Home / দূতাবাস / কুয়েতের প্রধানমন্ত্রীর সঙ্গে বাংলাদেশের রাষ্ট্রদূতের সাক্ষাৎ

কুয়েতের প্রধানমন্ত্রীর সঙ্গে বাংলাদেশের রাষ্ট্রদূতের সাক্ষাৎ

কুয়েতের প্রধানমন্ত্রীর সঙ্গে বাংলাদেশের রাষ্ট্রদূতের সাক্ষাৎকুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আশিকুজ্জামান (এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, জি) কুয়েতের নতুন প্রধানমন্ত্রী শেখ সাবাহ খালেদ আল-হামাদ আল-সাবাহ এর সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন। 

সে সময় দুটি বন্ধুত্বপূর্ণ দেশের মধ্যে পারস্পরিক স্বার্থ নিয়ে আলোচনা হয়েছে বলে জানা গেছে। সাক্ষাৎকালে উপস্থিত ছিলেন বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব (রাজনৈতিক) ও এইচওসি নিয়াজ মোর্শেদ।কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আশিকুজ্জামান দায়িত্ব গ্রহণ করার পর থেকে কুয়েতের সাথে বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরো দৃঢ় করার লক্ষে কাজ করে যাচ্ছেন। এই ধারাবাহিকতায় তিনি প্রধানমন্ত্রী থেকে শুরু করে বিভিন্ন মন্ত্রণালয়ের উচ্চ পদস্থ কর্মকর্তা, পত্রিকার সম্পাদাকসহ বিভিন্ন গুরত্বপূর্ণ ব্যক্তির সাথে সৌজন্য সাক্ষাৎ বিভিন্ন প্রতিষ্ঠান ভিজিটের মাধ্যমে কূটনৈতিক তৎপরতা চালিয়ে যাচ্ছেন। এতে বর্তমান পরিস্থিতিতে পারস্পরিক স্বার্থ, বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরো দৃঢ় হবে।

About admin

আরও পড়ুন...

কুয়েতে তরুন সফল উদ্যোক্তা

কুয়েতে সাধারণ এক গাড়িচালক হিসেবে প্রবাস জীবন শুরু। সেই থেকে কঠোর পরিশ্রমের মাধ্যমে ধীরে ধীরে সফল ব্যবসায়ীতে পরিণত হয়েছেন । বাংলাদেশসহ বিভিন্ন দেশ থেকে নিত্যব্যবহার্য পণ্য আমদানি করে এরই মধ্যে দেশটিতে বিশাল বাজার তৈরি করে ফেলেছেন তরুণ এই প্রবাসী।শরীফ মোহাম্মদ মিজানুর রহমান।।  মোহাম্মদ শহিদুল ইসলাম (৩৮)। বন্ধুরা তাঁকে সম্মান করে মুফতি নামে ডাকেন। গ্রামের বাড়ি পিরোজপুরের কাউখালী উপজেলার বেকুটিয়া গ্রামে। শহিদুল ইসলামের বাবা মুহাম্মদ সুলতান আলী পেশায় একজন কৃষক। বাংলাদেশে থাকার সময় শহিদুল ইসলাম রাজধানীর মিরপুরের মাদ্রাসা দারুল উলুম থেকে দাওরায়ে হাদিস বিষয়ে পড়াশোনা করেন এবং সর্বোচ্চ ডিগ্রি মুফতি উপাধি অর্জন করেন। এরপর কিছুদিন দেশে একটি মাদ্রাসায় শিক্ষকতাও করেন তিনি। শহিদুল ইসলাম জানান, ২০০৫ সালে কুয়েতে এসে কুয়েতি  নাগরিকের ওখানে গাড়িচালক হিসেবে তিনি দুই বছর কাজ করেন। সে কাজের সূত্রে কুয়েতের বিভিন্ন স্থান ও বাজার সম্পর্কে পরিচিত হন তিনি। পরে গাড়ি চালানো বাদ দিয়ে তিনি কয়েকটি প্রতিষ্ঠানে বিক্রয়কর্মীর চাকরি  করেন।  পাশাপাশি ছোট খাট …

error: Content is protected !!