Home / বিশ্ব / কুয়েতের বাইরে থাকা মেয়াদোত্তির্ণ ৩৩,৪১৪ জন প্রবাসীদের আকামা বাতিল হয়েছে

কুয়েতের বাইরে থাকা মেয়াদোত্তির্ণ ৩৩,৪১৪ জন প্রবাসীদের আকামা বাতিল হয়েছে

মোহাম্মদ হেবজু, ছুটিতে গিয়ে আটকে পড়া কুয়েত প্রবাসী বাংলাদেশি সহ বিশ্বের অন্যান্য দেশের বহু প্রবাসীদের আকামার মেয়াদ শেষ হয়ে গেছে। কুয়েতের জনসংযোগ ও তথ্য পরিচালক আসিল আল-মাজেদী এর বরাত দিয়ে দেশটির স্থানীয় ইংরেজি দৈনিক আরব টাইমস তাদের অনলাইন সংস্করণে এ খবরটি প্রকাশ করেছে। ওই দৈনিকে আরো উল্লেখ করা হয় যে, কুয়েত সরকার আকামা, লাইসেন্স, বিভিন্ন ফাইল সহ ইত্যাদি প্রয়োজনীয় কাজ সম্পন্নের জন্য স্বয়ংক্রিয় ব্যবস্থা চালু করেছে। ইতিমধ্যে এই প্রক্রিয়ার মাধ্যমে কুয়েতের বাইরে থাকা ৩৩,৪১৪ জন প্রবাসীদের মেয়াদোত্তির্ণ আকামা বাতিল হয়েছে।

এছাড়াও ওই রিপোর্টে উল্লেখ করা হয় যে, কুয়েতের বাইরে থাকা মোট ৯১,৮৫৪ জন প্রবাসীদের আকামার মেয়াদোত্তির্ণ হয়ে গেছে। গত এক বছরেরও বেশি সময়ে ৪৪,২৬৪টি কোম্পানির লাইসেন্স সহ ৩৭,০০০ হাজার বিভিন্ন ফাইলের মেয়াদোত্তির্ণ হয়েছে।

তথ্য সংরক্ষণ বিভাগ পুরাতন সকল ফাইল মুছে ফেলার কাজ শুরু করেছে, যাতে করে স্বয়ংক্রিয় পদ্ধতি আরো গতিশীল ভাবে কাজ সম্পন্ন করতে সক্ষম হয়। এছাড়াও যেসব প্রবাসীদের আকামার মেয়াদ শেষ হয়ে গেছে ও কুয়েত ছেড়ে একেবারেই চলে গেছেন, তাদের রেসিডেন্সি তথ্য গুলোও পুরাতন সিস্টেম থেকে মুছে ফেলে দেয়া হচ্ছে।

https://www.banglarbarta.com/wp-admin/post-new.php

About banglarbarta.com

আরও পড়ুন...

স্বাধীনতাবিরোধী অপশক্তির ধ্বংসাত্মক তাণ্ডবের প্রতিবাদে বিক্ষোভ

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনকালে দেশব্যাপী স্বাধীনতাবিরোধী অপশক্তির ধ্বংসাত্মক তাণ্ডবের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে …

error: Content is protected !!