Home / কুয়েত / কুয়েতে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি ৫ জানুয়ারী গনতন্ত্র হত্যা দিবস হিসেবে পালন করে

কুয়েতে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি ৫ জানুয়ারী গনতন্ত্র হত্যা দিবস হিসেবে পালন করে

কুয়েতে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি ৫ জানুয়ারী গনতন্ত্র হত্যা দিবস হিসেবে পালন করে

শরিফ মোহাম্মদ মিজান:
কুয়েত সিটির রাজধানী হোটেলে ৫ জানুয়ারী বৃহস্পতিবার রাতে এক প্রতিবাদ সভার আয়োজন করে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। এই প্রতিবাদ সভার সভাপতিত্ব করেন কুয়েত বিএনপির সভাপতি প্রকৌশলী মোহাম্মদ আশরাফ উদ্দিন। যুগ্ন সম্পাদক আবুল হাসেম এনাম ও আক্তারুজ্জামান এর যৌথ সঞ্চালনায় দিনটিকে গনতন্ত্র হত্যা দিবস আখ্যা দিয়ে এই দিন সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন কুয়েত বিএনপির সাধারণ সম্পাদক প্রকৌশলী কাজী মঞ্জুরুল আলম।
বিশেষ অতিথি হিসেবে মঞ্চে ছিলেন সহ সভাপতি সোয়েব আহম্মেদ, নাছের মুর্তজা, মাইন উদ্দিন মাইন, যুগ্ন সম্পাদক আব্দুল লতিফ, সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবির মায়মুন ।

বক্তারা বর্তমান সরকারের বিভিন্ন কর্মের তীব্রতর নিন্দা জানিয়ে বক্তৃতা দেন। বক্তারা বলেন সাবেক রাষ্টপতি মরহুম শহীদ জিয়াউর রহমান যে বহুতান্ত্রিক গনতন্ত্র প্রতিষ্ঠা করেছিলো তা ২০১৪ সালের ৫ জানুয়ারীতে আওয়ামীলীগ সেই গনতন্ত্রকে হত্যা সহ সাধারণ মানুষের ভোটাধিকার হরণ করেছে। সভাপতির বক্তব্যে আশরাফ উদ্দিন বলেন দেশ বিদেশে সকল শহীদ জিয়ার সৈনিকদের ঐক্যবদ্ধ হয়ে এই দিনেই গনতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলনে দলের ঘোষিত সকল কর্মকান্ডকে বেগবান করার লক্ষ্যে কাজ করার আহ্বান করেন।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন রফিক উল্লাহ ভুইয়া, মোমিম উল্লা পাটোয়ারি, শাহ জাহান সবুজ প্রমুখ।

About admin

আরও পড়ুন...

প্রবাসী জীবনের ইতি টেনে মাতৃভূমির পথে কবি

কুয়েতে প্রবাসী বাংলাদেশি আগমনের শুরু থেকে যারা বাংলা সাহিত্য চর্চা এবং তা প্রতিষ্ঠা করতে বিশেষ …

error: বাংলার বার্তা থেকে আপনাকে এই পৃষ্ঠাটির অনুলিপি করার অনুমতি দেওয়া হয়নি, ধন্যবাদ