Home / কুয়েত / কুয়েতস্থ আল-তুয়েক ইন্টারন্যাশনাল কোম্পনী’র উদ্দ্যোগে মহান মে দিবস ২০১৫ উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতি অনুষ্ঠান

কুয়েতস্থ আল-তুয়েক ইন্টারন্যাশনাল কোম্পনী’র উদ্দ্যোগে মহান মে দিবস ২০১৫ উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতি অনুষ্ঠান

আল আমিন রানা ঃ কুয়েত প্রতিনিধি- বাংলার বার্তা- মহান মে দিবস ২০১৫ উপলক্ষে কুয়েতস্থ আল-তুয়েক ইন্টারন্যাশনাল কোম্পনী কুয়েত’র উদ্দ্যোগে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেন কুয়েতস্থ আব্বাসীয় কোম্পানীর বিল্ডিংয়ে পহেলা মে শুক্রবার ২০১৫। ফজলুল হক এর সঞ্চালনায় মোহাম্মদ আবু সাইদয়ের সভাপতিত্বে উক্ত আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির আসনগ্রহন করেন অপারেশন ম্যানাজার মোজাম্মেল হক (তারেক) বিশেষ অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন বরিশাল সমিতির সভাপতি সুলতান আহমেদ,উক্ত কোম্পানীর সিঃ সুপার ভাইজার নজরুল, মাহবুব, জোবাইর, জহির, অফিস ষ্টাপ সিরাজ প্রমুখ। মহান মে দিবস ২০১৫ উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথি তার বক্তব্য মে দিবসের তাৎপর্ষ নিয়ে আলোচনা করেন। দুনিয়ায় শ্রমের জন্য নিয়োগকারি কর্তৃপক্ষের নিয়ম ও হুকুম যারা যথাযথভাবে পালন করেন তারা আল্লাহর কাছে অত্যন্ত পছন্দনীয় তেমনি আল্লাহর কাছে তারা প্রিয় যারা তাদের অধীনস্থদের ভাই হিসাবে মর্যাদা ও পারিশ্রমিক দেন।  আল-তুয়েক কোম্পানীর সকল শ্রমিকদের উদ্দেশ্য তাদের সকল ন্যায দাবী দাওয়া আদায়ের সর্বত্মক আস্বাস দেন। যে কোন সমস্য হলে কোম্পানীর অপারেশন ম্যানেজারযের অসিফে যাওয়ার অনুরোধ করেন। এবং শ্রমিকদের সর্বদিক সহযোগিতা করবে বলেন। অনুষ্ঠানের সভাপতি তার বক্তব্য সকলকে  অনুষ্ঠানে আসা ও সফল করার লক্ষে ধন্যবাদ জানিয়ে বলেন- একটি আধুনিক সমাজ স্বীকৃত শিল্পায়নবান্ধব পরিবেশ তৈরির আয়োজন তোলার সময় এসেছে। আজ বাংলাদেশে মানুষের স্বীকৃতি পাওয়ার লড়াই গুরুতর হয়ে উঠেছে। মানুষের স্বীকৃতি না থাকলে শ্রমের স্বীকৃতিরও কোন প্রশ্ন ওঠে না। দেশ ও বিদেশে ভাতের সাথে প্রাণে বেচেঁ থাকার অধিকারই হোক এবারের মে দিবসের স্লোগান। সেই সাথে কুয়েতে শ্রমিকদের সকল ন্যায দাবী দাওয়া আদায়ে সকলের সাথে এক যোগে কাজ করার অঙ্গীকার করেন,তিনি সকলকে কুয়েতের আইন শৃঙ্খলা মেনে সব কিছু করার আহব্বান করেন। পরিশেষে সকলের সুস্বাস্থ কামনায় অনুষ্ঠানের ২য় পর্ব সাংস্কৃতিক সন্ধার আয়োজনে কোম্পানীর সকল শিল্পী ছাড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানে কুয়েতের সুনামধন্য সঙ্গীত ও নৃত্য শিল্পী বৃন্দের অংশগ্রহনে অনুষ্ঠানটি উপভোগ করতে কুয়েতের বিভিন্ন প্রান্ত থেকে আসা অসংখ্য কুয়েত প্রবাসী বাংলাদেশীদের উপস্থিতিতে অনুষ্ঠানস্থলটি লোকে-লোকারণ্য হয়ে গিয়েছিলো। উক্ত মে দিবস অনুষ্ঠানে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংবাদিকবৃন্দসহ বিভিন্নস্থরের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

