Home / দেশ / কুমিল্লায় ৩’শ ফেনসিডিলসহ ঢাকা রেফেলস্ ইউনিভার্সিটির বিশ্ববিদ্যালয়ের ছাত্রসহ দু’যুবক আটক-

কুমিল্লায় ৩’শ ফেনসিডিলসহ ঢাকা রেফেলস্ ইউনিভার্সিটির বিশ্ববিদ্যালয়ের ছাত্রসহ দু’যুবক আটক-

মোঃ হাবিবুর রহমান খান, কুমিল্লা প্রতিনিধি : দেবীদ্বারে বিলাসবহুল একটি প্রাইভেট কারযোগে তিন’ শতাধীক ফেন্সিডিলের বোতল পাচারকালে এক বিশ্ববিদ্যালয়ের ছাত্রসহ দু’যুবককে আটক করেছে দেবীদ্বার থানা পুলিশ। ঘটনাটি ঘটেছে শনিবার সন্ধ্যায় কুমিল্লা-সিলেট’ মহাসড়কের সংছাইল বাস ষ্ট্যোশনের ব্রীজের উপর। পুলিশের বিশেষ অভিযান পরিচালনাকালে দেবীদ্বার থানার উপ-পরিদর্শক (এসআই) তারেক মোঃ আব্দুল হন্নান’র নেতৃত্বে একদল পুলিশ মাদক পাচারের গোপন সংবাদে ব্রাক্ষèনবাড়িয়া জেলা থেকে আসা একটি বিলাসবহুল সাদা প্রাইভেটকার (নং-ঢাকামেট্রো-গ-২৭-১৪৩৬) তল্লাসী কালে গাড়িতে আরোহনকারী চালকসহ তিনজন পালিয়ে যাওয়ার চেষ্টাকালে দু’জনকে আটক করলেও অপর একজন পালিয়ে যেতে সক্ষম হয়। ওই ঘটনায় দেবীদ্বার থানার উপ-পরিদর্শক (এএসআই) মোঃ ইমরানুস সাজ্জাদ বাদী হয়ে আটক ঢকার মালিবাগ চৌধূরী পাড়ার বি-২৩৭নং বাসার অধীবাসী মাহবুবর রহমানের পুত্র আসিফ আল আসাদ(২৪), কুমিল্লার মেঘনা উপজেলার বৈদ্যনাথপুর মূন্সী বাড়ির মাজুল মিয়ার পুত্র মোঃ শামিম(২৪) এবং আসিফ আল আসাদ’র প্রতিবেশী আলী আহাম্মদ’র পুত্র পলাতক মোঃ রফিক(২৫)কে অভিযুক্ত করে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে দেবীদ্বার থানায় একটি মামলা দায়ের করেছেন। আটক আসিফ আল আসাদ জানান, সে ঢাকা রেফেলস্ ইউনিভার্সিটির বিবিএ দ্বিতীয় বর্ষের ছাত্র। গাড়িটি তার বাবার, পলাতক রফিক তাদের বেড়ানোর কথা বলে নিয়ে আসে, ওই মাদক সম্পর্কে সে কিছুই জানতনা। অপর আটক প্রাইভেট কার চালক মোঃ শামিম জানান, রফিক আমাদের একটি খাবার হোটেলে রেখে গ্যাস আনার কথা বলে গাড়ি নিয়ে ওই ফেন্সিডিল নিয়ে আসে। রফিক বিশ্ববিদ্যালয় এলাকায় প্রতি বোতল ফেন্সিডিল ৫/৭ শত টাকায় বিক্রি করে। দেবীদ্বার থানার অফিসার ইনচার্জ(ওসি) স্বপন কুমারনাথ বলেন, দেশের অভিজাত এলাকার ধনাঢ্য পরিবারের সন্তানরাই মাদকে ঝুঁকে পড়েছে। সন্তানদের প্রতি পরিবারের নজরদারী না থাকায় মাদক সরবরাহে পিতার বিলাস বহুল গাড়ি ব্যাবহার করার ধৃষ্ঠতা পাচ্ছে।

