Home / দূতাবাস / কুয়েতস্থ বাংলাদেশ দূতাবাসে সশস্ত্র বাহিনী দিবস -২০২০ উদযাপিত

কুয়েতস্থ বাংলাদেশ দূতাবাসে সশস্ত্র বাহিনী দিবস -২০২০ উদযাপিত

রাষ্ট্রদূত মেজর জেনারেল মোঃ আশিকুজ্জামানপ্রেস রিলিজ: ২১ শে নভেম্বর, সশস্ত্র বাহিনী দিবস । দিবসটি উদযাপন উপলক্ষে কুয়েতস্থ বাংলাদেশ দূতাবাসের প্রতিরক্ষা শাখা কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে মান্যবর রাষ্ট্রদূত মেজর জেনারেল মোঃ আশিকুজ্জামান কুয়েতে অবস্থানরত দূতাবাস এবং সশস্ত্র বাহিনীর সদস্যদের মাথা উঁচু করে দায়িত্ব পালন করতে উদ্বুদ্ধ করেন । তিনি একই সাথে দেশ তথা জাতি গঠনে এবং অন্যান্য কর্তব্য পালনে সশস্ত্র বাহিনীর অবদানকে শ্রদ্ধাভরে স্মরণ করেন ।বাংলাদেশ মিলিটারী কন্টিনজেন্ট এর কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ আব্দুল মজিদ

COVID - 19 পরিস্থিতির কারণে এই বছরের অনুষ্ঠানে কুয়েতে অবস্থানরত বাংলাদেশীদের সম্পৃক্ত করতে না পারায় প্রতিরক্ষা শাখা কর্তৃক আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করা হয় । সঙ্গত কারণে অনুষ্ঠানটি ছোট পরিসরে আয়োজন করা হয় । এতে অংশগ্রহণ করেন বাংলাদেশ দূতাবাসে কর্মরত সদস্য এবং বাংলাদেশ মিলিটারী কন্টিনজেন্ট এর স্বল্প সংখ্যক সদস্যবৃন্দ । বাংলাদেশ মিলিটারী কন্টিনজেন্ট এর কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ আব্দুল মজিদ উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন । প্রতিরক্ষা উপদেষ্টার সঞ্চালনে অনুষ্ঠানটি সকাল ১০ ঘটিকায় শুরু হয় কুয়েতস্থ বাংলাদেশ দূতাবাসে । সংক্ষিপ্ত দোয়ার পরে মহামান্য রাষ্ট্রপতি এবং মাননীয় প্রধানমন্ত্রীর বাণী পাঠ করে উপস্থিত সকলকে শোনানো হয় । এরপর বক্তব্য উপস্থাপন করেন ব্রিগেডিয়ার জেনারেল মোঃ আব্দুল মজিদ । তিনি তার বক্তব্যে উল্লেখ করেন যে দেশ এবং জাতির দেয়া দায়িত্ব পালনের অঙ্গীকারই হচ্ছে সশস্ত্র বাহিনী দিবসের প্রতিশ্রুতি । তিনি বক্তব্যের শুরুতে জাতির পিতাকে শ্রদ্ধাভরে স্মরণ করেন ।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে দেয়া বক্তব্যে মান্যবর রাষ্ট্রদূত জাতির পিতাকে শ্রদ্ধাভরে স্মরণ করেন এবং মুক্তিযুদ্ধে জীবন উৎসর্গকারী সকল বাংলাদেশীদের আত্মার মাগফেরাত প্রার্থনা করেন । তিনি আরো উল্লেখ করেন যে বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাড়ানোর মতো ক্ষমতা বাংলাদেশের আছে । তাই তিনি কুয়েতে কর্তব্যরত সশস্ত্র বাহিনীর সদস্যসহ দূতাবাসে কর্মরত সকল কর্মকর্তা - কর্মচারীদের মাথা উঁচু করে এবং দায়িত্বশীলতার পরিচয় দিয়ে নিজ নিজ কর্মক্ষেত্রে কাজ করার অনুরোধ করেন । 

মান্যবর রাষ্ট্রদূতের বক্তব্য শেষে অনুষ্ঠানে উপস্থিত সকলে বাংলাদেশ সশস্ত্র বাহিনী বিভাগ হতে প্রেরিত একটি তথ্যবহুল ভিডিও উপভোগ করেন । এই ভিডিওটিতে মুক্তিযুদ্ধের সময় হতে অদ্যাবধি সশস্ত্র বাহিনীর বহুমুখী অবদান ও উন্নয়নের তথ্য তুলে ধরা হয় ।

About বাংলার বার্তা

আরও পড়ুন...

Chinmaya Foundation’s Day Number 531 & 532 For Corona Awareness and Relief Distribution Program Continue.

A leading social welfare people’s organization in Babalpur of Jajpur district, the Chinmaya Foundation has …

error: বাংলার বার্তা থেকে আপনাকে এই পৃষ্ঠাটির অনুলিপি করার অনুমতি দেওয়া হয়নি, ধন্যবাদ