কুয়েতস্থ আল-তুয়েক ইন্টারন্যাশনাল কোম্পনী’র উদ্দ্যোগেমহান মে দিবস ২০১৫ উপলক্ষে আলোচনা সভাও সাংস্কৃতি অনুষ্ঠানআল আমিন রানা ঃ কুয়েত প্রতিনিধমহান মে দিবস ২০১৫ উপলক্ষে কুয়েতস্থ আল-তুয়েক ইন্টারন্যাশনাল কোম্পনী কুয়েত’র উদ্দ্যোগে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেন কুয়েতস্থ আব্বাসীয় কোম্পানীর বিল্ডিংয়ে পহেলা মে শুক্রবার ২০১৫। ফজলুল হক এর সঞ্চালনায় মোহাম্মদ আবু সাইদয়ের সভাপতিত্বে উক্ত আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির আসনগ্রহন করেন অপারেশন ম্যানাজার মোজাম্মেল হক (তারেক) বিশেষ অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন বরিশাল সমিতির সভাপতি সুলতান আহমেদ,উক্ত কোম্পানীর সিঃ সুপার ভাইজার নজরুল, মাহবুব, জোবাইর, জহির, অফিস ষ্টাপ সিরাজ প্রমুখ। মহান মে দিবস ২০১৫ উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথি তার বক্তব্য মে দিবসের তাৎপর্ষ নিয়ে আলোচনা করেন। দুনিয়ায় শ্রমের জন্য নিয়োগকারি কর্তৃপক্ষের নিয়ম ও হুকুম যারা যথাযথভাবে পালন করেন তারা আল্লাহর কাছে অত্যন্ত পছন্দনীয় তেমনি আল্লাহর কাছে তারা প্রিয় যারা তাদের অধীনস্থদের ভাই হিসাবে মর্যাদা ও পারিশ্রমিক দেন।  আল-তুয়েক কোম্পানীর সকল শ্রমিকদের উদ্দেশ্য তাদের সকল ন্যায দাবী দাওয়া আদায়ের সর্বত্মক আস্বাস দেন। যে কোন সমস্য হলে কোম্পানীর অপারেশন ম্যানেজারযের অসিফে যাওয়ার অনুরোধ করেন। এবং শ্রমিকদের সর্বদিক সহযোগিতা করবে বলেন। অনুষ্ঠানের সভাপতি তার বক্তব্য সকলকে  অনুষ্ঠানে আসা ও সফল করার লক্ষে ধন্যবাদ জানিয়ে বলেন- একটি আধুনিক সমাজ স্বীকৃত শিল্পায়নবান্ধব পরিবেশ তৈরির আয়োজন তোলার সময় এসেছে। আজ বাংলাদেশে মানুষের স্বীকৃতি পাওয়ার লড়াই গুরুতর হয়ে উঠেছে। মানুষের স্বীকৃতি না থাকলে শ্রমের স্বীকৃতিরও কোন প্রশ্ন ওঠে না। দেশ ও বিদেশে ভাতের সাথে প্রাণে বেচেঁ থাকার অধিকারই হোক এবারের মে দিবসের স্লোগান। সেই সাথে কুয়েতে শ্রমিকদের সকল ন্যায দাবী দাওয়া আদায়ে সকলের সাথে এক যোগে কাজ করার অঙ্গীকার করেন,তিনি সকলকে কুয়েতের আইন শৃঙ্খলা মেনে সব কিছু করার আহব্বান করেন। পরিশেষে সকলের সুস্বাস্থ কামনায় অনুষ্ঠানের ২য় পর্ব সাংস্কৃতিক সন্ধার আয়োজনে কোম্পানীর সকল শিল্পী ছাড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানে কুয়েতের সুনামধন্য সঙ্গীত ও নৃত্য শিল্পী বৃন্দের অংশগ্রহনে অনুষ্ঠানটি উপভোগ করতে কুয়েতের বিভিন্ন প্রান্ত থেকে আসা অসংখ্য কুয়েত প্রবাসী বাংলাদেশীদের উপস্থিতিতে অনুষ্ঠানস্থলটি লোকে-লোকারণ্য হয়ে গিয়েছিলো। উক্ত মে দিবস অনুষ্ঠানে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংবাদিকবৃন্দসহ বিভিন্নস্থরের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

About

আরও পড়ুন...

প্রবাসী জীবনের ইতি টেনে মাতৃভূমির পথে কবি

কুয়েতে প্রবাসী বাংলাদেশি আগমনের শুরু থেকে যারা বাংলা সাহিত্য চর্চা এবং তা প্রতিষ্ঠা করতে বিশেষ …

error: বাংলার বার্তা থেকে আপনাকে এই পৃষ্ঠাটির অনুলিপি করার অনুমতি দেওয়া হয়নি, ধন্যবাদ