কুমিল্লা মালবাহী ট্রেনের ২টি চাকা লাইনচ্যূত
মোঃ হাবিবুর রহমান খান, কুমিল্লা প্রতিনিধি- ঢাকা-চট্টগ্রাম রেলওয়ে সড়কের কুমিল্লার পদুয়ার বাজার বিশ্বরোড এলাকায় ময়নামতি রেলওয়ে ষ্টেশনের কাছে কন্টেনার এক্সপ্রেস মালবাহীবাহী একটি ট্রেনের ২টি চাকা লাইনচ্যুত হলে ঢাকা ও সিলেটের সাথে চট্টগ্রাম, কুমিল্লা, নোয়াখালী, চাঁদপুর অঞ্চলের সকল রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। এসময় কুমিল্লার বিভিন্ন রেলওয়ে ষ্টেশনে ২ টি যাত্রীবাহী ট্রেন আটকা পড়ে। ফলে ঘরমুখী যাত্রীরা সীমাহীন দুভোর্গের শিকার হন। গতকাল রোববার দুপুর ২টা ৫০ মিনিটে মালবাহী ট্রেনটি লাইনচ্যুতির ঘটনা ঘটে। কুমিল্লা স্টেশনের কর্মকর্তা হাসান আহম্মেদ (৭৬৩৫৮) জানান,কন্টিানার এক্সপ্রেস নামে মালবাহী ট্রেনটি চট্টগ্রাম থেকে আখাউড়া হয়ে ঢাকার উদ্দেশ্যে রওনা হয়। কুমিল্লার লাকসাম রেল ষ্টেশন পার হয়ে সদর দক্ষিণ উপজেলার পদুয়ার বাজার বিশ্বরোড এলাকার ময়নামতি ষ্টেশনের আওটারে এলে ট্রেনটির ২টি চাকা লাইনচ্যুত হয় । ট্রেনটির লাইনচ্যুতির পর লাকসামে, ১টি যাত্রীবাহী ট্রেনসহ বিভিন্ন ষ্টেশনে ২ আটকা পড়ে। আখাউড়া থেকে একটি উদ্ধারকারী একটি দল ট্রেনটি উদ্ধারের জন্য আসছে বলে কুমিল্লা রেল মাষ্টার তাহের আহমেদ জানান।

