Home / দেশ / কুমিল্লায় ট্রেনের বগি লাইনচ্যুত, আহত ৩০

কুমিল্লায় ট্রেনের বগি লাইনচ্যুত, আহত ৩০

কুমিল্লা : মঙ্গলবার ভোর ৫টায় কুমিল্লা সদর দক্ষিণের পদুয়ারবাজার বিশ্বরোড ও বিজয়পুরের মধ্যবর্তী স্থানে ঢাকা থেকে চট্টগ্রামগামী তূর্ণা-নিশীতা ট্রেনের ইঞ্জিনসহ ৬টি বগি লাইনচ্যুত হয়ে ৩০ জন যাত্রী আহত হয়েছেন।

এ ঘটনায় ঢাকা-চট্টগ্রাম-সিলেট-নোয়াখালী সড়কে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। এ দুঘর্টনা ঘটে। আহতদের পরিচয় পাওয়া যায়নি। কুমিল্লা রেল স্টেশন মাস্টার আবুল হোসেন মজুমদার পদুয়ারবাজার বিশ্বরোড ও বিজয়পুরের মধ্যবর্তী স্থানে দুর্বৃত্তরা রেললাইনের ফিশপ্লেট উঠিয়ে ফেলায় ট্রেনটি দুঘর্টনায় কবলিত হয়। এ ঘটনায় ঢাকা-চট্টগ্রাম-সিলেট-নোয়াখালী সড়কে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। লাকসাম থেকে একটি উদ্ধারকারি ট্রেন আসছে বলেও জানান তিনি। ট্রেনের যাত্রী আবুল খায়ের গ্র�পের বিপণন বিভাগে কর্মরত খোরশেদ আলম বলেন, ‘আমি ছিলাম ট্রেনটির একেবারে পেছনের বগিতে। হঠাৎ ট্রেনের বিকট এক শব্দ হয়। পরে জানতে পারি, ট্রেনের বগি লাইনচ্যুত হয়েছে। এ সময় যাত্রীরা চিৎকার করে নেমে যান। তখন অনেকে কমবেশি আহত হন।’ ঘটনাস্থলে উপস্থিত ২০০৭ সালের ২ আগস্ট উপকূল ট্রেনকে দুর্ঘটনা থেকে রক্ষাকারী স্থানীয় বাসিন্দা রকিবুল হাসান জানান, আগেও একই জায়গায় দুর্ঘটনা ঘটেছিল। বিএনপির নেতৃত্বাধীন ১৮-দলীয় জোট ও ছাত্রশিবির আজ সারাদেশে হরতাল ডেকেছে। এই হরতালে আতঙ্ক ছড়ানোর জন্য দুর্বৃত্তরা নাশকতা করেছে বলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী প্রাথমিকভাবে ধারণা করছে।

About

আরও পড়ুন...

কুয়েত গ্রিন ক্রিসেন্ট সোসাইটির আলোচনা ও সংবর্ধনা।

বাংলাদেশ গ্রীন ক্রিসেন্ট সোসাইটি কুয়েত’র উদ্যোগে আলোচনা ও সংবর্ধনা সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার কুয়েত সিটির রাজধানী …