পের অধীনে বাংলাদেশ জাতীয় অন্ধ কল্যাণ সমিতি, সাইটসেভার্স ও বাংলাদেশ সরকারের যৌথ উদ্যোগে মাঠ পর্যায়ের স্বাস্থ্য কর্মী ও কমিউনিটি ক্লিনিক ব্যবস্থাপনা কমিটির সদস্যদের প্রাথমিক চক্ষু পরিচর্যা বিষয়ক প্রশিক্ষণ উদ্বোধন করেন কুমিল্লার সিভিল সার্জন ডা. আবুল কালাম সিদ্দিক। এ অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন-জেলা বিএমএ’র সাধারণ সম্পাদক আলহাজ্ব ডা. মোহাম্মদ আজিজুর রহমান সিদ্দিকী, বাংলাদেশ অন্ধ কল্যাণ সমিতি কুমিল্লা জেলার সেক্রেটারী ও জেলা বিপিএমপিএ’র সভাপতি ডা. একেএম আব্দুস সেলিম, চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডা. মোঃ ফজলুর রহমান মজুমদার, সাইটসেভার্স এর কেন্দ্রীয় কর্মকর্তা ও প্রধান প্রশিক্ষক মোঃ কামরুজ্জামান, চক্ষু বিশেষজ্ঞ ডা. মোঃ আবদুল কাইয়ুম, জাতীয় অন্ধকল্যাণ সমিতি, কুমিল্লার প্রোগ্রাম কো-অর্ডিনেটর তপন সেন গুপ্ত, জেলা কো-অর্ডিনেটর লীলা পাল, প্রোগ্রাম অফিসার মোঃ দেলোয়ার হোসেন প্রমুখ। এই প্রশিণে ৬৫জন মাঠকর্মী অংশ গ্রহণ করেন। তারা চু পরিচর্যার প্রাথমিক বিষয়ে প্রশিণ শেষে তৃণমূল পর্যায়ে সরকারি ও বেসরকারী ভাবে জনগণকে চু চিকিৎসা সেবা দিতে ও পরামর্শ দিতে পারবেন বলে আয়োজকরা জানান।

মুরাদনগরে কবি নজরুলের ১১৩ তম জন্ম বার্ষিকী উপলক্ষ্যে প্রস্তুতি সভা
মোঃ হাবিবুর রহমান খান, কুমিল্লা প্রতিনিধি: কুমিল্লার মুরাদনগরে কবি নজরুলের ১১৩ তম জন্ম বার্ষিকী উপলক্ষ্যে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপরে মুরাদনগর কবি নজরুল মিলনায়তনে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমা বেগম। এ সময় অনান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মুরাদনগর উপজেলা চেয়ারম্যান হারুন-আল-রশিদ, উপজেলা কৃষি কর্মকর্তা তপন রঞ্জন মজুমদার, সমাজসেবা কর্মকর্তা আব্দুছ ছালাম আখন্দ, উপজেলা প্রাণিওপশু সম্পদ কর্মকর্তা হাবিবুর রহমান, বাংগরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল হাকিম সওদাগর, উপজেলা ছাত্রলীগ সভাপতি সৈয়দ রাজিব আহাম্মদ, আমরা মুক্তিযোদ্ধার সন্তান উপজেলা শাখার আহবায়ক শরিফুল আলম চৌধুরী, আবু বকর সবুজ, বাবলু আলী খাঁন প্রমুখ। এছাড়াও সরকারী বেসরকারী কর্মকর্তা, শিক্ষক, জনপ্রতিনিধি, বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধি ও সাংবাদিক উপস্থিত ছিলেন।

About

আরও পড়ুন...

শার্শায় মাঠ জুড়ে বিভিন্ন জাতের সরিষা চাষ

মোঃ রাসেল ইসলাম,বেনাপোল প্রতিনিধি: যশোরের শার্শা উপজেলায় এ বছর বিভিন্ন জাতের সরিষা চাষ শুরু হয়েছে। …

error: Content is protected !!