কুমিল্লায় শান্তিপূর্ণভাবে হরতাল পালিত
মোঃ হাবিবুর রহমান খান, কুমিল্লা প্রতিনিধি সারাদেশের মতো কুমিল্লায় ১৮দলীয় ঐক্যজোটের ডাকা সকাল সন্ধ্যা হরতাল শান্তিপূর্ণভাবে পালিত হয়েছে। কোথাও কোন অপ্রীতিকর ঘটনা হরতাল পালিত হয়। কুমিল্লায় হরতালের সময় মোড়ে মোড়ে পুলিশের অবস্থান ছিল সতর্কাবস্থায়। দু’ একটি মিছিল অনুষ্ঠিত হয়েছে। হরতাল কালে সমর্থনকারী বিএনপি কোন নেতাকর্মীকে গ্রেফতার হয়নি। তবে সকাল থেকে শহরের প্রাণকেন্দ্র কান্দিরপাড়ে ব্যাপক সংখ্যক পুলিশ মোতায়েন ছিল। মহাসড়কে হাইওয়ে পুলিশ ও জেলার উপজেলায় ও নগরে পুলিশের টহল ব্যবস্থা ছিল চোখে পড়ার মত। নগরীর আনাচে কানাচে ২/১টি রিক্সা চলাচল করলেও বারী কোন যানবাহন চলাচল করতে দেখা যায়নি। তবে কান্দিরপাড়, টমছমব্রীজ, শাসনগাছা, চকবাজার, ফৌজদারী রোডসহ নগরীল প্রধান প্রধান সড়কে কোন রিক্সা, অটো বাইক, সিএনজিসহ ভারী যানবাহন চলাচল করেনি। তবে প্রতিটি মোড়ে মোড়ে পুলিশের উপস্থিতি ছিল লক্ষ্যনীয়। মহাসড়কে ২/১টি ট্রাক ছাড়া সিএনজি অটো রিক্সা ও অটো চলাচল করছে। শহরের দোকান পাট ব্যবসা প্রতিষ্ঠান ছিল বন্ধ। ব্যাংক-বীমায় আর্থিক লেন দেন হয়নি। জেলার নগরের বাস টার্মিনাল থেকে দুরপাল্লার কোন যানবাহন চলাচল করেনি। তবে ট্রেন চলাচল ছিল স্বাাভাবিক। নগরের বিভিন্ন সড়কে রিক্সা -অটো মটর সাইকেল চলাচল ছিল।
জেলা বিএনপির সাধারণ সম্পাদক আমিনুর রশিদ ইয়াছিন,সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া,যুবদল সভাপতি আমিরুজ্জামানের নেতৃত্বে এবং মেয়র মনিরুল হক সমর্থিত গ্রুপের সাবেক শহর বিএনপি সভাপতি আবদুর রূফ চৌধুরী ফারুকের নেতৃত্বে হরতাল সমর্থনে নগরের কান্দিরপাড় ও জেলা বিএনপির কার্য্যালয়ের সামনে পৃথক পৃথক মিছিল করে। পুলিশের বাধায় এক গ্রুপ কান্দিরপাড় অপর গ্রুপ পূবালী চত্বরের বাইরে মিছিল করতে দেয়নি পুলিশ। এছাড়া পূবালী চত্বরে মহিলা দল একটি মিছিল বের করে জেলা বিএনপির দুটি গ্র“পের নেতাকমীরা পৃথক ভাবে একটি কান্দিরপাড় অপরটি জেলা বিএনপির কার্য্যালয়ের সামনে অবস্থান নেয়। পরে দুপুরে শহরের পূবালী চত্বরে প্রতিবাদ সমাবেশ করে বলে জেলা বিএনপি জানিয়েছে। এদিকে কুমিল্লা বরুড়ায় হরতালে পিকেটিংয়ের ইট পাটকেলের আঘাতে ২পুলিশ কনষ্টেবল আহত হয়েছে। বরুড়া থানার পরিদর্শক এসএম বদিউজ্জামান জানান, গতকাল রোববার সাড়ে ১১টায় জেলার বরুড়া সদরে হরতালের সমর্থনে বিএনপির এক মিছিল পুলিশের সামনে দিয়ে পার হয়ে যাওয়ার পরপরই হঠাৎ কয়েকটি ইটপাটকেল এসে পড়ে। এসময় বরুড়[ থানার কনষ্টেবল আমির হোসেন এর নাকে ও কনষ্টেবল ইব্রাহিম খলিল এর মুখে আঘাত প্রাপ্ত হয়। আহত ২ পুলিশ সদস্যদের হাসপাতালে প্রেরণ করা হচ্ছে।
এ ঘটনায় মামলা প্রক্রিয়ার্ধীন রয়েছে।

About

আরও পড়ুন...

চট্টগ্রামে ক্যাব’র উদ্যোগে জেলা প্রাণী সম্পদ কর্মকর্তার সাথে অ্যাডভোকেসী সভা অনুষ্ঠিত

চট্টগ্রামে ক্যাব’র উদ্যোগে জেলা প্রাণী সম্পদ কর্মকর্তার সাথে অ্যাডভোকেসী সভা অনুষ্ঠিত। ভোক্তাদের মাঝে শিক্ষা ও …

error: Content is protected !!